★একটি ব্ল্যাক পেন আর্ট★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20221122_000932.jpg


আজ আমি অনেকদিন পরে আবার একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি বেশ কিছুদিন পরে আর্ট করতে বসেছি। এ ধরনের আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে কিন্তু বেশ কিছুদিন হলো সময়ের অভাবে কোন আর্টই করতে পারছি না এবং কোন কিছু বানাতেও পারছি না। তাই আজ ভাবলাম যত ব্যস্ততাই থাকুক না কেন আজ কিছু না কিছু একটু আঁকার চেষ্টা করবো। না এঁকেও কোন উপায় নেই কোন জিনিসই এখনো দেওয়ার মত অবশিষ্ট নেই। তাই বাধ্য হয়েই আঁকার চেষ্টা করছি। আজ আমি ব্লাক পেন আর্ট করেছি, সেটি আপনাদের আপনাদের সাথে শেয়ার করব।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
স্কেল
কালো কলম

কার্যপ্রণালী

20221122_000853.jpg20221122_000836.jpg
20221122_000820.jpg20221122_000801.jpg

প্রথমে চার কোনা শেপের একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটি চারপাশ থেকে কালো কলম দিয়ে দাগ দিয়ে নিয়েছি। তারপর চারপাশ থেকে একটি একটি করে দাগ দেওয়া শুরু করেছি। মোটা পাশের থেকে চিকন করে করে দাগগুলো আমি দিয়ে নিয়েছি।

20221122_000745.jpg20221122_000722.jpg
20221122_000658.jpg20221122_000634.jpg

তারপর চার পাশে দাগ দিয়ে দিয়ে কাগজটি একেবারে ভরে দিয়েছি। তারপরে দেখুন কোনা কোনা করে ভি এর মতো করে কাগজটা ঘুরিয়ে ঘুরিয়ে দাগ দিয়ে নিয়েছি।

20221122_000610.jpg20221122_000549.jpg
20221122_000131.jpg20221122_000115.jpg

চারপাশেই আমি ঘুরিয়ে ঘুরিয়ে ছোট ছোট ভি করে করে দাগ দিয়ে নিয়েছি এবং কালো কলম দিয়ে ভি গুলোকে ভরতে শুরু করেছি।

20221122_000056.jpg20221122_000037.jpg
20221122_000009.jpg20221121_235948.jpg

দাগিয়ে দাগিয়ে কোনা করে আঁকা প্রত্যেকটা ভি ভরে দিয়েছি কালো কলম দিয়ে এবং মাঝের ফাঁকা অংশটুকুও কালো কলম দিয়ে দাগিয়ে ভরে দিয়েছি। তারপর আমি আমার নাম লিখে নিয়েছি।

20221121_235928.jpg

20221121_235906.jpg


এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার ব্ল্যাক পেন দিয়ে আঁকা একটি আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

659E2F62-99CC-4668-99D7-AA65CA733F5A.jpeg break .png

Sort:  
 2 years ago 

আপনার আর্ট দেখে সত্যি আমি খুব মুগ্ধ হয়ে গেলাম । আসলে আপনার আর্টিস্ট করার দক্ষতা অনেক বেশি। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে এই আর্টিস্ট টি সম্পন্ন করেছেন। এবং আমাদের মাঝে চমৎকারভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এ ধরনের আর্টগুলো সুন্দর করে আঁকার চেষ্টা করি এবং ধাপটিকে চমৎকার ভাবে বর্ণনা করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুধুমাত্র ব্লাক পেনের সাহায্যে আপনি সত্যিই অসাধারণ একটি চিত্র অঙ্কন করে ফেলেছেন। খুবই অবাক হলাম আপু চিত্রাংকন টি দেখে । আমিও মাঝে মাঝে চিত্রাংকন শেয়ার করে থাকি তাই আমার কাছে চিত্রাংকন দেখতে বেশ ভালই লাগে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার আর্টগুলোও আমি সবসময় দেখি আমার কাছে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া আমার আর্টটি আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আপনিও আমার আর্ট গুলো দেখেন সব সময় জানতে পেরে খুশি হলাম অনেক।

