জল রঙ দিয়ে একটি কালারফুল ফুল গাছ অংকন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



CamScanner 05-23-2022 23.28_1.jpg

আজ আমি জল রং দিয়ে আঁকা সুন্দর একটি কালারফুল ফুল গাছের ছবি নিয়ে হাজির হয়ে গিয়েছি ।জল রং দিয়ে বেশ কিছুদিন হল তেমন কিছু আঁকা হয় না সময় পাচ্ছিনা। একটু বসবো বাচ্চার জন্য বসার কোন উপায় নেই। বাচ্চাটা পাশের বাসায় গেলে ভাবলাম যে সেই ফাঁকে একটু এঁকে ফেলি কিন্তু আঁকা যেই শুরু করেছি এসে হাজির পাশে একটা চেয়ার নিয়ে বসে গেলো রং করার জন্য ।অনেক কষ্ট করে একটু এঁকেছি বাসায় গেস্ট এসেছে রেখে চলে গিয়েছি এসে দেখি বাচ্চা কিছুটা নষ্ট আমার বারোটা বাজিয়ে দিয়েছে। কোনরকমে আঁকাটা ঠিক করে আমি গাছটাকে নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গিয়েছি ।আপনারাই দেখে বলবেন আমার জল রং দিয়ে আঁকা গাছটি কেমন হয়েছে।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
জল রঙ
তুলি
পানি
মাস্কিং টেপ
বোর্ড

কার্যপ্রণালী

20220523_233041.jpg20220523_233050.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে মাসকিন টেপ দিয়ে বোর্ড এর সাথে চারপাশে লাগিয়ে নিয়েছি, তারপরে কালো রঙ নিয়ে গাছ আঁকা শুরু করেছি।

20220523_233059.jpg20220523_233120.jpg

তারপর পুরা গাছটা এঁকে ফেলেছি এবং কালো রংয়ের মাঝে কিছু কিছু জায়গায় খয়েরি কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

20220523_233129.jpg20220523_233206.jpg

তারপর গাছের নিচে সবুজ রং দিয়ে ঘাসের মতো এঁকে নিয়েছি এবং গাছে গোলাপি কালারের রং দিয়ে রং করা শুরু করেছি।

20220523_233154.jpg20220523_233237.jpg

পুরা গাছটাই প্রায়ই রং করা হয়ে গিয়েছে এবং গোলাপি কালারের রং এর ভিতরে কিছু কিছু জায়গায় আমি খয়েরি কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

20220523_233334.jpg20220523_233352.jpg

তারপর আবার সাদা রঙ নিয়ে পুরা গাছের ভিতর সব কালারের উপর দিয়ে সাদা সাদা রং করে দিয়েছি এবং কিছুটা ব্রাশের সাথে সাদা রং দিয়ে ছিটিয়ে ছিটিয়ে দিয়ে দিয়েছি।

20220523_233513.jpg

এ পর্যায় কাল রং দিয়ে গাছের ভিতর দিয়ে গাছের ডালে এঁকে নিয়েছি। আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে মাসকিন টেপ খুলে নিয়েছি।

20220523_232637.jpg

এভাবেই আঁকা হয়ে গিয়েছে আমার খুব সুন্দর একটি জল রং দিয়ে আঁকা কালারফুল ফুলের গাছ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে কয়েকটি কালারফুল ফুল গাছ দেখতে খুবই সুন্দর লাগছে। এই ধরনের পেইন্টিং সত্যিই চোখ সরাতে দেয় না। দেখে মনে হচ্ছে যে খুবই কঠিন কখনই করতে পারব না। তবে আপনি এতো সুন্দর করে ধাপগুলো উপস্থাপন করেছেন যা দেখে মনে হচ্ছে সহজেই করে নিতে পারব। এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি এত সুন্দর আর্ট করেন এইসব আর্ট গুলো তো আপনার কাছে দু মিনিটের ব্যাপার আপনি ইচ্ছা করলেই যেকোনো সময় এঁকে ফেলতে পারবেন ।আমিতো চেষ্টা করছি আরকি ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে খুব অসাধারণ ভাবে গাছটির চিত্রাংকন করেছেন আপনি। দেখেই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর কাজ দেখলে মনটা ভালো হয়ে যায়। আপনি প্রতিনিয়ত খুব অসাধারণ অসাধারণ পোস্ট করে থাকেন। এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ঠিকই বলেছেন সবার সুন্দর সুন্দর আর্ট দেখলে আসলেই মনটা ভরে যায় অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ভীষণ সুন্দর। ওয়ান্ডারফুল। এক্সিলেন্ট। ওয়াও। আর কি বলবো এই মুহূরতে মাথায় আসছে না। অনেক ভাল একেছেন আপু। জল রং দিয়ে এত সুন্দর আর্ট আপনার নিপুন হাতের দক্ষতায় যত্নের সহিত একেছেন। গুছিয়ে সুন্দর করে উপস্থাপন ও করেছেন। ভাল লেগেছে অনেক। বেস্ট অফ লাক আপু। নেক্সট আর্ট এর অপেক্ষায় রইলাম

