রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220606_225552384.jpg

আজ আমি আবার রঙিন কাগজ দিয়ে বানানো আমার একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। ড্রাই প্রজেক্টগুলো বানাতে আমার কাছে অনেক ভালো লাগে কিন্তু এগুলো বানাতে বসাই হয়না ,আর বানাতে গেলে বেশ খানিকটা সময় লেগে যায় তাই খুব একটা বানানো হয় না ।আমি কয়েকদিন আগে একসাথে কয়েকটা বানিয়ে রেখেছিলাম তার ভিতর থেকে একটি নিয়ে এখন হাজির হয়ে গেলাম ।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি গিফট বক্স তৈরি করেছি সেই গিফ্ট বক্সটি আপনাদেরকে বানিয়ে দেখাবো এখন।

)

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ

সাদা কাগজ
কাঁচি
স্কেল

গ্লু

)

কার্যপ্রণালী

)

20220606_225220.jpg20220606_225207.jpg
20220606_225138.jpg20220606_225125.jpg

প্রথমে ১৭/১৭ সেন্টিমিটার সাইজের একটি নীল রঙের কাগজ নিয়েছি। তারপরে নীল রঙের কাগজটিতে স্কেল দিয়ে প্রথমে ৫ তারপরে ১২ সেন্টিমিটার করে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি। একইভাবে আমি কাগজটার চারপাশে দাগ দিয়ে নিয়েছি তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি ।তারপর কাঁটার পরে কাগজগুলোর কাটা অংশগুলো একটা ভাঁজ দিয়ে একটু মার্ক করে নিয়েছি।

20220606_225111.jpg20220606_225057.jpg
20220606_225035.jpg20220606_225019.jpg

তারপর মাঝখানের কাগজটি বাদ রেখে সাইডের ছোট দুই কাগজের সাথে গ্লু লাগিয়ে ভাঁজ দিয়ে গ্লুর সাথে লাগিয়ে দিয়ে দেখুন একটি বক্সের ঢাকনার মত তৈরি হয়েছে। প্রত্যেকটি ভাঁজ উপরের ছবিতে দেখানো হয়েছে ।তারপর ১২.২/১২.২ সেন্টিমিটার সাইজের আরো একটি সাদা কাগজে নিয়েছি।

20220606_225002.jpg20220606_224946.jpg
20220606_224927.jpg20220606_224910.jpg

তারপর প্রথমে ২.৫ ও পরে ৯.৭ সেন্টিমিটার মাপ দিয়ে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি তারপর ওই দাগাদাগে কেটে গ্লু দিয়ে লাগিয়ে উপরের বক্স এর মতো করে আরও একটি বক্স বানিয়ে নিয়েছি। ওই বক্স বানানোর পরে আগের বানানো বক্সের ঢাকনা তৈরি হয়ে গিয়েছে। তারপর ১/১৭ সেন্টিমিটার সাইজের মাপ দিয়ে আরও দুটি চিকন নীল কালারের কাগজ কেটে নিয়েছি।

20220606_224848.jpg20220606_224828.jpg
20220606_224815.jpg20220606_224800.jpg

তারপর ওই কাগজ দুটি বক্সের চারপাশে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি ।তারপর ১/২১ সেন্টিমিটার ও ১/১৭ সেন্টিমিটার সাইজের আরো চারটি চারটি মোট আটটি চিকন নীল রঙের কাগজ নিয়েছি। তারপর সবগুলো কাগজ মাঝখান থেকে একটা ভাঁজ দিয়ে নিয়েছি।

20220606_224746.jpg20220606_224729.jpg
20220606_224714.jpg20220606_224641.jpg

তারপর ঐ ভাঁজে ভাঁজে ভাঁজ করে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি ।তারপর একটা একটা নিয়ে একটার পর একটা গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি। প্রত্যেকটা ভাঁজ এবং গ্লু দিয়ে লাগানো উপরের ছবিতে দেখানো হয়েছে ।তারপর ১/৬ সেন্টিমিটার সাইজের আরো একটি ছোট্ট কাগজ নিয়ে পেঁচিয়ে ওই কাগজগুলোর মাঝখানে বসিয়ে দিয়েছি।

20220606_224625.jpg20220606_224531.jpg

তারপর আগে থেকে বানিয়ে রাখা বক্সের ঢাকনার উপর একটু গ্লু লাগিয়ে তার উপরে ওই ফুলটা বসিয়ে দিয়েছি।

