ছোট চিংড়ি দিয়ে সবুজ শাক রান্নার রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1661451404612.jpg

আজ আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি রেসিপিটি হল সবুজ শাক চিংড়ি মাছ দিয়ে রান্নার রেসিপি ।শাক আমার কাছে তেমন একটা ভালো লাগে না তবে এই শাকটা খেতে ভালো লাগে আর সাথে যদি চিংড়ি মাছ দেওয়া হয় তাহলে তো কোন কথাই নেই। শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী কিন্তু উপকারী হলে কি হবে খেতে তো ভালো লাগে না। এই শাকটা গরম গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে আর আমি চিংড়ি মাছ দিয়ে খুব মজা করে রান্না করেছিলাম খেতে খুবই মজা লেগেছিল ।এখন আমি আমার রান্নার রেসিপি আপনাদের সাথে শেয়ার করব।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

সবুজ শাক
ছোট চিংড়ি
পেঁয়াজ
মরিচ
রসুন
তেল
লবন

qara-xett.png

PhotoEditorPro_1661451434245.jpg

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220826_001436.jpg20220826_001423.jpg
20220826_001406.jpg20220826_001353.jpg

প্রথমে শাক ও চিংড়ি মাছ গুলো ভালো করে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। তারপর চুলায় একটি করাই বসিয়ে তার ভিতরে শাকগুলো দিয়ে দিয়েছি এবং শাকের উপরে পেঁয়াজ, মরিচ ও একটু লবণ দিয়ে দিয়েছি ,তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

20220826_001339.jpg20220826_001315.jpg
20220826_001255.jpg20220826_001243.jpg

তারপর ঢাকনা খোলার পর দেখব যে শাকের ভিতর থেকে অনেকটাই পানি উঠে এসেছে। তারপর নেড়েচেড়ে সেই পানিটাকে কিছুটা শুকিয়ে নিয়ে একটা বাটিতে ঢেলে রেখেছি। তারপর আরো একটি করাই বসিয়ে তার ভেতরে তেল দিয়ে দিয়েছে এবং তেল একটু গরম হলে তার ভেতরে চিংড়ি একটু লবণ দিয়ে দিয়েছি।

20220826_001231.jpg20220826_001216.jpg
20220826_001203.jpg20220826_001148.jpg

চিংড়িগুলো একটু নেড়েচেড়ে হালকা বাদামি করে ভেজে তারপর তার ভিতরে কেটে রাখা রসুন গুলো দিয়ে দিয়েছি। রসুনগুলো দিয়ে আরো কিছু সময় নেড়ে চেড়ে বাদামি করে ভেজে নিয়েছি। তারপর সিদ্ধ করে রাখা শাকগুলো দিয়ে দিয়েছি নেড়েচেড়ে চিংড়ির সাথে মিশিয়ে নিয়েছি।

20220826_001133.jpg

তারপর পানিটা পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত আরো কিছু সময় রান্না করে নিয়েছি। পানিটা যখন একেবারে শুকিয়ে এসেছে তখন চুলা বন্ধ করে দিয়েছি।

20220826_001116.jpg

এখন একটা বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন এর জন্য নিয়ে এসেছি। গরম গরম ভাত দিয়ে খেতে খুবই মজাদার একটি শাকের রেসিপি তৈরি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আমার কাছে চিংড়ি মাছ দিয়ে যেটাই রান্না করা হয় সেটাই খুব মজার লাগে । বাড়ি যাওয়া হয় না অনেকদিন । এভাবে শাক দিয়ে চিংড়িও খাওয়া হয় না। চমৎকার একটা উপস্থাপনা উপহার দিয়েছেন আপু। রান্নাটা দেখেই মুখে কেমন একটা যেন হচ্ছে। হিহিহিহি। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনি একদিন বাসায় এভাবে রান্না করে খেয়ে দেখেন বাড়ি যার অপেক্ষায় বসে থাকবেন কেন ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার শুধু পুঁইশাক ছাড়া আর সব ধরনের শাক ভাল লাগে । এটা কি শাক ঝুম করে কিছুক্ষণ দেখলাম বুঝিনি। যাই হোক এমন শাক ভাজি গরম গরম ভাতের সাথে খেতে আসলে ভালো লাগে।

