একটি থ্রী ডি আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220906_221431740.jpg

আজকে আমি একটি থ্রী ডি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি ।থ্রিডি আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি প্রতিনিয়ত চেষ্টা করি কিছু না কিছু থ্রিডি আর্ট করার। এ আর্ট গুলো করতে ভালোই অনেকটা সময় লাগে কিন্তু আর্টগুলো করার থেকে ছবি তুলে আর্টকে ফুটিয়ে তুলতে অনেক বেশী সময় লাগে, কিন্তু ছবি তোলার পরে যখন দেখতে ভালো লাগে তখন মনে হয় কি যে সত্যি সত্যি একটি জিনিস শূন্যে ভাসছে এবং বিশেষ করে কালো কিছুর উপরে নিয়ে ছবি তুললে সেটা দেখতে অনেক বেশি ভালো লাগে ।এখন আর্টটি আপনাদেরকে করে দেখাবো।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • কালো কলম
  • পেন্সিল
    • ইরেজার
  • স্কেল

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20220906_221127.jpg20220906_221107.jpg
20220906_221048.jpg20220906_221020.jpg

প্রথমে ছোট বড় উপর নিচ করে কয়েকটা দাগ দিয়েছি এবং দাগগুলো একটার সাথে একটা মিলিয়ে দিয়েছি এবং কোনা করে একটা উপরের দিকে দাগ দিয়েছি।

20220906_220950.jpg20220906_220934.jpg
20220906_220909.jpg20220906_220853.jpg

তারপর সবগুলো দাগ একটার সাথে একটা মিলিয়ে দিয়েছে এবং পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে দাগ দিয়ে নিয়েছি। তারপর পাশের একটি ঘর কালো পেন্সিল দিয়ে দাগিয়ে ভরে দিয়েছি।

20220906_220833.jpg20220906_220809.jpg
20220906_220742.jpg20220906_220718.jpg

তারপর মাঝের ঘরগুলো কালো পেন্সিল দিয়ে ভরে দিয়েছি এবং সাইডের ঘর গুলো পেন্সিল দিয়ে দাগিয়ে নিয়েছি। তারপর একটা টিস্যু দিয়ে মুছে মুছে দাগগুলোকে মিশিয়ে নিয়েছি।

20220906_220646.jpg

ব্যাস আমার থ্রিডি আর্টটি সম্পূর্ণ হয়ে গিয়েছে এখন সুন্দরভাবে একটা ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করেছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনি আপনার দক্ষতা দিয়ে খুবই সুন্দর একটি থ্রিডি আর্ট অংকন করেছেন। আমার কাছে থ্রিডি আর্ট দেখতে এবং অঙ্কন করতে খুবই ভালো লাগে। আমাদের সকলের মাঝে একটি উপস্থাপনা করে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও থ্রিডি আর্ট গুলো করতে ও দেখতে অনেক ভালো লাগে আপনার ভালো লাগে যেন ভালো লাগলো।

 2 years ago 

আসলে যে কোন আর্ট করতেই ছবি তুলতে তুলতে আরেকটু বেশি সময় লাগে। আমি তো মাঝে মাঝে ছবি তুলতেই ভুলে যাই। যাই হোক সুইটহার্ট গুলো প্রথম করতে কষ্ট হলেও কাজটি সম্পন্ন করার পর দেখতে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

অন্য যেকোনো আর্ট এর থেকে থ্রিডি অর্থের ছবিটাই আসল ছবিটা ঠিক মত তুলতে না পারলে আর্টটিকে ফুটিয়ে তোলা যায় না ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি থ্রিডি আর্টের কাজগুলো অনেক ভালো পারেন। এর আগেও আপনার অনেক আর্ট দেখেছি। আজকের আর্ট দেখে আমি রীতিমতো মুগ্ধ হলাম। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা প্রজেক্ট আমাদের উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আমার থ্রিডি আর্টগুলো সব সময় আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো। চেষ্টা করি ভাইয়া একটু সুন্দর করে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ধরনের থ্রিডি আর্ট গুলো আমিও আগে করতাম। আমার কাছে বেশি ভালো লাগে এগুলো। খুব সুন্দর করে চিত্র টি তুলে ধরেছেন আপনি আমাদের মাঝে। যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আগের করা থ্রিডি আর্ট গুলো আমি দেখেছি কিনা জানিনা। তবে আর্ট গুলো করতে আসলেই অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি করা থ্রী ডি আর্ট গুলো আমার কাছে ভিশন ভালো লাগে। আগের আর্ট গুলো চেয়ে আজকের আর্ট অনেক সুন্দর এবং স্বচ্ছ হয়েছে। আর্টটি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি থ্রী ডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য ্

 2 years ago 

আমি প্রতিনিয়ত আর্ট করা শিখছি তাই আগের থেকে এখন আর্টগুলো একটু ভালো হচ্ছে। আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার থ্রিডি আর্ট আমার কাছে খুব ভাল লেগেছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। আমিও একটু আধটু ড্র করি। আপনার টা দেখে অনুপ্রাণিত হয়েছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনিও একটু-আধটু ড্র করেন শুনে ভালো লাগলো আস্তে আস্তে আপনিও অনেক ভালো শিখে যাবেন এই আশা করছি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন থ্রিডি আর্ট গুলো ছবি তুলে ফুটিয়ে তুলতে অনেকটা সময় লাগে। আপনার থ্রিডি আর্ট খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

থ্রী ডি আর্টটি ছবি তুলে সুন্দর ভাবে ফুটিয়ে তুললে সেটা দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল আপু।

 2 years ago 

আপনার তৈরি থ্রিডি আর্ট গুলো আমার কাছে জাস্ট অসাধারণ লাগে আপু। এর আগেও আমি আপনার চিত্র অংকন দেখেছি। আপনি নিখুঁতভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আমার তৈরি করা থ্রিডি আর্টগুলো আপনার কাছে সব সময় ভালো লাগে যেনে ভালো লাগলো আপু অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই দক্ষতার সাথে থ্রিডি চিত্র অঙ্কন কররেন। আসলে থ্রিডি চিত্র অংকন গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার উপস্থাপন অনেক ভালো হয়েছে।

 2 years ago 

থ্রিডি চিত্রগুলো আমার কাছেও দেখতে অনেক ভালো লাগে করতেও অনেক ভালো লাগে ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41