ফ্লোরাল ব্ল্যাক পেন আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-09-29_22-04-15-455.jpg

আজ আমি আপনাদের সামনে আবার একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। এ আর্ট গুলো আমি খুব একটা করিনি হঠাৎ মাঝেমধ্যে দুই একটা চেষ্টা করি করার জন্য। আজ আবার নতুন একটি আর্ট নিয়ে হাজির হয়েছি। এগুলো শুধু কলম দিয়ে দাগিয়ে দাগিয়ে খুব সুন্দর করে করে ফেলা যায়। যদি জিনিসটা বুঝে করা যায় তাহলে অল্প সময়ের ভিতরেই করা যায় আর যদি বুঝতে অসুবিধা হয় তাহলে জিনিসটা করতে অনেক বেশি সময় লাগে ও একটু এদিক ওদিক হলে এলোমেলো হয়ে যায়। আমার আর্টটি এখন আপনাদের সাথে শেয়ার করছি।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • কালো কলম
  • পেন্সিল
    • ইরেজার
  • স্কেল

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220929_183832.jpg

প্রথমে a4 সাইজের একটি সাদা কাগজ নিয়ে মাঝখান থেকে অর্ধেক কেটে নিয়েছি। তারপর কাগজটা পেন্সিল দিয়ে চারপাশে দাগ দিয়ে দিয়েছি।

20220929_183814.jpg

তারপর দুই পাশে চারটা চারটা করে ঘর এঁকে নিয়েছি।

20220929_183751.jpg

এ পর্যায়ে প্রথম ঘরের পাশ থেকে প্রত্যেকটা ঘরে পেন্সিল দিয়ে পাতা আঁকার জন্য দাগ দিয়ে দিয়েছি।

20220929_183736.jpg

তারপর কাগজটা উল্টিয়ে অন্য সাইড থেকে দাগ দিয়ে দিয়েছি।

20220929_183720.jpg

তারপর কাগজটা ঘুরিয়ে আরো একপাশ দাগ দিয়ে নিয়েছি।

20220929_183704.jpg

তারপর কাগজটা অন্যপাশ ঘুরিয়ে একই রকম ভাবে আরো দাগ দিয়ে নিয়েছি।

20220929_183633.jpg

তারপর প্রত্যেকটা দাগ দিয়ে নেওয়ার পরে দেখুন চারটা করে পাঁপড়ির মতো তৈরি হয়েছে।

20220929_183614.jpg

এরপর পেন্সিলের দাগের উপর দিয়ে কলম দিয়ে দাগ দিয়ে দিয়েছি।

20220929_183556.jpg

তারপর মাঝখান দিয়ে লম্বা লম্বা করে দাগ দিয়ে প্রত্যেকটা ফুল মিলিয়ে দিয়েছি।

20220929_183539.jpg

তারপর একটা ফুলের এক সাইড থেকে ডিজাইন করা শুরু করেছি।

20220929_183525.jpg

তারপর আরো একটু ডিজাইন করে নিয়েছি।

20220929_183511.jpg

এরপর চারপাশের প্রায় পুরোটাই ডিজাইন করা হয়ে গিয়েছে অল্প সামান্য কিছু বাকি রয়েছে।

20220929_183453.jpg

এরপর আস্তে আস্তে চারপাশের ডিজাইনটা সম্পূর্ণ হয়ে গিয়েছে।

20220929_183423.jpg

20220929_014045.jpg

এখন মাঝের অংশটুকু ডিজাইন করে নিয়েছি।তারপর সবগুলো পাঁপড়ি কালো কলম দিয়ে মোটা করে দিয়েছি। ব্যাস এভাবেই খুব সহজে তৈরি হয়ে গিয়েছে আমার কালো কলম দিয়ে আঁকা সুন্দর একটি ফ্লোরাল আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ফ্লোরাল ব্ল্যাক পেন আর্ট দেখে তো আমি মুগ্ধ। খুবই মনমুগ্ধকর আর্ট করেছেন আপনি। এরকম আর্ট খুবই দক্ষতা সহকারে করতে হয়। ‌ সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনি অনেক সময় ব্যবহার করে এবং নিখুঁতভাবে এই আর্ট করে শেয়ার করেছেন আমাদের মাঝে।

