রঙীন কাগজ কেটে প্রজাপতি তৈরি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20240220_132243.jpg


আজকে আমি আবার আপনাদের সময় নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদেরকে রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি করে দেখাবো । রঙিন কাগজের তৈরি জিনিস গুলো তৈরি করতে ভালো লাগে এজন্য আমি মাঝে মাঝে চেষ্টা করি । আজকে ঝটপট একটি প্রজাপতি তৈরি করেছি । রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের প্রজাপতি তৈরি করা যায় এক একটা প্রজাপতি একেক রকমের হয়ে থাকে । আমাদের পৃথিবীতে যে কত রকমের প্রজাপতি আছে আর তারই ভিতর থেকে বিভিন্ন রকম প্রজাপতি মনে হয় রঙিন কাগজ দিয়ে বানানোর চেষ্টা করেছে সবাই । আমিও মাঝে মাঝে বিভিন্ন ধরনের প্রজাপতি বানানোর চেষ্টা করি । আজকে আমি লাল কাগজ দিয়ে একটি ভিন্ন রকম প্রজাপতি তৈরি করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

রঙীন কাগজ
পেন্সিল
কালোকলম
কাঁচি

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240220_132111.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে মাঝখান থেকে একটি ভাঁজ দিয়ে নিয়েছি ।

20240220_132059.jpg

এরপর মাঝের সাইড থেকে পেন্সিল দিয়ে একটি প্রজাপতির সেপ এঁকে নিয়েছি ।

20240220_132046.jpg

তারপর কাঁচি দিয়ে কিছু কিছু অংশ কেটে নিয়েছি ।

20240220_132032.jpg

এরপর উপরের দিক থেকে কিছু অংশ কেটে নিয়েছি ।

20240220_132013.jpg

তারপর ভেতরের দিক থেকে কিছু অংশ কেটে নিয়েছি ডিজাইন করার জন্য ।

20240220_131954.jpg

এরপর পুরাটা কাটার পরে দেখুন কত সুন্দর একটি প্রজাপতি তৈরি হয়েছে । তারপর প্রজাপতিটাকে আরো একটু সুন্দর করার জন্য কালো কলম দিয়ে কিছু কিছু জায়গায় দাগ দিয়ে দিয়েছি । তারপর ছবি তুলে নিয়েছি ।

20240220_131937.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 6 months ago 

রঙিন কাগজ কেটে খুবই সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে বেশি সুন্দর লাগে। রঙিন কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতি দেখতে দারুন লাগছে। ধন্যবাদ সুন্দর একটি প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে আপু কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে ও করতে দুটোই ভালো লাগে ।

 6 months ago 

রঙিন কাগজ কেটে চমৎকার একটি প্রজাপতি তৈরি করেছেন প্রজাপতিটি দেখতে দারুন লাগছে। ধরনের নকশা কাটিং করার সময় সাবধানে কাটতে হয়। একটু এদিক সেদিক হলেই নকশা ডিজাইনটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। যাইহোক লাল রঙের প্রজাপতি সবমিলিয়ে দারুন হয়েছে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

ভাঁজ ঠিকমত দিতে হয় এবং কাটার সময় একটু সাবধানতা অবলম্বন করলে জিনিসটি সঠিকভাবে তৈরি করা যায় ।

 6 months ago 

আজকে রঙিন কাগজ কেটে খুবই সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে এই ধরনের কিছু তৈরি করার মধ্যে আলাদা মজা রয়েছে। প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন কিছু তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। খুবই ভালো লাগলো এই ধরনের কাজকে প্রশংসা করি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রঙিন কাগজের বিভিন্ন ধরনের প্রজাপতি আছে এক একটা প্রজাপতি একেক রকমের তৈরি করতে ভালই লাগে ।

 6 months ago 

প্রজাপতি আমার পছন্দের একটি প্রানী। রঙিন কাগজের মাধ্যমে প্রজাপতি তৈরি করেছেন খুবই সুন্দর লাগতেছে আপু। এভাবে কাঁচি দিয়ে কেটে নিখুঁত ভাবে তৈরি করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার প্রজাপতি আপনার কাছে অনেক সুন্দর লেগেছে শুনে খুশি হলাম ।

 6 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে রঙীন কাগজ কেটে প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের প্রজাপতি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। কাগজ দিয়ে যেকোনো পোস্ট তৈরি করলে বেশি ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার রঙিন কাগজের তৈরি প্রজাপতি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে আমার ভীষণ ভালো লাগলো । ধন্যবাদ ।

 6 months ago 

রঙিন কাগজ কেটে দারুন একটি প্রজাপতির দৃশ্য ফুটিয়ে তুলেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।
ধাপ গুলো অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার প্রজাপতি তৈরির ধাপ গুলো আপনার কাছে সুন্দর লেগেছে শুনে অনেক অনেক খুশি হলাম ।

 6 months ago 

বাহ খুবই চমৎকার নকশা শেয়ার করেছেন তো। রঙিন কাগজ কেটে খুব সুন্দর ভাবে প্রজাপতির নকশা বানিয়েছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। প্রজাপতির কালার লাল হওয়াতে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর প্রজাপতির নকশা শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার রঙিন কাগজের তৈরি প্রজাপতিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু । ধন্যবাদ ।

 6 months ago 

আপনি তো দেখতেছি রঙিন কাগজ কেটে অন্যরকম ভাবে একটি প্রজাপতি তৈরি করার চেষ্টা করলেন। আসলে আমার নিজের কাছেও এই ধরনের জিনিস গুলো দেখতে বেশ ভালো লাগে। কারণ রঙিন কাগজের সুন্দর জিনিস গুলো বেশ অনেকটা ফুটে উঠে। এ ধরনের রঙিন কাগজ কেটে কিছু তৈরি করতে গেলে অনেক ধৈর্য ধরে ধীরে ধীরে কেটে তৈরি করতে হয়। আজকে অন্যরকম ভাবে এই সুযোগ প্রজাপতি তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

তা ঠিকই বলেছেন রঙিন কাগজের যে কোন জিনিসই অনেক সুন্দর ভাবে ফুটে ওঠার জন্য তৈরি করতে সব সময় ভালো লাগে ।

 6 months ago 

রঙিন কাগজের তৈরি সবকিছুই দৃষ্টিনন্দন। আপনার তৈরি করা লাল রঙের প্রজাপতি বেশ সুন্দর হয়েছে।
রঙিন কাগজে নিজের ক্রিয়েটিভ আইডিয়া দিয়ে বেশ সুন্দর প্রজাতির নকশা করেছেন

 6 months ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজের সবকিছু দৃষ্টিনন্দন লাগে করতেও ভালো লাগে । আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63