জল রঙ দিয়ে আঁকা একটি ফ্লোরাল আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20221009_202134.jpg

আজ আমি আবার এই জল রং দিয়ে আঁকা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রং দিয়ে বেশ কিছুদিন হয়ে গিয়েছে আমি তেমন কোন আর্ট করি না জল রং দিয়ে আর্ট করতে আমি খুব একটা ভালো পারি না আস্তে আস্তে একটু করার চেষ্টা করি । বেশ কিছুদিন আগে অনেকগুলো আর্ট করেছিলাম আজ অনেকদিন পরে আবার একটু আর্ট করলাম একটি ফ্লোরাল আর্ট। আর্টটি মোটামুটি হয়েছে, তারপরও আমি আর্টটি আপনাদের সাথে শেয়ার করে নেব।

0101010.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • জল রং
  • তুলি
    • মাস্কিং টেপ
  • বোর্ড

0101010.png

কার্যপ্রণালী

0101010.png

20221009_202037.jpg20221009_202022.jpg
প্রথম একটি সাদা কাগজ নিয়ে মাস্কিং টেপ দিয়ে বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি। তারপর উপরের দিক থেকে ব্লু কালারের রং দিয়ে রং করা শুরু করেছি।
20221009_202009.jpg20221009_201954.jpg
তারপর ব্লুর নিচে ডিপ কালারের সবুজ রং দিয়ে দিয়েছি এবং একেবারে নিচের দিকে হলুদ ও সবুজ রং দিয়ে পুরোটাই রং করে দিয়েছি।
20221009_201937.jpg20221009_201921.jpg
তারপর হলুদ ই সবুজের ভিতরে ডিপ কালারের সবুজ দিয়ে হালকা হালকা দিয়ে দিয়েছি এবং দুই পাশে রং দিয়ে দুটি বোর্ডের মত এঁকে নিয়েছে।
20221009_201902.jpg20221009_201843.jpg
এরপর সাইড দিয়ে সাদা সাদা রং দিয়ে দিয়েছি এবং মাঝখানে গোল গোল করে সাদা রং দিয়ে দিয়েছি, তারপর গাছ এঁকে নিয়েছি।
20221009_201824.jpg20221009_201804.jpg
20221009_201746.jpg20221009_201721.jpg
তারপর নিচের দিকে টপ সহ কিছু ফুল এঁকে নিয়েছি।
20221009_201652.jpg20221009_201550.jpg
এরপর বিভিন্ন রং দিয়ে আরো কিছু ফুল ও পাতা এঁকে নিয়েছি দূরে আরো একটি গেছ এঁকে নিয়েছি।

20221009_201434.jpg

এরপর মাস্কিং টেপ খুলে নিয়ে সুন্দর করে একটা ছবি তুলে নিয়েছি ব্যাস আঁকাটা হয়ে গিয়েছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  

সত্যি বলছি আপু আপনার এই ছোট ছোট চেষ্টা থেকে একদিন দেখবেন আরো অনেক চমৎকার একটা আর্ট করে ফেলেছেন। আমার কাছে আপনার ছবিটা বেশ ভালই লাগছে। আমার নিজেরও অনেক ইচ্ছে ছিল জল রং দিয়ে ছবি আঁকার। কিন্তু আজ পর্যন্ত চেষ্টা করে উঠতে পারলাম না। যাই হোক আরো মিষ্টি মিষ্টি কাজের অপেক্ষায় থাকলাম আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাইয়া ইচ্ছা করলেই আঁকার চেষ্টা করবেন আমিও সবকিছু কিনে রাখি পারি আর না পারি একটা সময় চেষ্টা করি তখন যাই হয় সেটাই আপনাদের সামনে নিয়ে হাজির হই। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

কে বলেছে আপনি জল রং দিয়ে আর্ট করতে পারেন না? আপনার আর্ট তো খুবই সুন্দর হয়েছে। এর আগেও আপনার জল রঙের আর্ট দেখেছিলাম। আপু আপনি নিজের চেষ্টায় সুন্দর একটি আর্ট করেছেন এটাই অনেক বড় কথা। তবে দেখতে সত্যিই অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

যাও একটু পারতাম আগে ইদানিং আঁকা হয়না দেখে একেবারে ভালো হচ্ছেনা, তারপরও চেষ্টা করে এটুক করেছি অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জল রঙ দিয়ে আঁকা ফ্লোরাল খুবই সুন্দর অঙ্কন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার দক্ষতা দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

