★আমার তোলা আরো কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-11-21_15-35-11-903.jpg


আজ আমি আবার কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। ফটোগ্রাফি পোস্টগুলো প্রতিনিয়ত করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে উপস্থিত হওয়ার। এ ধরনের ফটোগ্রাফি আমার খুব একটা করা হয় না কারণ বাসার বাইরে খুব একটা যাওয়া হয় না আর যখনই যাই তখন একসাথে অনেকগুলো ছবি তুলে রাখার চেষ্টা করি। আস্তে আস্তে কিছু কিছু করে আপনাদের সামনে নিয়ে আসি। কিছু কিছু ছবি একই রকম মনে হয় কিন্তু এক নয় এক একটা ছবি একেক রকমের আর এক একটা সময় তোলা হয়েছে। এরকম প্রকৃতির সবুজ প্রকৃতির মাঝে হারিয়ে যেতে আমার খুব ইচ্ছে করে। কিন্তু আমরা যারা ঢাকায় থাকি আমাদের তো সেই সুযোগটা নাই। তাই যখনই সুযোগ হয় তখনই আমরা ছবি তুলতে ঝাঁপিয়ে পড়ি। এখানে কিছু পোস্ট করার জন্য আবার মাঝে মাঝে সেই ছবিগুলো দেখে পুরনো স্মৃতিতে ফিরে যেতে খুব ইচ্ছে করে। আর এখনকার দিনে বিকেলবেলায় হালকা রোদ্দুর থাকে এরকম সবুজ প্রকৃতির মাঝে হেঁটে বেড়াতে আসলেই খুব ভালো লাগে। আমরা যখন খুব ছোট ছিলাম তখন আব্বুর সাথে আমাদের গ্রামের বাড়িতে যেতাম। খুব একটা যাওয়া হতো না তবে যখন যেতাম তখন আমরা এই সবুজ প্রকৃতিটাকে খুব এনজয় করতাম। এখন আর সেই সুযোগটা নেই ইচ্ছে করলেও যাওয়া যায় না সবকিছু আগের মতোই আছে কিন্তু যাওয়ার সুযোগ আর হয়ে ওঠেনা। কি আর করার এসব জিনিস যখন দূর থেকে দেখি তাতেই এখন শান্তি। আজ আমি সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি১

arabesko.ru_13-1.png

20221121_152151.jpg


এখনকার ছবিটিতে দেখতে পাচ্ছেন বিশাল একটি পুকুর। এটাকে পুকুর বললে ভুল হবে এটা রাস্তার সাইডে বিশাল একটি জায়গায় পানি জমেছে। হয়তোবা এখানে মাটি কেটে রাখা হয়েছিল সেই জায়গাটা পানিতে ভরে গিয়েছে। এখন সেই জায়গাটা কচুরিপানা দিয়ে পুরা পানিটা ভরে রয়েছে এবং তার ভেতরে কচুরিপানা ফুল গুলো খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে। দেখতে যে কি অপূর্ব লাগছিল তা আপনাদেরকে বোঝাতে পারবো না। এসব দৃশ্য দূর থেকে দেখে উপভোগ করা যায় না কাছে গিয়ে খুব সুন্দর ভাবে দেখতে পারলে খুব ভালো লাগে। আমি দূর থেকে ছবিটা তুলে নিয়েছি।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-২

arabesko.ru_13-1.png

20221121_152653.jpg


এই ছবিটাতে দেখা যাচ্ছে যে সবুজের লতা পাতায় পুরো জায়গাটা ঘিরে আছে। এখানে আমাদের বাসার পাশে একটি খোলা জায়গায় রয়েছে। বারান্দায় দাঁড়ালে এ খোলা জায়গাটার সামনে দাঁড়িয়ে থাকতে আসলেই অনেক ভালো লাগে। চারিদিকে সবুজ আর সবুজ গাছপালা এবং নিচে এরকম সবুজলতা পাতায় ঘেরা তার ভিতরে দেখলাম খুব সুন্দর একটি সাদা রঙের ফুল ফুটে আছে। দূর থেকে ফুলটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগছিল। কাছ থেকে না জানি ফুলটি আরো বেশি সুন্দর হয় তো। কিন্তু আমি দূর থেকে যেটুকু উপভোগ করতে পেরেছি সেটুকুই আপনাদের সাথে শেয়ার করলাম।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-৩

arabesko.ru_13-1.png

20221121_152634.jpg


এটাও আমাদের বাসার পাশের খোলা জায়গা থেকে তোলা। ছোট ছোট কচুর পাতা দিয়ে জায়গাটা ভরে রয়েছে। সূর্যের আলো পড়াতে ভালই লাগছিল দেখতে।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-৪

arabesko.ru_13-1.png

20221121_152617.jpg

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-৫

arabesko.ru_13-1.png

20221121_152541.jpg


উপরের ছবিতে দেখা যাচ্ছে যে উপরে আকাশ নিচে পানি চারিদিক দিয়ে সবুজ আর সবুজ এবং কিছু কিছু জায়গায় পাকা হলুদ ধান দেখা যাচ্ছে। এই সব দৃশ্যগুলো আসলেই উপভোগ করার মতো। এই সময়টাতে এ ধরনের দৃশ্য খুব চোখে পড়ে যা দেখতেই ভালো লাগে।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-৬

arabesko.ru_13-1.png

20221121_152513.jpg


এই ছবিটা হল আমাদের পদ্মা ব্রিজের পাশ দিয়ে রেল লাইনের কাজ চলছে। এটা হল রেলের ব্রিজ তৈরি করা হচ্ছে দূর থেকে আমি ছবিটা তুলে নিয়েছি।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-৭

