টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1706467203869.jpg

আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদের সাথে চিংড়ি মাছের মজাদার রেসিপি শেয়ার করব । চিংড়ি মাছ এমনিতে ভুনা করলে খেতে ভালো লাগে অন্যভাবে রান্না করে খেতেও খুব ভালো লাগে আবার চিংড়ি মাছের ভিতরে টমেটো দিয়ে ভুনা করলে খেতে সত্যি অসাধারণ লাগে । আজকে আমি চিংড়ি মাছ টমেটো দিয়ে খুব মজা করে ভুনা করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

চিংড়ি মাছ
টমেটো
পেঁয়াজ
মরিচ
লবন
তেল
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
জিরার গুঁড়া
পেঁয়াজ বাটা
আদা বাটা
রসুন বাটা

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

PhotoEditorPro_1706467289312.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240129_003856.jpg

প্রথমে মাছগুলো কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

20240129_003938.jpg

তারপর চুলায় একটি করাই বসিয়ে তার ভিতরে কেটে রেখে পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি ।

20240129_003908.jpg

পেঁয়াজ মরিচ হালকা নরম করে ভেজে নিয়েছি ।

20240129_003843.jpg

ভাজা হয়ে গেলে তার ভেতরে মাছগুলো দিয়ে দিয়েছি ।

20240129_003823.jpg

মাছগুলো পেঁয়াজের সাথে বেশ খানিকটা সময় ভেজে নিয়েছি । একেবারে লাল লাল হয়ে গিয়েছে ভাজতে ভাজতে । তারপর তার ভেতরে সব বাটা মসলা ও গুঁড়ামশলা গুলো দিয়ে দিয়েছি ।

20240129_003757.jpg

এরপর মসলাগুলো দিয়ে একটু সময় নেড়েচেড়ে তার ভেতরে টমেটোগুলো দিয়ে দিয়েছি।

20240129_003742.jpg

টমেটোগুলো মসলার সাথে ভালো মত নেড়ে চেড়ে মিশিয়ে নিয়েছি ।

20240129_003727.jpg

মসলার সাথে মিশিয়ে নিয়ে বেশ খানিকটা সময় পানি ছাড়াই টমেটোগুলো দিয়ে মাছগুলো রান্না করে নিয়েছি ।

20240129_003713.jpg

এরপর অল্প একটু পানি দিয়ে দিয়েছি যাতে টমেটো গুলো সুন্দর ভাবে সিদ্ধ হয়ে মাছের ভিতরে মসলাগুলো ঢুকতে পারে ।

20240129_003659.jpg

এরপর ঢাকনা দিয়ে বেশ খানিকটা সময় রান্না করে নিয়েছি ।

20240129_003643.jpg

এরপর খানিকটা পরে ঢাকনা খুলে দেখব যে পানিটা অনেকটাই টেনে এসেছে সে পর্যায়ে উপর দিয়ে ভেজে রাখা জিরার গুড়া দিয়ে দিয়েছি।

20240129_003623.jpg

জিরার গুঁড়া দিয়ে আরও একটু নেড়েচেড়ে রান্না করে নিয়েছি । তারপর রান্নাটা হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি ।এরপর একটা বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করেছি ।

20240129_003610.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 6 months ago 

টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণে রেসিপি পরিবেশন দেখে অনেক ভালো লেগেছে আমার। এতো মজাদার রেসিপি সত্যি অসাধারণ একটি রেসিপি দেখতে পেলাম আপনার পোস্ট এর মাধ্যমে।

 6 months ago 

আমার চিংড়ি মাছের রেসিপিটি দেখে আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে অনেক খুশি হয়েছি । ধন্যবাদ ।

 6 months ago 

টমেটোর সাথে চিংড়ি মাছের কম্বিনেশন টা আমার কাছে বেশ মজা লাগে। টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন পরিবেশন করা রেসিপির ছবি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে সেই সাথে কালারটা বেশ লোভনীয়।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দেখতে যেমন সুন্দর হয়েছিল খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ ।

 6 months ago 

টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করলেন দেখে অনেক সুস্বাদু লাগতেছে। চিংড়ি মাছ আমার অনেক বেশি পছন্দের, যেটা খেতে আমার কাছে খুব ভালো লাগে। টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করলেন দেখে অনেক সুস্বাদু লাগতেছে। রেসিপিটা কিন্তু সত্যি খুবই লোভনীয় লাগতেছে, যা দেখে আমার জিভে জল চলে এসেছে। শীতের সময় টমেটো দিয়ে কোন রেসিপি তৈরি করলে সেটা অনেক সুস্বাদু হয়। রেসিপিটা তৈরি করার পদ্ধতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

