ফুলের রেনডম কিছু ফটোগ্রাফি,১০% বেনিফিশিয়ারী প্রিয় সাইফক্স

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-13_23-42-23-485.jpg

আসসালামু আলাইকুম আমার প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি সবাই অনেক ভাল আছেন সুস্থ আছেন ।আজ আমি এসেছি ফুলের কিছু রেনডম ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। সবাই প্রতিদিন খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করে কিন্তু আমি কখনো ফুলের কোন ছবি আপনাদের সাথে শেয়ার করিনি কারণ খুব একটা বাইরে যাওয়া হয়না আর ফুল দেখতে পাওয়া যায় না ।যদি কখনো নার্সারিতে যাই ফুল কিনতে তাহলে তখন বিভিন্ন রংবেরঙের ফুল দেখতে পাওয়া যায়। তাছাড়া আমাদের আশেপাশে কোথাও ফুলের বাগান নেই বললেই চলে তাই ফুলের ছবিও শেয়ার করা হয় না।

ফুল ভালবাসেনা এমন কোনো মানুষ মনে হয় এই পৃথিবীতে নেই ।ফুল আমারও অনেক পছন্দ তাই আমি আমার বারান্দা বাগানে কিছু ফুলের টব রেখেছিলাম সেখানে বিভিন্ন রকমের গাছ লাগিয়েছিলাম কিন্তু আমার বারান্দায় তেমন একটা রোদ আসে না তাই ফুল ফোটে না তারপরও আমি বিভিন্ন ধরনের গাছ রাখার চেষ্টা করি কারণ বারান্দায় গাছ থাকলে নিজের কাছে অনেক ভালো লাগে ।কিন্তু ইদানিং ফুল গাছের প্রতি তেমন একটা সময় দিতে পারি না তাই ফুলের গাছ খুব একটা আনা হয় না যা আছে তাই এখন বাঁচিয়ে রাখা কষ্টকর হয়ে যাচ্ছে । ফুলবাগানের পেছনে অনেক সময় ব্যয় করতে হয় স্টিমিট এ সময় দিতে গিয়ে বাগানে তেমন একটা সময় দেওয়া হয় না ।

আজ আমি আপনাদের সাথে কিছু ফুলের ছবি শেয়ার করব যদিও এগুলো কোন বাগান থেকে তুলিনি এগুলো আমাদের পাশের বাসায় একটা পার্টি ছিল সেই পার্টিতে তোলা। তারা ঘর সাজানোর জন্য বিভিন্ন রংবেরঙের ফুল কিনেছিল যা দেখতে আমার কাছে অপূর্ব লেগেছিল। তাই আমি প্রত্যেকটা ফুলের ছবি তুলে রেখেছিলাম এখনো সুযোগ হয়ে গেলে আপনাদের সাথে ছবিগুলো শেয়ার করার। আমার কাছেতো ফুলগুলো দারুণ লেগেছে আর প্রত্যেকটা ফুলই সবার অনেক পছন্দ ।

20220227_014041.jpg

উপর যে ফুলটি দেখতে পাচ্ছেন এই ফুলটার নাম আমি সঠিক জানিনা, তবে মনে হচ্ছে এটি চন্দ্রমল্লিকা ফুল। এই ফুলটি দেখতে খুবই সুন্দর সাদার ভিতরে হলুদ কালার অপূর্ব লাগে দেখতে। বিভিন্ন ওকেসনে রাস্তায় বের হলে দেখা যায় যে মানুষজন এই ফুলের মুকুট বানিয়ে মাথায় পড়ে ঘুরে বেড়ায় দেখতে অপূর্ব লাগে যদিও আমি কখনো পরিনি।

20220227_014025.jpg

এখন যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এগুলোর নাম হল জারবেরা এই ফুলগুলো সাদা লাল হলুদ বিভিন্ন রঙের হয়ে থাকে এই ফুলগুলো দিয়ে ঘর সাজানো দেখতে অপূর্ব লাগে ।আমার কাছে ফুলগুলো দারুণ লাগে বিভিন্ন ধরনের পার্টিতে এই ফুলগুলো দিয়ে ফুলের তোড়া বানিয়ে ঘরে যেখানে সেখানে সাজালে কত সুন্দর না দেখতে লাগে।

