মাছ বাজারে যাওয়ার অভিজ্ঞতা,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-10-04_00-22-50-642.jpg

আজ আমি আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি আমার মাছ বাজারে যাওয়ার অভিজ্ঞতা শেয়ার করতে এসেছি। অনেকদিন হয়ে গিয়েছে আমি মাছ বাজারে যাই না। আগে যখন আমার বাসার সামনে আগোরা ছিল তখন আমি আগোরা থেকে শপিং করতাম, তখন সেখান থেকে মাছ কিনতাম ।এখান থেকে আগোরাটা উঠে বাসা থেকে একটু দূরে চলে গিয়েছে তারপর থেকে আর মাছ বাজারে তেমন একটা যাওয়া হয় না।
বেশ কিছুদিন ধরে ভেবে ভেবেছি আবার যখন আমার হাসবেন্ড বাজারে যায় তখন ওর সাথে যাব মাছ কিনতে, কারণ দেখে দেখে নিজে পছন্দ করে মাছ কেনার মজাই আলাদা ।সে সুজোগটি হয়ে গেল, ছেলেটি বাসায় ছিল না যার কারণে যেতে পেরেছি। ছেলেটি পাশের বাসার ওদের সাথে রেস্টুরেন্টে গিয়েছে বার্গার ও কোল্ড কফি খাবে বলে। সেই সুযোগটা আমি কাজে লাগিয়ে ফেললাম। আমার হাজব্যান্ড বলল চলো বাজার থেকে ঘুরে আসি। আমাদের এদিকে শান্তিনগর বাজারে মাছ পাওয়া যায় তবে ইদানিং সেখানে আর যেতে ইচ্ছা করে না। এই মাছ বাজারটা আমাদের বাসা থেকে বেশ খানিকটা দূরে সেখানে যেতে হলে অনেক দূর রিক্সায় করে যেতে হয় এজন্য আমি খুশি হয়ে গেলাম কারণ রিকশা করে ঘুরতে আমার কাছে খুব ভালো লাগে বিশেষ করে রাতের বেলা রিক্সায় চড়তে অনেক ভালো লাগে ।তাই আমি খুশি হয়ে তাড়াতাড়ি রেডি হতে চলে গেলাম।
বাসা থেকে বের হয়ে একটা রিক্সা নিয়ে নিলাম। আমাদের এখান থেকে রিক্সা ভাড়া ৫০ টাকা নিল ।এটা হল খিলগাঁও রেলগেট পার হয়ে আরো বেশ খানিকটা দূরে যেতে হয়।খিলগাঁও রেলগেটে একটা মাছ বাজার আছে সেখানে আমি অনেক আগে একবার গিয়েছিলাম ওদিকে কাজে যাওয়ার পথে আমরা বাজার করে এসেছিলাম ।সেখানেও ভালো মাছ পাওয়া যায় তবে এখানের মাছ বাজারটা বেশি ভালো আমি শুনেছি আমি কখনো যাইনি এখানে নাকি সব তাজা তাজা মাছ পাওয়া যায়, এজন্য আমার যাওয়ার ইচ্ছা।
রিক্সায় করে রওনা দেওয়ার সাথে সাথেই আবার বৃষ্টি শুরু হয়ে গেল । বৃষ্টি হয়েছে আমার তো ভালোই লাগছে কারণ বৃষ্টির ভিতরে ভিজতে ভিজতে রিক্সায় যাওয়ার মজাই আলাদা। কিন্তু ব্যাগের ভিতর দুটো ফোন ছিল এজন্য ফোনটা নিয়ে একটি টেনশনে ছিলাম তারপরও রিকশার হুড উঠিয়ে বৃষ্টিতে বেশ খানিকটা ভিজতে ভিজতে আমরা বাজারের উদ্দেশ্যে রওনা হলাম। এখানে স্টেশনের রেল রাস্তা পার হয়ে তারপরে যেতে হয় যখন পার হচ্ছিলাম তখন আমার বেশ খানিকটা ভয়ও লাগছিল কারণ কয়েকদিন আগে শুনেছি রেললাইনে কাটা পড়ে একটি মেয়ে মারা গিয়েছে। তাড়াতাড়ি আমরা রেললাইনটা পার হয়ে গেলাম তারপরে যাওয়ার পথে একটা মাছ বাজার চোখে পড়লো কিন্তু সেখানে আমরা না থেমে আমরা আমাদের গন্তব্যে গিয়ে নামলাম।
আমি তো একেবারে হতবাক হয়ে গেলাম এই বাজারে গিয়ে, কারণ এতটাই ভিড় যে দাঁড়ানো যাচ্ছে না, এখানে টাটকা মাছ পাওয়া যায় বলে প্রচুর পরিমাণে ভিড় হয় আমরা সেখানে নেমে দেখেশুনে বেশ কিছু মাছ কিনলাম। এখানে প্রচুর পরিমাণে ইলিশ মাছ দেখলাম ইলিশ মাছ অনেক বড় বড় কিন্তু দাম অতিরিক্ত বেশি। বাজার থেকে ইলিশ মাছ কিনতে গেলে অতিরিক্ত দাম দিয়ে কিনতে হয় তাই আমরা আর এখান থেকে কোন ইলিশ মাছ নিলাম না, কারণ আমাদের বাসার সামনে প্রতিদিন ঝাঁকা ভরে ভরে ইলিশ নিয়ে বসে থাকে সেখান থেকে যদি ইলিশ মাছ কেনা হয় তাহলে অনেক ভালো মাছ একটু কমেই পাওয়া যায়।
বাজারে ভিতরে দেখলাম একটা দোকানে একজন মহিলা কি নিয়ে কথা কাটাকাটি হওয়াতে লোকজনের সাথে অনেক ঝগড়াঝাঁটি ও চিল্লাপাল্লা করছে সেটার কারণে বাজারে পরিবেশটা অনেকটা নষ্ট হয়েছে, কিন্তু মহিলার তাতে কোন যায় আসে না সে চিৎকার করেই যাচ্ছে। আমরা সে দোকানে না দাঁড়িয়ে আশেপাশে অন্য জায়গা থেকে মাছ কিনে নিলাম।