অনেক কষ্ট করে এঁকেছি তাই অনেক সুন্দর করে ধাপগুলোকে উপস্থাপন করার চেষ্টা করেছি ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

জলরং দিয়ে আকা চিত্র আমার কাছে খুব ভাল লাগে। আপনি বিভিন্ন ধরনের জলরং ব্যবহার করে অনেক সুন্দর একটি চিত্র পেইন্ট করেছেন। আপনি চিত্রে গাছ, সবুজ ঘাস, ফুলসহ টব, আকাশ একেছেন যা দেখতে খুবই প্রানবন্ত লাগছে। ফাইনাল দৃশ্য দেখতে খুবই ভাল লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি জলরঙের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা দৃশ্য গুলো আমার কাছেও অনেক ভালো লাগে সবাই যখন আঁকে সেটা দেখতে অনেক সুন্দর লাগে তাই আমিও মাঝে মধ্যে চেষ্টা করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ বেশ দারুন একটি ফ্লোরাল আর্ট করেছেন আপনি। জল রং দিয়ে যে কোনো রকমের আর্ট করলে এমনিতে খুবই সুন্দরভাবে ফুটে ওঠে। এরকম আর্ট করতে অনেক ধৈর্যের এবং দক্ষতার প্রয়োজন হয়। পরবর্তীতে আরো ভালো আর্ট নিয়ে হাজির হবেন আশা করি।

 2 years ago 

ঠিকই বলেছেন জল রং দিয়ে যে কোন ধরনের আর্ট করলেই ভালো লাগে আমারটা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে ছবি টা। এটা দেখে আমার ছোটোবেলার কথা মনে পড়ে গেল। আমি বহুবছর ছবি আঁকা শিখেছি। তবে বেশ কয়েক বছর আমি ছবি আঁকা একদম ছেড়ে দিয়েছি। তবে আপনাদের ছবি দেখে আবার আঁকার অনুপ্রেরণা পাচ্ছি।

 2 years ago 

ছোটবেলায় আমরা অনেক ছবি এঁকেছি বড় হওয়ার পরে আর আঁকা হয়না দেখে তেমন একটা ভালো হয় না আবারও চেষ্টা করে যাচ্ছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর চিত্র অংকন করলেন।আপনার জলরঙে চিত্র অংকনটি আমার অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর চিত্র অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার জল রঙ্গে আঁকা চিত্রটি আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার ফ্লোরাল আর্ট টি তো অনেক সুন্দর হয়েছে। অনেক ভালো আর্ট করতে পারেন তো আপনি। আপনি তো আগেও আর্ট করেছেন বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশন টা বেশ ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আসলে এই ধরনের আর্ট একটু সময় এবং ধৈর্য নিয়ে করলে বেশ সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি যেটুকু পারি সেটুকু নিয়ে মাঝে মাঝে আঁকার চেষ্টা করি আপনাদের কাছে ভালো লাগে জেনে এটাই আমার সার্থকতা। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

কতদিন হল জল রং নিয়ে বসা হয় না। আমার কাছে অনেক ঝামেলার লাগে। অনেক জিনিস নোংরা হয়। তাছাড়া বাচ্চারা তো আছেই। আপনি আস্তে আস্তে করে জল রং দিয়ে খুব সুন্দর একটি ফ্লোরাল পেইন্টিং করেছেন। বিশেষ করে আমার কাছে ঘাস গুলো খুব ভালো লেগেছে। মনে হচ্ছে যে একেবারে সত্যিকারের। খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আর্টটি।

 2 years ago 

আমিও বেশ কিছুদিন হয়ে গেছে জল রং বিয়ে তেমন কিছু আর্ট করি না অনেকদিন পরে এআর্টটি করলাম না করতে করতে তেমন করতেও পারি নাই কোন রকমে এঁকে শেষ করেছি।

 2 years ago 

বা আপনি অনেক সুন্দর করে জল রঙ দিয়ে আঁকা আর্ট করেছেন। বিভিন্ন ধরনের জল রং দিয়ে চিত্র অঙ্কন করলেন। কালার কন্ডিশন খুবই অসাধারণ ছিল। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি জল রং দিয়ে আর্ট করতে তেমন পারিনা আর্ট করার চেষ্টা করছি আপনাদেরটা দেখে দেখে অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66