 2 years ago 

সব ধরনের আর্টই দক্ষতা সহকারে করতে হয় কারণ দক্ষতা ছাড়া কোন আর্ট করা যায় না আমি চেষ্টা করেছি আর কি অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ভিন্ন ধরনের একটি আর্ট শেয়ার করেছেন আপু । আর্টটি আমার কাছে বেশ ভালো লাগলো । এই ধরনের আর্ট খুব একটা দেখা হয় না । এই আর্ট গুলোর দিকে তাকিয়ে থাকলে তো চোখে কেমন যেন ধাঁধা লেগে যায় ।আমার কাছে আর্ট টি একদম ইউনিক লেগেছে ।নামটিও বেশ ইউনিক ফ্লোরাল ব্ল্যাক পেন আর্ট ।এটি সম্পূর্ণ নতুন একটি আর্ট আমার কাছে ।আপনি বেশ চমৎকার ভাবে এঁকেছেন । আমার কাছে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এ ধরনের আর্টের দিকে তাকিয়ে থাকলে আসলেই চোখে ধাঁধা লেগে যায়। আঁকার সময় খুব সাবধানে আঁকতে হয় একটু এলোমেলো হলেই নষ্ট হয়ে যায় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই পোষ্টের মাধ্যমে আজকে আমি নতুন ধরনের একটা আর্ট দেখতে পেলাম আপু।ফ্লোরাল ব্ল্যাক পেন দিয়ে খুবই চমৎকার একটা আর্ট করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্ট দেখে নতুন ধরনের একটা আর্ট সম্পর্কে ধারণা লাভ করতে পারলাম।

 2 years ago 

খুবই ভালো লাগছে যে নতুন কিছু আমার থেকে আপনি শিখতে পেরেছেন অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

সত্যি বলতে প্রথম ছবিটি দেখে যে কারো মাথা গুলিয়ে যাবে যে এটা কী। ৪×৪ ঘর নিয়ে সুন্দরভাবে তৈরি করেছেন আর্টটা আপু। এইরকম আর্ট আমি আগে কখনো দেখিনি। তবে এটা ঠিক বলেছেন সঠিক পদ্ধতিতে বুঝে করলে এটা সহজেই করা যাবে। কিন্তু না বুঝে করতে গেলেই বিপওি। বেশ ভালো হয়েছে আপু।

 2 years ago 

এটা যদি একটু বুঝে তৈরি করা যায় তাহলে তৈরি করা সহজ আর না বুঝলে জিনিসটা তৈরি করা কঠিন ।অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও অসাধারণ একদম ভিন্ন রকম আর্ট করেছেন আমাদের মাঝে। সত্যি বলেছেন এরকম আর্ট গুলো দিকে দেখতে খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে, আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু এত ধৈর্য কোথায় পেলেন🤔। আমার তো মনে হচ্ছে দেখেই আমার মাথা ঘুরছে। না জানি আপনার কত সময় লেগেছে এটা করতে। সম্পূর্ণ ইউনিক একটি আর্ট শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রথম প্রথম আমারও দেখে মাথা ঘুরতো পরে মাথাটাকে স্থির রেখে ধীরে সুস্থে করে ফেলেছি আপনিও চেষ্টা করে দেখেন পারবেন ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই আর্টগুলো একটু বুঝে শুনে করলে খুব সহজেই করা যায়। কিন্তু অনেক মনোযোগ দিয়ে করতে হয়। তা না হলে ভুল হয়ে যায়। আর কলম দিয়ে করার কারণে ঠিক ও করাও যায় না। আপনার আর্টের মাঝের ডিজাইনটি মনে হয় একটু ওলটপালট হয়েছে।যাই হোক খুব সুন্দর লাগছে আর্টটি।

 2 years ago 

আপনি এআর্ট গুলো করেন দেখেই বুঝলেন যে মাঝের ডিজাইনটি একটু ওলট-পালট হয়েছে যারা আর্টটি আগে কখনো করেনি তারা বুঝতে পারবে না। অনেক ধন্যবাদ আপন মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33