20221003_213618.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20221003_213216(0).jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20221003_212910.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20221003_212904.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20221003_212815.jpg

উপরের ছবিতে অনেকগুলো মাছের ছবি দেখতে পাচ্ছেন এর ভিতর থেকে আমি বেশ কিছু কিছু মাছ কিনেছি রুই মাছ, চিংড়ি মাছ, পাবদা মাছ, কারফিউ মাছ আরো কয়েকটি মাছ আমি কিনেছি। এখানে পানির ভিতর থেকে লাফানো মাছ তোলা হচ্ছে কারণ ওরা পানির ভিতরে অক্সিজেনের ব্যবস্থা করে মাছগুলোকে তাজা রাখে যেটা দেখেই মাছ কেনার আগ্রহ অনেকটাই বেড়ে যায়।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20221004_002826.jpg

মাছ কেনার পরে এখান থেকে আমরা মাছগুলো কেটে নিয়ে বাসায় গিয়েছি ।কারণ এখন মাছগুলো নিয়ে গেলে কাজের মেয়েটা আসতে আসতে পরের দিন হয়ে যাবে কাটতে দেরি হবে। আমি বিশেষ করে মাছগুলো সবসময় কেটে বাসায় নিয়ে থাকি।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20221004_002813.jpg

পাশে আবার দেখলাম মুরগি বিক্রি করছে মাছ কাটতে কাটতে এখান থেকে কয়েকটা মুরগী নিলাম চিকেন ফ্রাই খাওয়ার জন্য।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার মাছ কেনার গল্প শুনতে ই বুঝে ফেললাম আপনি বেশ ভালো বাজার করতে যানেন। তবে বাজার করা চাইতে ঘুরে যে আনন্দটা পেয়েছেন সেটাই বা কম কিসে। বৃষ্টির মধ্যেও রিক্সায় হুড উঠিয়ে আনন্দ উপভোগ করেছিলেন। তবে মোবাইলের জন্য টেনশন হচ্ছে যাইহোক খুবই ভালো লেগেছে আপনার অনুভূতিগুলো। আমাদেরকে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমি বাজার করতে জানি কিন্তু বাজার করা হয় না। আর বৃষ্টির ভিতর রিক্সার হুড ফেলে দিয়ে ঘুরতে ভালোই লাগে।