20220606_224603.jpg

এভাবেই খুব সহজে তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে বানানো ছোট্ট সুন্দর একটি গিফট বক্স।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আকর্ষণীয় একটা গিফট বক্স তৈরি করেছেন। আপনার প্রশংসা না করে পারলাম না। তবে আপনি এই পেপার গুলো সাইজ কত সেন্টিমিটার করে কেটেছেন সেটা খুব সুন্দর করে লিখে দিয়েছে। অসাধারণ ছিল আপনার গিফট বক্স তৈরি। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বানানের সময় কতটুক সাইজের কাগজ নিয়েছি সেটাই আবার বর্ণনা দেওয়ার সময় তুলে ধরেছি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি করেছেন যা দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমি যেভাবে যেভাবে করে জিনিসটি তৈরি করেছি ঠিক সেভাবে করেই তুলে ধরার চেষ্টা করেছি ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনার তৈরি রঙিন কাগজের গিফট বক্স টি দেখে আমি খুব ভালো লাগলো। আমরা সচরাচর বিভিন্ন অনুষ্ঠানে দাওয়াত খেতে গেলে গিফট এর প্যাকিং দোকানেই করে নিয়ে আসি। কিন্তু আমার ধারনা আমরা যদি বাসায় আপনার মত করে প্যাকিং করি তাহলে দেখতে খুব ভালো লাগবে। রঙিন কাগজের গিফট বক্স টি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন এমন করে নিজেরা বানিয়ে ব্যবহার করতে পারলে মন্দ হয় না ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এমন ভাই প্রজেক্ট বানাতে অনেকটা সময় লেগে যায়। যাইহোক আপনার আজকের গিফট বক্স দেখতে অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। আমার কাছে আপনার এই পোস্ট অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সাদা ও নীল কালার এর কাগজ আমার অনেক পছন্দ আর এ দুটি দিয়ে কোনো কিছু তৈরি করলে অনেক ভালো লাগে দেখতে ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখতে অসাধারণ হয়েছে আসলে আমার কাছে রঙিন কাগজের জিনিস গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি গিফট বক্স দেখে আপনার মুগ্ধ হয়ে গিয়েছে শুনে আমি আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ।

 2 years ago 

আপু, এই বক্স টা আমাকে গিফট করবেন?? ভিতরে গিফট লাগবে না বক্স হলেই হবে🤭🤭। গিফট বক্স টি সত্যি অসাধারণ লাগছে দেখতে। বিশেষ করে উপরের ফুলগুলোর কারণে বেশ চমৎকার লাগছে দেখতে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গিফট বক্স বানানো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আমি আপনার জন্য বক্সটি যত্ন করে রেখে দিলাম যদি কোনদিন দেখা হয় তাহলে বক্সটা আপনাকে গিফট করবো অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি আপু মনি রঙিন কাগজের প্রজেক্ট গুলো তৈরি করতে খুবই সময় লাগে, আপনি অনেক ভালো একটি কাজ করেছেন একদিনেই কয়েকটি তৈরি করেছেন, চমৎকার একটি আইডিয়া ছিলো৷ আর আপনার আজকের রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি আমার ভীষণ ভালো লেগেছে, গিফট বক্সটি দেখতে চমৎকার হয়েছে, অনেক সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আমার বানানো কাগজের প্রজেক্টগুলো আপনার কাছে ভালো লাগে শুনে সত্যিই অনেক ভালো লাগছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি গিফ্ট বক্স তৈরি করেছেন আপনি। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখতে অনেক সুন্দর লাগতেছে গিফ্ট বক্সটি। সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি আমাদের মাঝে। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বানানো গিফট বক্স টি আপনার এত ভাল লেগেছে যে আপনি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন ।আপনার মন্তব্যটি দেখে সত্যি আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি দারুন একটি গিফট বক্স বানিয়েছেন আপু খুবই সুন্দর হয়েছে আপনার বক্স টা এবং গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করে সেগুলো দেখতে আসলে ভালই লাগে আর এরকম একটি কিউট একটি বক্স তৈরি করল তো কোন কথাই নেই। ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ওয়াও আপু দারুন তো।খুবই সুন্দর হয়েছে গিফট বক্স টা।কালারটাও বেশ দারুন।উপরের ফুলটা বেশি সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আসলেই আপু এই বক্সের উপরে ফুলটা আমার কাছেও অনেক বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43