মজাদার ডিম ভুনা রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1654935512287.jpg

আজ আমি আপনাদের সামনে খুবই মজাদার ঝটপট ডিম ভুনা রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আজ সারাদিনই আমার কোন কাজ করতে ইচ্ছা করছে না আজ আমাদের প্রিয় কমিউনিটি জন্মদিন সেই উপলক্ষে খুব আনন্দ লাগছে অন্যরকম একটা ভালোলাগা কাজ করছে। তাই সবকিছু গুছিয়ে ফ্রি থাকার চেষ্টা করছি। আজ আমার তেমন কিছু রান্না করতে ইচ্ছা করছিল না তাই আজকে আমি ঝটপট ডিম ভুনা করে ডাল দিয়ে দুপুরবেলা ভাত খেয়ে নিয়েছি এবং রাত্রে পোলাও মাংসের আয়োজন রেখেছি। এখন আমি আমার ডিম ভুনা রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

ডিম―৩টি
পেঁয়াজ― ১/২কাপ
মরিচ―৫টি
তেল ―পরিমাণমতো
লবণ ―আন্দাজমত
হলুদ ―পরিমাণমতো

qara-xett.png

PhotoEditorPro_1654935560603.jpg

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220611_141740.jpg20220611_141716.jpg
20220611_141657.jpg20220611_141641.jpg

প্রথমে ডিমগুলো পানি দিয়ে সিদ্ধ করে তারপর খোসা ছাড়িয়ে নিয়েছি। তারপর ডিমের ভিতর হালকা একটু হলুদ ও লবণ দিয়ে মাখিয়ে নিয়েছি।

20220611_141615.jpg20220611_141541.jpg
20220611_141454.jpg20220611_141437.jpg

চুলায় একটি কড়াই বসিয়ে তার ভিতরে তেল দিয়ে দিয়েছি। তেল গরম হয়ে আসলে তার ভিতরে হলুদ ও লবণ মাখিয়ে রাখা ডিমগুলো দিয়ে হালকা করে ভেজে নিয়েছি। এখানে আমি ডিমগুলো বেশি ভাজি নাই কারণ হালকা ডিম ভাজা খেতে আমার কাছে বেশি ভালো লাগে। ডিমগুলো হালকা করে ভেজে একটা বাটিতে তুলে রেখেছি। তারপর ওই তেলের ভিতরে পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি ও সামান্য হলুদ ও লবণ দিয়ে দিয়েছি।

20220611_141418.jpg20220611_141357.jpg

20220611_141342.jpg

হলুদ লবণ দিয়ে নেড়েচেড়ে পেঁয়াজগুলোকে ব্রাউন কালার করে ভেজে নিয়েছি। তারপরে পেঁয়াজগুলো ব্রাউন কালার হয়ে আসলে তার ভিতর ভেজে রাখা ডিমগুলো দিয়ে নেড়েচেড়ে আরও একটু ভেজে নিয়েছি। তারপর ডিম ভুনা হয়ে গিয়েছে চুলা বন্ধ করে দিয়েছি।

20220611_141325.jpg

এ পর্যায়ে একটা বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করেছি ।এরকম ডিম ভুনা দিয়ে ভাত খেতে কিন্তু অসাধারণ লাগে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ডিম এমন একটি খাবার যেটা দিয়ে অনেক রকম রেসিপি তৈরি করা যায়। যেমন করে আপনি আজকে ডিম ভুনা রেসিপি আমাদের সাথে তুলে ধরেছেন সুন্দর বর্ণনার মাধ্যমে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ঠিকই বলেছেন ডিম এমন একটি খাবার যে এটি দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায় আর খেতেও খুব ভালো লাগে।

 2 years ago 

ডিম আমার অনেক পছন্দের একটি খাবার আরও যদি হয় ডিমের ভুনা তাহলে তো কোন কথাই নেই। আপনার ডিম ভুনার রেসিপি দেখে আমি ডিম ভুনা করা কিছু একটা আইডিয়া পেলাম অনেক ধন্যবাদ এত সুন্দর পোস্ট করার জন্য।

 2 years ago 

ডিম ভুনা খেতে আমারও অনেক ভালো লাগে তাই আমি মাঝেমাঝে হবে করার চেষ্টা করি ধন্যবাদ।

 2 years ago 

মজাদার ডিম ভুনা রেসিপি খুবই সুস্বাদু করে তৈরি করেছেন আপু। ডিম ভুনা করে ডাল দিয়ে খাবার খেলে সত্যিই অনেক অনেক মজা লাগে। আপনার ঝটপট ডিম ভুনা রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এরকম ঝটপট করে ডিম ভুনা করে ডাল দিয়ে খেতে আমার কাছে খুব ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মজাদার ডিম ভুনা রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। আমি মাঝে মাঝে এভাবে ডিম ভুনা করি।গরম গরম ভাতের সঙ্গে খেতে খুবই ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ডিম ভুনা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে আপু এরকম খাবারগুলো গরম ভাত দিয়ে খেতে খুব ভালো লাগে আমিও মাঝে মাঝে খাই ধন্যবাদ আপু।

 2 years ago 

এভাবে পেঁয়াজ কুচি কুচি করে কেটে ডিম দিয়ে রান্না করে খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দরভাবে ডিমের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। বিশেষ করে পোলার সাথে এই ডিম ভুনা খেতে খুবই ভালো লাগবে। এত সুন্দর ভাবে ডিম ভুনা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এই খাবার গুলো এমন একটি খাবার যে এটা মনে হয় সবাই অনেক পছন্দ করে আর রান্না করাটাও অনেক সহজ অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ডিম ভাজি রেসিপির লুকটি খুবই লোভনীয় দেখাচ্ছে। আমার খেতে খুব ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার খাবারটি দেখে আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ডিম খেতে খেতে আর ইচ্ছে করে না ডিম খাওয়ার জন্য। এখানে কিন্তু ভাজা পেঁয়াজ গুলো দেখে এগুলো খেতে ইচ্ছে করতেছে। অসাধারণ লোভনীয় দেখাচ্ছে এই রেসিপিটি। আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি এত পরিমাণে ডিম খান যে ডিম দেখে আপনার খেতে ইচ্ছা করছে না। কেন ডিম ছাড়া আপনি অন্য কিছু আর খান না?

 2 years ago 

ডিম ভুনা রেসিপি এমনিতেই আমি অনেক ভালবাসি ।আপনার ডিম ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে ।আসলেই দেখে খেতে ইচ্ছে করছে ।আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে ডিম ভুনা রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এরকম করে ডিম ভুনা করলে খেতে খুবই মজা হয় আপনি একদিন পড়ে খেয়ে দেখবেন ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও মজাদার ডিম ভুনা রেসিপি তো আসলেই মজাদার হয়েছে। খুব চমৎকারভাবে আপনি রেসিপিটি তৈরি করেছেন। আসলে খুব দ্রুত যখন কোন রেসিপি তৈরি করার প্রয়োজন হয় তখন এই ডিম রেসিপি টি তৈরি করে ফেললে আমার মনে হয় সবাই খুশি হয়ে যাবে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এটা আমার কাছে মনে হয় ঝটপট রেসিপি ।ঝটপট করে রান্না করে খেয়ে ফেলা হয় এজন্য খেতেও ভালো লাগে দেখতেও ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67614.76
ETH 2610.64
USDT 1.00
SBD 2.73