চিংড়ি মাছ সবারই কম বেশি পছন্দ টমেটো । দিয়ে যে কোন মাছ ভুনা করলে খেতে সত্যি অসাধারণ টেস্ট হয়।

 6 months ago 

লোভানের একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে তৈরি করে দেখিয়েছেন। এই রেসিপি দেখে সত্যি আমার খুব ভালো লেগেছে। চিংড়ি মাছ খেতে খুবই পছন্দ করি তারপর যদি হয় হালকা পাকা টমেটো। বেশ চমৎকার হয়েছে আপনার রেসিপি প্রস্তুত করা।

 6 months ago 

তা ঠিকই বলেছেন পাকা টমাটার সাথে চিংড়ি মাছ ভুনা করলে সত্যিই জমে উঠে খেতে অসাধারণ লাগে ।

 6 months ago 

টমেটো দিয়ে অনেক ধরনের রেসিপি তৈরি করা যায়। আসলে টমেটো সবজি হিসেবে খাওয়া যায়। আবার ফল হিসেবে খাওয়া যায়। আপনি টমেটো দিয়ে অসাধারণভাবে আজকেই চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। রেসিপিটা আমার কাছে একদম নতুন লেগেছে। তবে চিংড়ি দিয়ে এভাবে টমেটো রেসিপি আপনার কাছ থেকে দেখে শিখে নিয়েছি।

Posted using SteemPro Mobile

 6 months ago (edited)

টমেটো দিয়ে যেকোনো মাছ রান্না করে খেতে ভালোই লাগে এটা তো সবজি হিসাবে ধরাই যায় ।

 6 months ago 

খুব লোভনিয় একটি রেসিপি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আমি জানি না এই রেসিপিটা এমন কে আছে পছন্দ করে না। তাহলে তার ভাগেরটুকু আমি হয়তো খেয়ে নিতাম। আসলে বলতে গেলে চিংড়ি মাছ আমার সবচাইতে প্রিয় একটি মাছ। আর তার মধ্যে আপনি আজ এত সুন্দর করে রান্না টি উপস্থাপন করেছেন দেখে আরো খেতে লোভ লেগে যাচ্ছে। রান্নার কালারটিও দেখতে মাশাল্লাহ অসাধারণ লাগছে। ধন্যবাদ আপু আপনাকে। এত লোভনীয় একটি রেসিপি প্রতিটি ধাপে ধাপে সুন্দর করে মাঝে মাঝে প্রেজেন্টেশন করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সবাই যেহেতু খুব বেশি পছন্দ করে তাহলে তো আপনি ভাগ্যে একটু কমই পাবেন অন্যের ভাগেরটা খেতে পারবেন না ।

 6 months ago 

ধন্যবাদ আপু আমার ভাগ্যে একটু কম হলেও রাখার জন্য। আমিতো মনে করেছিলাম যে আপনি বলবেন আমি পাবোই না।খুশি হলাম
আপু হিহিহি।

 6 months ago 

চিংড়ি মাছ অনেক পছন্দের একটি মাছ। আপনি অনেক লোভনীয়ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। টমেটো দিয়ে রান্না করায় হয়তো আলাদা একটি স্বাদ পাওয়া যাচ্ছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

চিংড়ি মাছ মোটামুটি সবারই পছন্দ এরকম মজা করে রান্না করলে খেতে ভালই লাগে ।

 6 months ago 

টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা করে খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপির কালারটা অনেক সুন্দর এসেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

আসলে টমেটো দিয়ে চিংড়ি মাছ কেন অন্য মাছ খেতেও ভালো লাগে আমার কাছেতো অনেক ভালো লাগে ।

 6 months ago 

চিংড়ি মাছ খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে টমেটো এবং চিংড়ি মাছ দিয়ে খুব চমৎকার ভুনা রেসিপি করেছেন। তবে চিংড়ি মাছের মধ্যে টমাটো একটু বাড়িয়ে দিলে খেতে খুব মজাই লাগে। আর চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে সত্যি আমার জিভে জল এসে গেল। রেসিপিটি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কোন কিছুই অতিরিক্ত দেওয়া ভালো না পারফেক্ট যেটা সেটা দিলেই খেতে ভালো লাগে আমিও তাই দেওয়ার চেষ্টা করেছি ।ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56