একটি থ্রীডি আর্ট অঙ্কন , 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন ।আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।



আজ আমি আবার আপনাদের সামনে একটি থ্রিডি আর্ট নিয়ে হাজির হয়ে গেছি। থ্রিডি আর্টগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।আর এই আর্টগুলো করতে অনেক সময় ও পরিশ্রমের প্রয়োজন হয়, কিন্তু আপনি অনেক সময় নিয়ে যখন আর্টটা সম্পন্ন করেন তখন দেখে নিজের মনটা ভরে যায়। আজ আমি যে আর্টটি করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে চলুন তাহলে শুরু করি।



Polish_20211212_121414578.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কাঁচি
  • স্কেল
  • টিস্যু

IMG20211212113901.jpg

প্রস্তুত প্রণালী :

১ম ধাপ

IMG20211211212311.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে ছোট-বড় দুটো বৃত্ত এঁকে নিয়েছি।

২য় ধাপ

IMG20211211212407.jpg

তারপর বৃত্তের ভিতরে চারটি দাগ দিয়ে দিয়েছি।

৩য় ধাপ

IMG20211211212538.jpg

তারপর ছোট ছোট করে এভাবে আরো অনেকগুলো দাগ দিয়ে নিয়েছি।

৪র্থ ধাপ

IMG20211211212758.jpg

এভাবে বৃত্তের ভিতর ও বৃত্তের বাইরে গোল করে দুটো দাগ দিয়ে নিয়েছি।

৫ম ধাপ

IMG20211211212951.jpg

৬ষ্ঠ ধাপ

IMG20211211214428.jpg

তারপর বাইরের দিকে এবং ঘরের ভিতরের দিকে এভাবে দাগ দিয়ে দিয়ে ভরে দিয়েছি।

৭ম ধাপ

IMG20211211214529.jpg

তারপর দেখুন কিছু কিছু ঘর ক্রস চিহ্ন দিয়ে নিয়েছি এই ঘরগুলো আমি কাল রং করে দিব।

৮ম ধাপ

IMG20211211214715.jpg

৯ম ধাপ

IMG20211211215234.jpg

এখানে কাল সাইন পেন দিয়ে ক্রস চিহ্ন দেওয়া প্রত্যেকটা ঘর ভরে দিয়েছি।

১০ম ধাপ

IMG20211211215839.jpg

তারপর ভিতর ও বাহিরে পেন্সিল দিয়ে হাল্কা হাল্কা করে দাগিয়ে নিয়েছি।

১১তম ধাপ

IMG20211211220328.jpg

তারপর টিস্যু দিয়ে দাগ গুলোকে মুছে আরো একটু হালকা করে দিয়েছি।

১২তম ধাপ

IMG20211211221506.jpgIMG20211211221212.jpg

ব্যাস এ পর্যায়ে দেখুন আমার থ্রিডি আর্ট করা সম্পূর্ণ হয়ে গিয়েছে দেখতে কত সুন্দর লাগছে মনে হচ্ছে একটা কাগজের উপরে বসানো।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।*

Sort:  
 3 years ago 

আপনার থ্রিডি আর্টটি খুবি সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই আর্টটি করেছেন। আপনার আর্ট উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আমার আর্ট দেখে আমি শিখতে পেরেছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এই থ্রি-ডি আর্ট-টি আমার কাছে বেশ ইউনিক মনে হয়েছে। দেখে একদম সত্যিকারের মতই মনে হচ্ছে। সহজ মনে হলেও কাজটি মোটেও সহজ নয়। আপনার সৃজনশীলতার প্রশংসা করতেই হবে আপু।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ❤️🥰

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া থ্রীডি আর্ট দেখতে সহজ মনে হলেও আঁকা কঠিন আছে তার চেয়ে বড় কষ্ট হলো ছবি তোলা ছবি যদি ঠিক না হয় তাহলে ফুটিয়ে তোলা যায় না।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

সত্যি কথা বলতে প্রথমে দেখে ভেবেছিলাম কাগজের উপরে কোন কিছু বসানো হয়েছে। আপনার পোস্টটি সম্পুর্ণ দেখে বুঝতে পারলাম এটি একটি থ্রিডি আর্ট। আপনি অনেক সুন্দর আট করেন আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

সত্যি ভাই আমার আর্টটি এত সুন্দর হয়েছে শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ আপু আপনি অনেক সুন্দর করে থ্রিডি আর্ট তৈরি করতে পারেন। একদম সত্যি বলছি থ্রিডি এনিমেশন এর মতো লাগছে। কোন রং তুলি ছাড়াও আর্ট টি দেখতে অনেক সুন্দর লাগছে এবং সেইসাথে বেশ ইউনিক। আর্ট টি তৈরি করার প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সাজিয়ে-গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার কমেন্ট পড়ে সত্যি আমার মনে হচ্ছে যে আমার আর্টটি সত্যিই ভালো হয়েছে আমার অনেক খুশি লাগছে।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার আর্টগুলি এত দক্ষতার সঙ্গে করা যে আমার কাছে মনেই হয় না এটি আর্ট।মনে হয় কাগজের উপর সত্যিকারের কিছু বসিয়ে রাখা।অসম্ভব সুন্দর হয়েছে ।ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

ওয়াও আপু আপনি খুব সুন্দর করে থ্রিডি আর্ট করেছেন। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে আপনার থ্রিডি আর্ট। প্রতিটি ধাপ খুব চমৎকার ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার এতো ভালো লেগেছে জেনে আমিও মুগ্ধ হয়েছে গেলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে আপু আপনারা থ্রিডি আর্ট । একেবারে পারফেক্ট হয়েছে সবকিছু। দেখেই বুঝা যাচ্ছে যে এটি একটি থ্রিডি আর্ট এবং পারফেক্ট একটি আর্ট। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল আপু এভাবেই সুন্দর সুন্দর কাজগুলো সব সময় আমাদের সাথে শেয়ার করবেন এই কামনা করি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে থ্রিডি অঙ্কন করেছেন। স্বপ্না রং কোনটি দেখতে বেশ ভালো লাগছে। আপু আপনি অনেক সুন্দর ভাবে থ্রিডি অঙ্কন করতে পারেন। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি থ্রিডি অঙ্কন শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

বাহ জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে একটি থ্রিডি অংকন আমাদের মাঝে তুলে ধরেছেন আপু ।আপনার এই থ্রিডি অংকন টি আমার কাছে অনেক ভাল লেগেছে ।আপনার অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন ।আমি প্রথমে আপনার এই থ্রিডি অংকন টা দেখে ভেবেছিলাম একটি কাগজের উপর মনে হয় একটি কিউব দিয়ে উঁচু করে রেখেছেন ।পরে অবশ্য আমার ধারণা ভুল প্রমাণিত হয়েছে, যাইহোক এত সুন্দর একটি থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

হ্যা ঠিকই বলেছেন থ্রী ডি আর্ট অনেক ধৈর্য ও কষ্টের হয়। কষ্ট করে আঁকার পর ভালো হলে তখন মনটাই ভালো হয়েছে যায়। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62