 2 years ago 

মাছের বাজারে গিয়ে মাছ কেনার অভিজ্ঞতা ভালোই হয়েছে দেখছি। আসলে একই বাজার থেকে মাছ কিনতে কিনতে মন চায় অন্য একটি বাজারে গিয়ে মাছের দরদাম করলে একটা ধারণা আসে। তাছাড়া খিলগাঁও বাজারে মাছ কিনতে গিয়ে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। বৃষ্টিতে ভিজে মাছ কিনতে গিয়েছেন আসলে এই ধরনের সখ এবং যাওয়ার অনুভূতিটা খুবই মধুর। অনেক ভালো লাগলো আপনার মাছ কেনার অভিজ্ঞতার গল্প পড়ে।

 2 years ago 

ঠিকই বলেছেন একি বাজারে মাছ কিনতে আসলেই ভালো লাগে না আর এই বাজারটায় অনেক টাটকা ও ফ্রেশ মাছ পাওয়া যায় এজন্য কষ্ট করে হলেও এখানে নিজে দেখেশুনে কিনতে গিয়েছিলাম ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টির মধ্যে রিক্সায় আমিও বেশ কয়েকবার উঠছি। বেশ দারুণ একটা অনূভুতি হয়। মাছ বাজারে ভীড় এবং চিল্লাচিল্লি হৈচৈ থাকবেই আপু। মাছগুলো দেখে একেবারে টাটকা মনে হচ্ছে এবং বেশ ফ্রেশ লাগছে। দারুণ ছিল মাছ বাজারে ঘোরার অভিজ্ঞতা এবং ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

বৃষ্টির ভিতর ঘুরতে ভালো লাগে আবার রিক্সায় করে ঘুরলে তো কোন কথাই নেই, ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে আমারও বাজারে যেতে হয়। ম্যাচে থাকি তো যেদিন যার রুটিন সেইদিন তার বাজার পরে।। তবে বাজার করতে আমার কাছেও খুব ভালো লাগে পছন্দমত জিনিসগুলো কিনতে পারি।।

তবে আমার আবার মন্দ ভাগ্য আমার যেদিন বাজারের ডেট থাকে সেই দিনই বৃষ্টি হয়।। আর বৃষ্টি হলে বাজার করা যে কত অস্বস্তি লাগে তা হয়তো বলে বোঝাতে পারবো না।।

আপনার তো দেখছি বাজার করার খুবই শখ খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন অনেক প্রকারের মাছও কিনেছেন।।

তবে গত দুদিন আগে আমি বাজারে গিয়েছিলাম মাছের বাজারে গিয়ে দাম জিজ্ঞাস করতেই মনে হচ্ছিল মাছের বাজারে আগুন লেগেছে বিশেষ করে ইলিশ মাছ।।।

যাহোক ভিন্ন ধরনের অভিজ্ঞতার প্রয়োজন রয়েছে মাঝে মাঝে এরকম অভিজ্ঞতা অর্জন করতে হয়।। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।।

 2 years ago 

আপনারা ছেলে মানুষ আপনাদের ইচ্ছা না করলেও যেতে হবে আর আমরা তো যাই সখের বসে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ছেলেকে পাশের বাসার লোকজনের সাথে বার্গার খেতে পাঠিয়ে দিয়ে দুজনে মিলে তো রিকশায় করে ঘুরেও নিলেন আবার বাজারও সেরে ফেললেন । যে মহিলাটি ঝগড়া করছিল সেই মহিলাটির মনে হয় আশেপাশের লোকজনকে গায়ে মাখেনি। তা না হলে বাজারের মধ্যে এভাবে কেউ ঝগড়া করে। মাছগুলো দেখে মনে হচ্ছে যে খুবই টাটকা। আমার জন্য রেখে দিয়েন আমি গিয়ে খাব। বাজারে গন্ধ হলেও আমার কাছে ভালই লাগে বিভিন্ন ধরনের মাছ দেখতে পাওয়া যায়। আমাদেরও বাজার থেকেই সব মাছ কেটে নিয়ে আসে। তা না হলে বুয়ার জন্য রেখে দিতে হয়। মাছ কাটতে কাটতে যে মুরগী গুলো কিনেছেন তার সবগুলো চিকেন ফ্রাই কিন্তু একা খেয়েন না। আমার জন্য কিছু রেখে দিয়েন।