arabesko.ru_13-1.png

20221121_152253.jpg


এটা হল বিশাল একটা পুকুরের মত দেখতে। এটাকে পুকুর বললে ভুল হবে এটা অনেক বেশি জায়গা নিয়ে পানি জমে আছে পুকুরের মতোই দেখতে। এটাকে আমার বাচ্চা দূর থেকে দেখে ছোট্ট একটি নদী বলল। আসলে এটা নদী নয় নদীর মতই দেখতে লাগে। কিন্তু এটা একটি খাল পানি জমে বিশাল আকারে তৈরি হয়ে গিয়েছে যা দেখতে ভালো লাগছিল।

arabesko.ru_13-1.png

ফটোগ্রাফি-৮

arabesko.ru_13-1.png

20221121_152226.jpg


এটা একটি মেহগনি বাগানের ছবি। এ ধরনের বাগান গুলো দেখতে আমার কাছে ভালোই লাগে। আমাদের গ্রামের বাড়িতে এ ধরনের মেহগনি বাগান রয়েছে। আমরা গ্রামের বাড়িতে গেলে এই বাগানের ভিতর দিয়ে দৌড়াদৌড়ি করতে এবং হাটাহাটি করতে খুব ভালবাসতাম। এখন মানুষের বাগান গুলো দেখে ছবিটা তুলে রেখেছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

659E2F62-99CC-4668-99D7-AA65CA733F5A.jpeg break .png

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু আমরা যারা ঢাকায় থাকি তারা যখন এই সুন্দর প্রকৃতির দৃশ্য দেখতে পাই তখন তার সৌন্দর্য উপভোগ করার জন্য ব্যাকুল হয়ে ওঠি। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে গ্রামীন এই সুন্দর দৃশ্য দেখলে ফিরে যেতে ইচ্ছে করে সেই গ্রামীন জীবনে। আপনার ছেলে ঠিকই তো বলেছে এটা একটা নদী। আমি নিজেও যখন রাস্তার পাশে এমন পানি দেখি তখন নদী ভেবে বসি। ধন্যবাদ আপু এত সুন্দর কিছু গ্রামীন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছেও এ ধরনের দৃশ্যগুলো দেখতে খুব ভালো লাগে। আর যখনই সুযোগ পাই তখনই ছবি তুলে রাখি। আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার মতো আমিও সুযোগ পেলে ফটোগ্রাফি করি।গ্রামীণ প্রকৃতি সবসময় আকৃষ্ট করে।আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগছে।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু গ্রামীণ প্রকৃতি আসলেই সব সময় আকৃষ্ট করে। আর এগুলো ক্যামেরাবন্দি করতেও ভালো লাগে ।ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপু আসলেই ব্যস্ততার কারণে আমি নিজেও ফটোগ্রাফি তেমন একটা করতে পারিনা। তবে যখনই সুযোগ পাই সে সুযোগ হাতছাড়া করি না। যাইহোক অনেক চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে চমৎকার লেগেছে শুনে সত্যি আপু অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আসলে শহরে থাকলে গ্রামীন সৌন্দর্যগুলো খুবই মিস করা হয়। শহরের চার দেয়ালের মাঝে হয়তো শুধু ইট পাথরের ছোঁয়া ছাড়া কিছুই পাওয়া যায় না। আর গ্রামীন পরিবেশে সময় কাটালে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায়। আপনি বিভিন্ন সময়ে এই ফটোগ্রাফিগুলো করেছেন এবং একত্রে সেই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এক এক জায়গায় সৌন্দর্য এক এক রকমের। শহরের সৌন্দর্য যেমন একরকম আবার গ্রামীণ সৌন্দর্য একরকম। সব ধরনের সৌন্দর্যই মানুষকে আকৃষ্ট করে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

সবুজ প্রকৃতির খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপু। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হলাম। প্রকৃতির সৌন্দর্যকে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন ফটোগ্রাফীর মাধ্যমে। মেহগনি বাগান আমি এর আগে কখনো দেখিনি। আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পারলাম। ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

মেহগনি বাগান দেখতে আসলেই অনেক ভালো লাগে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আসলে সবুজ প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আমাদের সকলেরই বেশ ভালো লাগে । কিন্তু শহরের চার দেয়ালের মাঝে বন্দী জীবনে সবুজের ছোঁয়া পাওয়াটা বেশ কষ্টসাধ্য ব্যাপার । আপনি প্রকৃতির অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন যেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু শহরের চার দেয়ালের মাঝে বন্দী থেকে সবুজের ছোঁয়া পাওয়াটা বেশ কষ্টকর। তারপরেও আমরা সবুজ প্রকৃতি খোঁজার চেষ্টা করি। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো নিশ্চয় খুব দুর্দান্ত হয়েছে। প্রাকৃতিক পরিবেশে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে এমন পরিবেশে কিছু ক্ষণ অবস্থান করতে পারলে নিশ্চয় অনেক ভালো লাগতো। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিকই বলেছেন এমন পরিবেশে গেলে আসলেই অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও আপনার তোলা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে আপু।আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব দারুণ হয়েছে।গ্রামের দৃশ্যের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে আমার অনেক ।আপনি ফটোগ্রাফির ক্যাপচার গুলো খুব ভাবে করেছেন। আপু ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রামের দৃশ্যের ফটোগ্রাফি গুলা আসলেই দেখতে অনেক ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64439.19
ETH 2775.41
USDT 1.00
SBD 2.64