 2 years ago 

একটানা তাকিয়ে থাকলে মনে হয় হ্যালোজেনেশন হচ্ছে😑।মনে হচ্ছে যেন,ঘুরাইতে ঘুরাইতে তলানিতে তলায় নিয়ে যাচ্ছে।
খুব সুন্দর একটি কাজ দেখলাম আপু।ভালো লেগেছে।ব্যাখাও ভালভাবে করেছেন।শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার কাজটা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আকাঁ আর্টটি খুবই অসাধারণ হয়েছে।একদম থ্রিডি মনে হচ্ছে।এরকম আর্ট করতে একটু পরিশ্রম, সময় ও ধৈর্য্য লাগে। আর দেখে মনে হচ্ছে আপনি পরিশ্রম, সময় ও ধৈর্য্য নিয়ই আর্টটি সম্পূর্ণ করেছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো আর্ট করতে একটু পরিশ্রম ধৈর্য ও সময় লাগে তা না হলে আর্টটি সুন্দরভাবে ফুটিয়ে তোলা সম্ভব হয় না। আমিও তাই চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ব্লাক পেন আর্ট দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। কি দারুন এঁকেছেন, দেখামাত্রই ভাল লেগে গেল। এক কথায় অসাধারণ হয়েছে ব্ল্যাক প্যান আর্ট। আপনার ব্লাক পেন আর্ট আমার কাছে একদম ইউনিক মনে হচ্ছে। এত চমৎকার একটি অংকন আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু আঁকাটি খুব সুন্দর ও ইউনিক। আমি এমন ছবি আগে কখনো দেখিনি। তাই আমার আরো ভালো লেগেছে। এটা আঁকতে খুব ধৈর্য্যের দরকার, যা আপনার যথেষ্ট পরিমাণে আছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি আগে কখনো এমন আর্ট দেখেনি, আর দেখেই আমার আর্টটি আপনার ভালো লেগেছে শুনে সত্যিই অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ব্ল্যাক পেন আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই আর্ট দেখে আমি চোখ ফেরাতে পারছি না। হ্যাঁ আপু আপনার অনেক দিন পর আর্ট দেখলাম কিন্তু অনেক দিন পর আর্ট করে তো চোখ ধাঁধিয়ে দিয়েছেন।এই ধরনের আর্ট করতে আমার কাছেও অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত ইউনিক একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এরকম কিছু কিছু আর্ট আছে যেটা দেখলে চোখ ধাঁধা লেগে যায়। আমার আর্ট আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যতদিন পর্যন্ত পোস্ট দেয়ার মত কিছু স্টকে থাকে ততদিন আমরা নতুন কিছু তৈরি করতে চাই না। অনেক সময় আবার ব্যস্ততার কারণে নতুন কিছু তৈরি করা হয় না। ব্যস্ততা আমাদের জীবনের অংশ। তবুও ব্যস্ততার মাঝেও আপনি সুন্দর একটি আর্ট করেছেন দেখে ভালো লাগলো আপু। দিনে দিনে আপনার আর্টের দক্ষতা বেড়েই চলেছে। দারুন ছিল আপু আপনার আজকের আর্ট।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এমন এক সাথে অনেকগুলো বানিয়ে রাখলে অনেকদিন আরামে থাকা যায়। আমার আরাম শেষ হয়ে গিয়েছে এখন আবার কাজে লেগে পড়তে হবে। ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ব্ল্যাক প্যান আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এটা দেখতে এক কথায় জাস্ট অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আমার ব্ল্যাক পেন আর্টটি আপনার ভালো লেগেছে শুনে সত্যিই অনেক ভালো লাগলো। সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81