★গ্লিটার আর্ট পেপার দিয়ে স্যান্টাক্লজ ক্যাপ তৈরি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230129_220253294.jpg


আজ আমি আবার গ্লিটার আর্ট পেপার দিয়ে বানানো ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে স্যান্টাক্লজ ক্যাপ তৈরি করেছি এটি অনেক বেশি সুন্দর হয়েছে। বানানোর পরে দেখতে এতটা কিউট লাগছে আপনাদের কে কি বলব। এমনিতেই এই ক্যাপ গুলো দেখতে খুব ভালো লাগে তারপরে আবার গ্লিটার আর্ট পেপার দিয়ে বানানোর কারণে একটু অন্যরকম সুন্দর হয়েছে। এগুলো বানানো একটু সময় সাপেক্ষ ব্যাপার কিন্তু তারপরে বসলে অনেক সময় দেখা যায় যে একসাথে অনেকগুলো বানিয়ে ফেলা যায়। আর একবার না বসলে আর বসতে মন চায় না। কিন্তু এগুলো বানাতে আমার কাছে খুব ভালো লাগে এজন্য আমি যখনই সুযোগ পাই কিছু না কিছু বানানোর চেষ্টা করি। আর এখন আমি আমার ক্যাপটি আপনাদের সাথে শেয়ার করছি।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার
কম্পাস
কাঁচি
তুলা
গ্লু
গোল্ডেন সুতা

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230129_220131.jpg20230129_220118.jpg
20230129_220104.jpg20230129_220052.jpg

প্রথমে একটি গ্লিটার আর্ট পেপার নিয়ে কোনা করে সেট করে ঠিক কোনার ভিতর থেকে আট সেন্টিমিটার মাপ দিয়ে কম্পাস দিয়ে একটু এঁকে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি। এরপর উল্টা পাশে যে আঠা থাকে তার ওপরে হালকা একটু পাউডার দিয়ে আঠাটাকে একেবারে সরিয়ে দিয়েছি, কারণ আঠা থাকলে এগুলো বানানো অনেকটাই ঝামেলা হয়। তারপর মাথার কাছ থেকে কোনার সাইডটা একটু গোল করে কেটে নিয়েছি। এরপর ৭/০৭ সেন্টিমিটার সাইজের আরো একটি গ্লিটার আর্ট পেপার নিয়েছি।

20230129_220037.jpg20230129_220005.jpg
20230129_215946.jpg20230129_215933.jpg

এরপর লম্বা আর্ট পেপারটি নিয়ে আগের আর্ট পেপারের এক সাইডে লাগিয়ে দিয়েছি। এরপর অন্য পাশটা এনে ওটার সাথে লাগিয়ে নিয়েছি । এরপর মাঝখানে একটু গ্লু লাগিয়ে গোল্ডেন কালারের সুতাটা লাগিয়ে নিয়েছি।

20230129_215921.jpg20230129_215909.jpg
20230129_215855.jpg20230129_215842.jpg

দেখুন ছবিতে যেরকম হয়েছে গ্লু দিয়ে লাগানোর পরে ঠিক সেরকম দেখতে লাগছে। তারপর ৬ সেন্টিমিটার সাইজের মাপ দিয়ে আরো একটি বৃত্ত এঁকে নিয়েছি। এরপর বৃত্তটি কাচি দিয়ে কেটে নিয়ে আগে থেকে বানিয়ে রাখা ওটার সাথে গ্লু লাগিয়ে ওই গোলটার উপর বসিয়ে দিব।

20230129_215827.jpg20230129_215812.jpg
20230129_215744.jpg20230129_215758.jpg

এরপর গোলটার সাথে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি। এরপর ওটার চারপাশে গ্লু লাগিয়ে নিয়ে একটু একটু করে তুলা লাগিয়ে চারপাশ দিয়ে লাগিয়ে নিয়েছি। তারপর আরো একটু তুলা গোল করে ক্যাপের উপর অংশে লাগিয়ে দিয়েছি। এভাবেই অনেক সহজেই তৈরি হয়ে গিয়েছে আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে বানানো স্যান্টাক্লজ ক্যাপ।

