টিস্যু দিয়ে গোলাপ ফুল তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি টিস্যু দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছি গোলাপ ফুলটি দেখতে একেবারে সত্যিকারের সাদা গোলাপের মতো হয়েছে। আমিতো বানানোর পরে দেখে অবাক হয়ে গিয়েছি এত সুন্দর একটি গোলাপ টিস্যু দিয়ে বানানো যায়। আমি বেশ কিছুদিন ধরেই টিস্যু দিয়ে গোলাপ বানানো ইউটিউবে দেখছি কয়েকদিন ধরে ভাবছি বানাবো। ভাবতেছি টিস্যু দিয়ে বানাতে পারব কিনা তারপর টিস্যু নিয়ে বসে গেলাম বানাতে। বানানটা একটু কঠিন ছিল কিন্তু তারপরও বানানোর পর জিনিসটা যখন দেখেছি তখন সত্যি অনেক ভালো লেগেছে। আমি আমার বানানো গোলাপ ফুলটি এখন আপনাদের সাথে শেয়ার করছি।



PhotoEditorPro_1650830212859.jpg

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

টিস্যু
কাঁচি
গ্লু
স্কেল
পেন্সিল

qara-xett.png

কার্যক্রম

qara-xett.png

20220418_213233.jpg20220418_213612.jpg

প্রথমে আমি সাদা কালারের ৪ পিছ টিস্যু নিয়েছি। টিস্যুগুলোকে একটার পর একটা করে রেখে স্কেল দিয়ে মেপে ৪/৫ সেন্টিমিটার সাইজের করে দাগ দিয়ে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

20220418_213900.jpg20220418_214059.jpg

তারপর প্রত্যেকটা টিস্যু উপরে ছবিতে দেখানো হয়েছে যেভাবে সেভাবে করে পাতার মতো করে কেটে নিয়েছি।

20220418_214155.jpg20220418_214905.jpg

তারপর একটা কাঠির সাহায্যে টিস্যুগুলোকে পেঁচিয়ে নিয়েছি। একইভাবে প্রত্যেকটা টিস্যু আমি কাঠি দিয়ে দুই সাইডে পেঁচিয়ে একটু বাঁকা করে নিয়েছি।

20220418_215003.jpg20220418_215045.jpg

তারপর একটা একটা করে টিস্যু নিয়ে মাথার সাইডে গ্লু লাগিয়ে কাঠির সাথে পেঁচিয়ে নিতে হবে।

20220418_215316.jpg20220418_215534.jpg

ছবিতে দেখুন আস্তে আস্তে আমি টিস্যুগুলোকে একটা একটা করে পেঁচিয়ে নিচ্ছি।

20220418_215956.jpg20220418_221010.jpg

20220418_221011.jpg

প্রত্যেকটা টিস্যুগুলো দিয়ে একে একে লাগানোর পরে দেখুন একটা গোলাপ ফুলের সেপ প্রায় হয়ে এসেছে।

20220418_221206.jpg

20220418_221158.jpg

ব্যাস এভাবে একে একে সবগুলো টিস্যুগুলো দিয়ে লাগানোর পরে আমার গোলাপ ফুলটা একদম রেডি হয়ে গিয়েছে। দেখুন কত সুন্দর সাদা কালারের একটি গোলাপ তৈরি হয়েছে ।একদম আমার বাগানে ফুটে থাকা একটি সাদা গোলাপের মতো লাগছে ।হঠাৎ করে দেখে বোঝার কোন উপায় নাই যে এটি টিস্যু দিয়ে বানানো হয়েছে।

logo.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে টিস্যু দিয়ে সাদা গোলাপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

আমিতো বানানোর পরে দেখে অবাক হয়ে গিয়েছি

আমরাও আপনার মত এই সাদা গোলাপ টি দেখে অবাক হয়ে গিয়েছি। আমি প্রথমে এই গোলাপ দেখে ভেবেছিলাম এটা একটি ফটোগ্রাফি পোস্ট হবে হয়তো। পরে আমার ভুল ভাঙলো আপনি খুবই চমৎকার ভাবে টিস্যু ব্যবহার করে সাদা গোলাপ তৈরি করেছেন। এত সুন্দর একটি গোলাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার তৈরি টিস্যু দিয়ে গোলাপ ফুল তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখতে অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে এই কাজটা মোটেও সহজ ছিল না। আমার জানামতে টিস্যু দিয়ে যে এত সুন্দর ফুল তৈরি করা যায় আপনি প্রমান করে দেখালেন। দারুণ দক্ষতায় ফুলটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু।এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। আমার তো বেশ ভাল লাগল এবং বেশ পরিশ্রম হয়েছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দারুন বুদ্ধি, ইউটিউব থেকে ধারণা নিলেন আর নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে টিসু পেপার দিয়ে চমৎকার একটি গোলাপ ফুল বানিয়ে ফেললেন। ভালো ছিল আপু আপনার উপস্থাপনা টি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার টিস্যু দিয়ে বানানো গোলাপ ফুলটি সত্যিই অনেক জোস ছিল। আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের ক্রাফট বানালেও এত সুন্দর গোলাপ ফুল কখনো বানানো হয়নি। টিসু দিয়ে ফুল তৈরি করার পদ্ধতি গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া একবার বানিয়ে দেখেন আপনিও পারবেন অনেক ভালো লাগে বানানোর পরে দেখতে।

 2 years ago 

চেষ্টা করলে সফলতা আসবেই আপু মনি, আজ যদি আপনি পারবো কি পারবো না বলে পিছিয়ে জেতেন তাহলে কিন্তু টিস্যু পেপার দিয়ে এতো সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করতে পারতেন না, আসলে মানুষের ইচ্ছে শক্তিটাই মেইন, অনেক সুন্দর ছিলো আপনার গোলাপ ফুলটি আপু মনি উপস্থাপনাও চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

টিসু দিয়ে গোলাপ ফুল তৈরি করার আইডিয়াটা খুবই চমৎকার ছিল। টিসু দিয়ে এইভাবে ফুল বানানো যায় এটা আমি আগে কখনো কল্পনাই করি নাই। আপনি খুব চমৎকার করে টিসু দিয়ে গোলাপ ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং গোলাপ ফুল তৈরির সবগুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। টিসু পেপার দিয়ে গোলাপ ফুল তৈরি করার প্রক্রিয়াটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

টিস্যু দিয়ে খুব সুন্দর করে সাদা গোলাপ ফুল তৈরি করেছেন আপু। যেটা দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে। এই ধরনের গোলাপ ফুল হাইব্রিড গোলাপ নামে পরিচিত ।আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এটা একেবারে হাইব্রিড গোলাপের মতই হয়েছে দেখতে।

 2 years ago 

টিসু পেপার দিয়ে খুবই সুন্দর গোলাপ ফুল তৈরি করেছেন। আসলে গোলাপ ফুলটা দেখতে অনেক সুন্দর লাগছে, ধাপে ধাপে উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। শিখতে পেরেছি, পরবর্তীতে তৈরি করব।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ।আমারটা দেখি আপনার শিখে ফেলেছেন শুনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66671.81
ETH 3087.26
USDT 1.00
SBD 3.68