 2 years ago 

ওই মহিলার কোন মান সম্মানই নেই আবার একেবারে গরিবও না মহিলাটা। শুধু বলছে যে আপনি জানেন আমি কোন ফ্যামিলির মেয়ে ইচ্ছা করলে 24 ঘন্টার ভিতরে আপনার দোকান উঠিয়ে দিতে পারি। আর তার হাজবেন্ড দূরে দাঁড়িয়ে দেখছে আর শুধু ডাকছে কিছুই বলছে না।

 2 years ago 

আপু আপনি আগের মাছের বাজারে যাওয়ার অভিজ্ঞতা শেয়ার করেছেন আমাদের সাথে। আপনার হাসবেন্ড সহ বাজারে যাওয়ার সময় রেল লাইনের কাছে এসে ভয় পেয়েছেন দুর্ঘটনার কথা মনে করে। আসলে প্রতিনিয়ত অনেক দুর্ঘটনা ঘটছে রেললাইন কে ঘিরে। যাক অবশেষে মাছ বাজারের অনেক ধরনের মাছের ছবি তুলেছেন এবং মাছ কিনেছেন ভালই লাগলো দেখে।

 2 years ago 

রেল লাইনটা যখন পার হয় তখন মনে হয় যেই বুঝি ট্রেন চলে আসলো একটু ভয় ভয় লাগে ,তাছাড়া রেল লাইনের উপর দিয়ে হাঁটতে আমার অনেক ভালোই লাগে।

 2 years ago (edited)

মাছের বাজারে যাওয়ার অভিজ্ঞতা আমার নিজেরও ছিল না,, ঢাকাতে থাকার জন্য মাঝেমধ্যে যেতে হয় এখন। সত্যি বলছি ভালো মন্দ কিছু বুঝিনা চোখ বুজে বাজার করে নিয়ে আসি । ভাইয়াকে সাথে করে বৃষ্টি মাথায় নিয়ে বাজারে গেছেন ব্যাপারটা বেশ রোমাঞ্চকর 😊। মাছগুলো বেশ টাটকা লাগছিল । সব থেকে শেষে এসে লোভটা লাগিয়ে দিলেন আপু,, চিকেন ফ্রাইয়ের কথা উঠতেই মুখে রুচি যেন লাফ দিয়ে ফিরে আসলো।

 2 years ago 

আমার কাছে মাছ বাজারে যেতে ভালোই লাগে দেখে শুনে অনেক ফ্রেশ ও টাটকা মাছ কিনা যায় নিজের ইচ্ছামত। এজন্য আমি মাঝে মাঝে চেষ্টা করি যাওয়ার জন্য চিকেন ফ্রাই এর কথা শুনলে আমারও জিভে পানি চলে আসে আর আপনার তো অসুস্থ অবস্থা রুচি ফিরে আসলো আমার চিকেন ফ্রাই এর কথা শুনে এটা ভালো লাগছে ।

 2 years ago 

আসলে মাছ বাজারে গেলে ভোগান্তি শেষ নেই। তবে পছন্দের মাছ কিনে বাড়িতে ফিরতে পারলে খুবই ভালো লাগে। আপনি মাছ বাজারে গিয়েছেন জেনে আমার খুব ভালো লাগলো। নিজের পছন্দের মাছ কিনেছেন। বাজারে যাওয়ার এত সুন্দর অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

শুনেছি এই বাজারটায় অনেক ভালো মাছ পাওয়া যায় এজন্য দেখার ইচ্ছা ছিল তাই যেয়ে দেখে আসলাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66