20220227_013957.jpg

20220227_014133.jpg

20220227_013939.jpg

এখন যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এগুলো হলো গ্লাডিওলাস ।এই ফুলগুলো বিভিন্ন কালারের হয়ে থাকে খুবই সুন্দর লাগে ফুলগুলো দেখতে এই ফুলগুলো হওয়ার কারণে রজনীগন্ধা ফুলের কদর একটু কমে গিয়েছে আমার কাছে মনে হয়। নিচে আরও কিছু হলুদ কালারের গোলাপ দেখতে পাচ্ছেন। হলুদ গোলাপ দেখতে যে কি ভালো লাগে গোলাপ ফুল এমনিতেই অনেক সুন্দর তার পরে আবার যদি হয় বিভিন্ন রঙ বে রঙের কালার তাহলে তো কোন কথাই নেই।

20220227_013953.jpg

20220227_013932.jpg

এখন যে ফুলগুলো দেখছেন এগুলো তো সবাই চেনে গোলাপ। এগুলো লাল গোলাপ গোলাপ ফুল সবারই অনেক পছন্দের একটি ফুল। গোলাপ আমার অনেক পছন্দ ।গোলাপের ভিতরে ছোট ছোট ফুল গুলো দেখতে পাচ্ছেন এগুলো খুব ভালো লাগে কিন্তু এগুলোর নাম আমি জানিনা আমার কাছে অনেক ভালো লাগে ছোট্ট ফুলগুলো।

20220227_013850.jpg

20220227_013840.jpg

এটাই ছিল আমার আজকের আয়োজন আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ।আবার কোনদিন হাজির হয়ে যাব নতুন কোনো ব্লগ নিয়ে সে পর্যন্ত সবাই হাসিখুশি থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর ছিল, প্রতিটি ফটো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

তবে কিছু ব্যাতিক্রম পাষাণ হৃদয় এর লোক আছে আপু যাদের কাছে ফুল আর ডাস্টবিন এর ময়লা দুটোই এক।তবে চাই সবার হৃদয় ফুলের মত নরম হোক।আর আপনার আজকের ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর ছিল।তবে ফুলের গাছ গুলোকে একটু খোলামেলা জায়গায় থাকলে আর বেশি ভালো লাগতো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য। তবে ভাইয়া এটা তো কোনো ফুলের গাছ নয় একটি এটা ফুলের তোরা টবে সাজিয়ে রাখা হয়েছে।

 2 years ago 

আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে ফুল ভালবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না. ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আপনারা আজকের প্রতিটি ফুলি খুবই সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে এমন ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি আমার কাছে খুব ভালো লাগে। আপনার ফটোগ্রফি গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য আছে যেটা সবসময় ভালো লাগে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো এত চমৎকার হয়েছে যে আপনার পোস্টটি কে একদম রঙিন করে তুলেছে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলছেন আপু ফুল পছন্দ করে না এমন কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না। আমিও খুব পছন্দ করি ফুল। আমিও আমাদের বাড়িতে অনেক গুলো ফুল ও ফল গাছ লাগিয়েছি রৌদ্র আসে না বলে গাছ গুলো ভালো ভাবে হচ্ছে না।তবে আপু আপনি আজকে প্রথমে ফটোগ্রাফি পোস্ট করেছেন। আমার কাছে আপনার সব গুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর লেগেছে। আমি সব গুলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি প্রশংসামূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল ।প্রতিটি ফুলই আমার কাছে খুবই সুন্দর লেগেছে ।প্রতিটি ফুলই অনেক চমৎকার দেখতে ।আর আপনি ফটোগ্রাফিও করেছেন খুব সুন্দর করে যার জন্য সব ফুলগুলো আরো অনেক বেশী সুন্দর লাগছে। প্রতিটি ফুলের বর্ণনা দিয়েছেন আপনি যার মাধ্যমে আমরা বিভিন্ন ফুল গুলো সম্পর্কে জানতে পারছি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

ফুল দেখলে তো মনটা চাঙ্গা হয়ে যায়। ভুল হচ্ছে ভালোবাসার প্রতীক ফুল হচ্ছে পবিত্রতার একটা জিনিস। ফুরোচ্ছে শান্তিচুক্তির একটি প্রতীক। এজন্য ফুল দেখলে আমার অত্যন্ত আনন্দ লাগে মনটা ভালো হয়ে যায়। আপনার রেনডম ফটোগ্রফি গুলো আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেল। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপু বিশেষ করে আমার কাছে চার নম্বর ফুলের ফটোগ্রাফি টা অনেক পছন্দ হয়েছে এছাড়াও প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এমন চমৎকার একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফলে ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার পোস্টের মধ্যে প্রবেশ করার পরে আমার কাছে মনে হচ্ছে যেন আমি একটি ফুল বাগানের মধ্যে প্রবেশ করে গিয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপা এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 67169.01
ETH 3130.09
USDT 1.00
SBD 3.82