20230129_215720.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

গিটার আর্ট পেপার দিয়ে তৈরি স্যান্টাক্লজ ক্যাপটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। আপনার কাগজের তৈরি কাজ গুলো দেখতে আমার সত্যি খুব ভালো লাগে। সত্যি বলতে খুব নিখুঁতভাবে কাজটি সম্পূর্ণ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাগজের তৈরি কাজগুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি খুশি হলাম আপু। অনেক অনেক ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি পূর্ব দিনের মতো গিটার আর্ট পেপার করে সুন্দর একটা স্যান্টাক্লজ ক্যাপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে যেন হ্যামিলিয়নের বাঁশিওয়ালার সেই মাথার টুপিটি তৈরি করেছেন। যাহোক খুবই ভালো লেগেছে এত সুন্দর দক্ষতা সম্পন্ন একটি জিনিস তৈরি করা দেখে। আসলে মানুষের কাজই ধর্ম আর কর্ম ধর্মের পরিচয়।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।
ভাইয়া আপনার বানানে কিছুটা ভুল আছে একটু ঠিক করে নিয়েন কষ্ট করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাঝে মাঝে আপনার কাজ দেখলে আমি অবাক হই।যেমনটি আজকেও আপনি খুব চমৎকারভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে স্যান্টাক্লজ ক্যাপ তৈরি করেছেন, এটা আসলে খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আমার বানানো কাজগুলো মাঝে মাঝে আপনার কাছে ভালো লাগে যেনে সত্যি অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি আপনি খুব চমৎকার কিছু কাজ উপহার দিয়ে থাকেন। আর সে ধারাবাহিকতায় এটিও অনেক ভালো ছিল ধন্যবাদ।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে স্যান্টাক্লজ ক্যাপ তৈরি খুবই সুন্দর হয়েছে। সত্যি অসাধারণ দক্ষতা আপনার। আপনার এই দক্ষতা দেখতে পেয়ে খুবি ভালো লেগেছে, ধাপে ধাপে উপস্থাপন ছিল অসাধারণ।

 2 years ago 

আমার দক্ষতা দেখে আপনি খুবই খুশি হয়েছেন শুনে আমিও অনেক খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ ধরনের টুপিগুলো দেখতে আসলেই বেশ ভালো লাগে। গ্লিটারআর্ট পেপার দিয়ে বানালে তো আরো বেশি চমৎকার লাগে। আপনার মত আমারও একই অবস্থা যখন বানাই তখন একসঙ্গে অনেকগুলো বানাই। আর যখন ইচ্ছা করে না তখন একদম ইচ্ছে করে না। আপনার টুপিটা খুব চমৎকার হয়েছে দেখতে। সত্যিকারের স্যান্টাক্লজ ক্যাপ এর মতনই লাগছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এ টুপিগুলো এমনিতেই ভালো লাগে তারপর গ্লিটার পেপার দিয়ে বানানোর কারণে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই বলবো আজকে অন্যরকম আর্ট বানানো জিনিস দেখলাম ৷ গ্লিটার আর্ট পেপার দিয়ে স্যান্টাক্লজ ক্যাপ সত্যিই দেখতে অনেক ভালো লাগছে ৷ গ্লিটার আর্ট পেপার
কম্পাস,কাঁচি,তুলা,গ্লু গোল্ডেন সুতা বাননো স্যান্টাক্লজ ক্যাপ বানানো টা অনেক সুন্দর লাগছিল ৷ ধন্যবাদ আপু

 2 years ago 

আমিও প্রথমে বলব এটা আর্ট না এটা একটি ডাই প্রজেক্ট। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে যে কোন জিনিস তৈরি করলে খুবই ভালো লাগে আমার কাছে দেখতে। আপনি গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে খুবই সুন্দর একটি স্যান্টাক্লজ ক্যাপ তৈরি করলেন। খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে এই ক্যাপটি তৈরি করলেন।এরকম জিনিসগুলো তৈরি করতে আমার কাছে যেমন ভালো লাগে দেখতেও তেমন ভালো লাগে। বলতে গেলে এক কথায় অসাধারণ ছিল আপনার গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি স্যান্টাক্লজ ক্যাপ।

 2 years ago 

ঠিকই বলেছেনা ওই জিনিসগুলো আমার কাছেও তৈরি করতে ও দেখতে ভালো লাগে। আমারটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে সান্টা ক্লজ টুপিটা খুবই সুন্দর করে বানিয়েছেন ।দেখতে অনেক কিউট লাগছে। আপনার তৈরি করার পদ্ধতি ও আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।

 2 years ago 

আমার ক্যাপটি আপনার ভালো লেগেছে আর তৈরি পদ্ধতি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি আনন্দিত হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ সুন্দর তো দিনে দিনে আপনি আপনার ক্রেয়েটিভিটি কে বাড়িয়ে তুলছেন। আসলে এই সেক্টরে টিকে থাকতে হলে এর কোন বিকল্পও নেই। আজ তো দেখছি খুব সুন্দর একটি ডাই পোস্ট করে দিলেন। তাও আবার গ্লিটার পেপার দিয়ে শান্তা ক্লোজ। আপনার উপস্থাপনাও কিন্তু বেশ হয়েছে আপু্। আশা করি আগামীতে আরও নতুন নতুন কিছু আমরা দেখতে পাবো।

 2 years ago 

ঠিকই বলেছেন এখানে টিকে থাকতে হলে সবারই ক্রিয়েটিভিটি বাড়াতে হবে তা না হলে সবার সাথে প্রতিযোগিতায় টিকে থাকা যায় না। ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42