রঙীন কাগজের উপর মেহেদী ডিজাইন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220722_173612.jpg

আজ আমি রঙিন কাগজের উপরে একটি মেহেদি ডিজাইন নিয়ে হাজির হয়ে গিয়েছি। মেহেদি ডিজাইনগুলো আমি খুব একটা করতে পারি না তবে ইদানিং একটু একটু করে আঁকার চেষ্টা করছি। আজ একটু ভিন্নতা আনার জন্য রঙিন কাগজের উপরে মেহেদি ডিজাইনটা করেছি। প্রথমে পেন্সিল দিয়ে এঁকে তারপর পেন্সিলের উপর দিয়ে কলম দিয়ে দাগিয়ে দিয়ে ডিজাইনগুলো আমি পূর্ণ করেছি। এখানে পেন্সিলের দাগগুলো আমি দেনাইনি সরাসরি কলমের দাগ দেখিয়েছি ।এখন আমি সুন্দর করে আমার মেহেদির ডিজাইন আঁকবো আপনাদের সামনে।

প্রয়োজনীয় উপকরণ


রঙীন কাগজ
পেন্সিল
কালো কলম
ইরেজার

কার্যপ্রণালী

20220722_172846.jpg20220722_172831.jpg

প্রথমে হলুদ কালারের একটি কাগজ নিয়ে গোল একটি ফুল এঁকে নিয়েছি এবং ফুলের চারপাশ দিয়ে আবার ছোট ছোট করে পাঁপড়ির মতো এঁকে নিয়েছি। পেন্সিল দিয়ে আঁকার পরে তারপরে কলম দিয়ে এঁকে নিয়েছি।

20220722_172816.jpg20220722_172802.jpg

তারপর প্রতিটা পাঁপড়ির মাঝখানে ছোট ছোট করে একটা করে ফোটা দিয়ে দিয়েছে এবং বড় বড় দুটো পাতার মতো এঁকে নিয়েছি ও পাতার উপর দিয়ে আরো চিকন চিকন কয়েকটা দাগ দিয়ে দিয়েছি।

20220722_172745.jpg20220722_172723.jpg

বড় পাতা দুটোর মাঝখানে চিকন চিকন করে কলম দিয়ে দাগ দিয়ে দিয়েছি এবং ছোট ছোট করে ফোটা দিয়ে দিয়েছি এবং চিকেন দাগের মাঝে আরও একটি ফুল এঁকে নিয়েছি।

20220722_172707.jpg20220722_172632.jpg

তারপর ফুলের উপরের দিকে আরো কিছু পাতা পাতা একে ফুলটার ডিজাইন কিছুটা বাড়িয়ে দিয়েছি ।

20220722_174010.jpg20220722_172555.jpg

তারপর আরো একটি যে বড় পাতার মত আঁকা হয়েছিল তার ভিতরে চিকন চিকন দাগ দিয়ে ফোঁটা ফোঁটা দিয়ে দিয়েছি। তারপর আমি আমার আঁকা ফুল টাকে উল্টিয়ে দিয়েছি।

20220722_172903.jpg

এখানে আমি আমার নাম লিখে নিয়েছি। আমার মেহেদি ডিজাইন আঁকা সম্পূর্ণ হয়ে গিয়েছে। দেখুন রঙিন কাগজের উপরে আঁকার কারণে দেখতে একটু অন্যরকম সুন্দর লাগছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার মেহেদী আর্টের ডিজাইন অসাধারণ হয়েছে। মেহেদী আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন। কাজটি খুবই নিখুঁত হয়েছে এ ধরনের কাজগুলো আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের উপর খুবই সুন্দর একটি মেহেদির ডিজাইন প্রস্তুত করেছেন। খুবই ভালো লেগেছে আমার কাছে ।আসলে মাঝে মাঝে ভাবি আপানি এত সুন্দর সুন্দর চিত্র নিখুঁতভাবে প্রস্তুত করেন কিভাবে। যাহোক আপনার চিত্রগুলা দেখলে বোঝা যায় আপনি অনেক ধৈর্যশীল।

 2 years ago 

ছোটবেলায় হাতে মেহেদি দেওয়ার সময় মেহেদির প্যাকেটে থাকা কাগজ থেকেই দেখে দেখে মেহেদী আর্ট করতাম ।কিন্তু এখন নিজেদেরকেই করতে হয় ।আর তার সাথে সাথে সবার আকা মেহেদির ডিজাইনগুলো দেখে খুব ভালো লাগে। খুব সুন্দর করে আপনি রঙিন কাগজের উপরে মেহেদির ডিজাইন করেছেন আপু।

 2 years ago 

আমি নিজেও এই কমিউনিটিতে যুক্ত হওয়ার পর থেকে একটু একটু করে আর্ট করতে শুরু করেছে কিছুদিন হল। আর আপু আপনি সত্যি খুব চমৎকার আর্ট করেন। এই ধরনের ডিজাইন গুলো কি করে যে ফুটিয়ে তোলে আমি এটা বুঝেই পাইনা। চেষ্টা করতেই ভয় লাগে আমার। দারুন দক্ষতা দেখিয়েছেন 👌

 2 years ago 

আপনার মেহেদি ডিজাইন টি অসাধারণ হয়েছে আপু। খুব নিখুঁতভাবে ডিজাইনটি করেছেন। দারুন লাগছে দেখতে। এই ধরনের ডিজাইন গুলো খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

রঙিন কাগজের উপরে মেহেদী ডিজাইনটি বেশ চমৎকার ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে যথাযথ ভাবে ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজের উপরে মেহেদী ডিজাইনটি বেশ চমৎকার ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে যথাযথ ভাবে ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজের উপর মেহেদী নকশা বের সুন্দর হয়েছে।আপু আপনি না পেরেও এত সুন্দর করে এঁকেছেন, আর পারলে কি না হত 🤪🤪।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার মেহেদি ডিজাইন টি অসাধারণ হয়েছে। মেহেদি ডিজাইন তো এমনিতেই অনেক ভালো লাগে আপনি আবার রঙিন কাগজের উপর করেছেন। যার জন্য আরও অনেক সুন্দর ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আপু রঙিন কাগজের উপর এভাবে মেহেদির ডিজাইন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43