 2 years ago 

ওয়াও ওয়ান্ডারফুল আপনার মন্তব্য দেখে আর কি বলবো খুঁজে পাচ্ছিনা মন্তব্যটি আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুব চমৎকার করে কালারফুল ফুল গাছের অংকন করেছেন। জল রং দিয়ে করা ফুল গাছটি দেখে আমার খুব ভালো লেগেছে। ফুল গাছ অংকন এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে আর্ট করতে পারলে আসলে সে আর্টগুলো দেখতে খুব সুন্দর লাগে আমিও মাঝে মাঝে চেষ্টা করি একটু করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমারোও একই অবস্থা, আমার বাবুর জন্য শান্তি মত কিছুই করতে পারি না।যাই হোক খুব ভালো হয়েছে,জল রং দিয়ে কালারফুল ফুল গাছের অংকনটা।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বসার আগেই বাচ্চা অস্থির হয়ে যায় যে মা কখন আর্ট করবা কখন আর্ট করবা ও যখন বসি তখন নিজেরটা রেখে আমারটা নিয়েই করা শুরু করে দেয়। এজন্য করতে অনেক ঝামেলা হয় তারপরও একটু একটু করে চেষ্টা করছি আরকি অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এক কথায় অসাধারণ সুন্দর হয়েছে আপনার জল রং দিয়ে আঁকা কালার ফুল গাছটি। সত্যিই আপু গাছটি দেখতে অনেক অনেক কালারফুল মনে হচ্ছে যার কারণে গাছটিকে দেখতে অনেক অনেক আকর্ষণীয় লাগছে। আপনি খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে এত সুন্দর একটি গাছের পেইন্টিং এর ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার জল রং দিয়ে আঁকা গাছটি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগছে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে কালারফুল ফুল গাছের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে কোন বাস্তবিক গাছের দৃশ্য দেখতে পাচ্ছি। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার চিত্রাংকন। এত সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গাছটি কিছুটা কৃষ্ণচূড়া গাছের মতোই আঁকার চেষ্টা করেছি কিন্তু পারিনি যা হয়েছে ভালই হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক কষ্ট করে একটু এঁকেছি বাসায় গেস্ট এসেছে রেখে চলে গিয়েছি এসে দেখি বাচ্চা কিছুটা নষ্ট আমার বারোটা বাজিয়ে দিয়েছে।

বাচ্চারা যে খুব একটা বেশি সমস্যা করেছে তা কিন্তু আপনার অংকন করা চিত্র টি দেখে বুঝতে পারা যাচ্ছে না। প্রথমে তো আমি বুঝতে পেরেছিলাম না আপনার অংকন করা চিত্র টির মধ্যে কোন সমস্যা রয়েছে আপনার বলার পরেই আমি বুঝতে পারলাম যে আরও সুন্দর হতে পারতো আপনার এই চিত্রটি যদি বাচ্চারা নষ্ট না করে দিত। আসলে আপু আপনার অংকন করা চিত্র দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি।

 2 years ago 

বেশি নষ্ট করতে পারেনি অল্প কিছু নষ্ট করেছিল তারপর আবার বসে আমি ঠিক করে দিয়েছি এজন্য খুব একটা বোঝা যাচ্ছে না ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে করেছেন। যার কারনে আরো বেশী আকর্ষণীয় লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগের সবাই অনেক সুন্দর সুন্দর আর্ট করে সবারটা দেখে দেখে আমিও একটু আর্ট করার চেষ্টা করছি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি গাছ আর্ট করেছেন আপু মনি, আপনার বাচ্চা রং করলে আরো ভালো হতো..😁
যখন বললেন চেয়ার নিয়ে রং করতে বসে পরেছে কথাটি শুনে খুব মজা পাইছি, তবে আপনার আর্টটি আমার খুবই ভালো লেগেছে একদম নিখুঁত ভাবে আর্টটি সম্পূর্ণ করেছেন, এতো সুন্দর আর্ট করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, এবং অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার সাথে সাথে ও আর্ট করে তবে ও শুধু রং গুলি নষ্ট করে এখনো আর্টের কিছু বোঝে না ।তারপরও ওকে আমি করতে দেই এবং ওরগুলো করা হলে নিয়ে আঠা দিয়ে গ্লাসের সাথে লাগিয়ে রাখে ওই জিনিসগুলোই আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনাকে আমার আর আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74