 2 years ago 

আপু এটা মনে হয় ডাটা শাক ছোট ডাটা শাক এজন্য এটাকে আমি সবসময় সবুজ শাক বলি ধন্যবাদ আপু খুবই মজার একটি শাক খেয়ে দেখবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু গরম ভাত দিয়ে শাক খেতে অনেক ভালো লাগে। আপনার শাকের রেসিপি গুলো দেখে জিভে জল চলে আসলো। ইচ্ছে করছে এখনই গিয়ে খেয়ে ফেলি। শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী। কিন্তু আমরা অনেকে শাক খেতে পছন্দ করি না। ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম তাই গরম গরম ভাত দিয়ে শাক খেতে আমার কাছেও ভালো লাগে আর এরকম চিংড়ি মাছ দিয়ে খেতে আরো বেশি ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

সবুজ জাতীয় শাকে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং আয়োডিন ও খনিজ লবণ থাকে।। এই ধরনের খাবার আমার খুবই ফেভারিট মাঝে মাঝে এই ভর্তা ঘন্ট বা ভাজি করে খাওয়া হয়।। চিংড়ি মাছ দিয়ে আপনি রেসিপিটি খুব সুন্দর ভাবে প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।। তবে এ ধরনের রেসিপি সব থেকে বেশি ভালো লাগে সকালের নাস্তায় রুটি দিয়ে খেতে।।

 2 years ago 

আমি কোন কিছুই ভিটামিন দেখে খায় না যেটা আমার কাছে ভালো লাগে সেটা আমি খাই ভালো না লাগলে যত ভিটামিন থাক না কেন আমি খাই না ।অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোট চিংড়ি দিয়ে সবুজ শাক রান্নার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে সবুজ শাক আমার খুবই প্রিয়। আর আপনার রেসিপির পরিবেশের অনেক ভালো লেগেছে। তাই অনেক সুস্বাদু মনে হচ্ছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই ভাইয়া চিংড়ি মাছ দেয়ার কারণে শাকগুলো অনেক সুস্বাদু হয়েছিল গরম গরম খেতে খুব ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যার সাথে চিংড়ি দেন না কেন তা তো ভালো লাগবেই!অবশ্য আপনার এখানে একটা নতুন আইডিয়া পেলাম সবুজ শাক দিয়ে চিংড়ি রান্না! যেটা পূর্বে আমি ট্রাই করিনি কখনো। ভালো কিছু জেনে ফেললাম। ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন চিংড়ি মাছ যার সাথে দেওয়া হোক না কেন ভালই লাগে খেতে আর শাকের ভিতরে এভাবে দিলে সত্যি অনেক ভালো লাগে খেয়ে দেখবেন।

 2 years ago 

ছোট চিংড়ি দিয়ে সবুজ শাক রান্নার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। চিংড়ি মাছ দিয়ে শাক রান্না করলে ভীষণ মজা লাগে খেতে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে চিংড়ি মাছ এমনিতেই ভালো লাগে আবার এ ধরনের ছোট ছোট চিংড়ি মাছ শাকের ভিতর দিলে খেতে খুব ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ দিয়ে সবুজ শাক রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন দেখতে যেমন সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শাক আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী তবে আমি আপনার কথার সঙ্গে একমত পোষণ করছি শাকসবজি উপকারী হলেও আমরা তেমন একটা খেতে চাই না। আপনার এই চিংড়ি মাছের সাথে শাক ভাজিরের রেসিপিটি দেখে জিভে জল এসে গিয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল

 2 years ago 

উপকারী হলেই যে খেতে হবে এমন কোন কথা নেই যেটা ভালো লাগবে খাব যেটা ভালো না লাগবে খাবোনা ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72