আলু বেগুন দিয়ে পাবদা মাছের চচ্চড়ি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আজ আমি আবার চলে এসেছি খুবই মজাদার একটি রেসিপি নিয়ে । রোজার ভিতর কোন কিছু অংকন কিংবা বানানোর সময় খুব একটা হয়ে ওঠেনা ।রান্নাবান্না করা হয় নিয়মিত তা ছাড়া আর কোন কাজ করা তেমন একটা সময় পাচ্ছিনা তাই রেসিপি ছাড়া অন্য কোন পোস্ট এখনবখুব একটা দিতে পারছিনা। সেজন্য আজ আমি আবার একটি রেসিপি পোস্ট করতে চলে এসেছি। আজ আমি পাবদা মাছের একটি মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করব ।পাবদা মাছ সবসময় আমি ভুনা করে খেয়ে থাকি কিংবা আলু বা অন্য ধরনের সবজি দিয়ে রান্না করে খেয়ে থাকি বেশিরভাগ সময়ই ।চচ্চড়ি করে খুব একটা খাওয়া হয় না হঠাৎ মনে হলো এভাবে তো সব সময় খাই একদিন চচ্চড়ি করে খেয়ে দেখি কেমন লাগে। বিশেষ করে আলু বেগুন দিয়ে যেকোনো মাছ চচ্চড়ি করলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের এটি খুবই ভাল হয়েছে তাই আমি আমার মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম।


Polish_20220407_222849988.jpg

)

প্রয়োজনীয় উপকরণ

পাবদা মাছ ―৬পিছ
বেগুন―২পিছ
আলু―২পিছ
পেঁয়াজ―১/২কাপ
মরিচ―৫পিছ
হলুদ―১/২কাপ
লবণ―পরিমাণ মতো
তেল―পরিমাণ মতো
ধনিয়া পাতা―আন্দাজমতো

)

Polish_20220407_223116773.jpg

)

কার্যপ্রণালী

)

IMG20220301135323.jpgIMG20220301140013.jpg
IMG20220301140209.jpgIMG20220301140235.jpg
প্রথমে আলু ও বেগুনগুলো চিকন চিকন করে কেটে নিয়েছি। তারপর চুলায় একটি কড়াই বসিয়ে দিয়েছি। গরম হয়ে গেলে তার ভিতরে তেল দিয়ে দিয়েছি। এখানে তেল দেখা যাচ্ছে না কারণ আমি তেল গরম হওয়ার সাথে সাথে আমার সবজিগুলো দিয়ে দিয়েছি। সবজি দিয়ে কাটা পেঁয়াজ ও মরিচ গুলো দিয়ে দিয়েছি তারপর একটু নাড়া চাড়া দিয়ে নিয়েছি।
IMG20220301140254.jpgIMG20220301140345.jpg
IMG20220301140430.jpgIMG20220301140458.jpg
তারপর সবজির ভিতর মাছ গুলো দিয়ে দিয়েছি। মাছ গুলো দিয়ে হলুদ ও লবণ দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নিয়েছি। তারপর হালকা একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে কিছু সময়ের জন্য ঢেকে রেখেছি।
IMG20220301141651.jpgIMG20220301141715.jpg
তারপর যখন ঢাকনা খুলে দেখব যে পানিটা অনেকটাই টেনে এসেছে তখন উপর দিয়ে কিছু ধনিয়া পাতা ছিটিয়ে দিয়েছি ।ধনিয়া পাতা দিয়ে আরও একটু নেড়েচেড়ে আবার অল্প সময়ের জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

IMG20220301142425.jpg

তার পর ঢাকনা খুলে করাই এদিক সেদিক ঘুরিয়ে আরো ভালো করে রান্নাটা করে নিয়েছি। এখানে নিচ দিয়ে একটু পোড়া পোড়া করে আমি রান্না করেছি। নিচে একটু পুড়ে উঠলেই চচ্চড়ি খেতে আমার কাছে বেশি ভালো লাগে আমার রান্না হয়ে গিয়েছে আমি চুলা বন্ধ করে দিয়েছি।

IMG20220301142719.jpg

এ পর্যায়ে আমি আমার চচ্চড়ি একটা বাটিতে গরম গরম তুলে নিয়ে পরিবেশন করার জন্য নিয়ে এসেছি।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

পাবদা মাছ আমার কাছে ভীষণ ভালো লাগে খেতে। তবে সব সময় পাবদা মাছ ভাজা কিংবা ভুনা খেয়েছি। এভাবে চচ্চড়ি খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর ভাবে আলু এবং বেগুন দিয়ে পাবদা মাছের চচ্চড়ি করেছেন। দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি পাবদা মাছ অনেক বেশি খায় তো তাই একেক সময় একেক রকম ভাবে ট্রাই করে থাকি ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে পাবদা মাছের লোভনীয় চচ্চড়ি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে দেখেই লোভ হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু বেগুন দিয়ে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপনা থেকে ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই খাবারটি অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এরকম রেসিপি কখনো খাওয়া হয়নি। তবে আপনি আপনার আলু বেগুন দিয়ে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি দেখতে বেশ ভালো লাগছে। আর খেতেও খুবই মজার হয়েছিল সেটাও বোঝা যাচ্ছে

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি মাছের ভাজি খাইতে থেকে খুবই পছন্দ করি। আপু আপনি আলু বেগুন দিয়ে পাবদা মাছের চচ্চড়ি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে খেতে। আমি কখনো পাবদা মাছ খাই নি। আপু আপনার এই রেসিপিটি দেখে ভিষণ খেতে ইচ্ছা করতেছে। সব মিলিয়ে আপনার পোস্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

পাবদা মাছ অনেক মজাদার একটি মাছ খেয়ে দেখবেন ভালো লাগবে ধন্যবাদ।

 2 years ago 

যেকোনো মাছের চচ্চড়ি আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে আলু বেগুন দিয়ে পাবদা মাছের চচ্চড়ি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া দেখে মনে হচ্ছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারন রেসিপি পোস্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলেই মাছের চচ্চড়ি খেতে আমার কাছে অনেক ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাবদা মাছ এমনিতেই অনেক সুস্বাদু মাছ। আপনি আলু ও বেগুন দিয়ে খুব সুন্দর করে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলেন। যেটা অনেক লোভনীয় খাবার আমার কাছে খুবই ফেভারিট লাগে এই ধরনের খাবার খেতে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু বেগুন দিয়ে খুব সুন্দর পাবদা মাছের রেসিপি শেয়ার করেছেন আপু। আলু বেগুন ভাজি খেয়েছি ।কিন্তু পাবদা মাছ আলু বেগুন একসাথে কখনো খাওয়া হয়নি। এটি খেতে হয়তো অনেক মজাদার। আমিও এভাবে একদিন বাসায় ট্রাই করে দেখবো আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

খাবারটি আসলেই অনেক সুস্বাদু হয়েছিল যেকোন মাছ চচ্চড়ি করলে ভালোলাগে একবার করে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আলু আর বেগুন দিয়ে যে কোন মাছ চচ্চড়ি করলে সেটা অনেক মজাদার হয়। আপনি আলু বেগুন দিয়ে পাবদা মাছ চচ্চড়ি করেছেন দেখে বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে।
মজাদার এবং লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই চচ্চড়ি অনেক মজাদার হয়েছিল অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74