একটি পাখির ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220505_203439255.jpg

আজ আমি আপনাদেরকে খুবই সুন্দর একটি ম্যান্ডেলাআর্ট করে দেখাবো। আর এইগুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি সবসময় চেষ্টা করি একটু একটু করে ম্যান্ডেলা আর্ট করার জন্য। ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি সময় প্রয়োজন হয়। সেই জন্য একটু সময় নিয়ে করলে দেখতে অনেক সুন্দর নিখুঁত হয়। আমি আজকে একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছি ।আমার নিজের কাছে অনেক ভালো লেগেছে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। এখন আমি আপনাদের সামনে আর্টটি শেয়ার করবো। আপনারাই দেখে বলবেন আমার আর্টটি কেমন হয়েছে।

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কালো কলম
কম্পাস

unnamed.png

কার্যপ্রণালী

unnamed.png

20220505_202026.jpg20220505_202012.jpg

প্রথমে পাখির পাখনা দুটো এঁকে নিয়েছি তারপর পাখির মাথা পেট ও লেক এঁকে নিয়েছি।

20220505_201955.jpg20220505_201937.jpg
20220505_201924.jpg20220505_201924.jpg

তারপর পাখির ঠোঁট এঁকে নিয়েছি ও পাখনাগুলো পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিয়ে ডিজাইন করে নিয়েছি।

20220505_201854.jpg20220505_201839.jpg

তারপর কম্পাস দিয়ে পেটের ভিতরে গোল গোল করে দাগ দিয়ে নিয়েছি ও কাল কলম দিয়ে পুরো পাখিটাকে পেন্সিলের উপর দিয়ে দাগ দিয়ে নিয়েছি। ও ঠোঁটটাকে একটু ডিজাইন করে দিয়েছি কাল কলম দিয়ে।

20220505_201739.jpg20220505_201722.jpg
20220505_201634.jpg20220505_201608.jpg

তারপর আমি আস্তে আস্তে ডিজাইন করা শুরু করেছি ও পাখির পেটের পুরা অংশটুকু কাল কলম দিয়ে ছোট ছোট করে ডিজাইন করে নিয়েছি।

20220505_201518.jpg20220505_201455.jpg

তারপর পাখির একটা পাখনা প্রথমে ডিজাইন করে নিয়েছি ও দ্বিতীয় পাখনাও আস্তে আস্তে করে ডিজাইন করা শেষ করেছি।

20220505_201437.jpg

তারপর নিচের অংশটুকু ডিজাইন করে নিয়েছি।

20220505_201418.jpg

আমার পাখির ম্যান্ডেলার ডিজাইন সম্পূর্ণ হয়ে গিয়েছে ।পাখিটা দেখতে দেখুন কত সুন্দর হয়েছে আমার কাছেতো অনেক ভালো লেগেছে।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

একটি পাখির ম্যান্ডেলা আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এধরনের কাজ গুলো আমার ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটি পাখির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। এই আর্টি করতে আপনার অনেক সময় লেগেছে এটা বোঝাই যাচ্ছে। দারুন ভাবে আপনি আপনার আর্ট সম্পন্ন করেছেন। অনেক সুন্দর ভাবে এই পাখির ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

না ভাইয়া এ আর্টটি করতে তেমন একটা সময় লাগেনি খুব তাড়াতাড়ি হয়ে গিয়েছে কিভাবে হল আমি সেটা নিজেও জানিনা। অনেক ধন্যবাদ আপনার ভাল লেগেছে শুনে।

 2 years ago 

আপনার অঙ্কিত চিত্র গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে নতুন করে আর কি বলবো আজকের চিত্রটি জাস্ট অসাধারণ হয়েছে একদম নজরকাড়া নো সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

শুনে খুবই ভালো লাগে যে আমার আর্টগুলো আপনার ভাল লাগে ।ধন্যবাদ এভাবেই সব সময় উৎসাহ দিয়ে যাবেন আশা রাখছি।

 2 years ago 

পাখির ম্যান্ডেলা আর্ট টি‌ দেখে সত্যি আপু আমি মুগ্ধ হয়ে গেছি । আপনি এত নিখুত ভাবে ম্যান্ডেলা আর্ট করতে পারেন এটা সত্যিই আমার জানা ছিল না। আপনার পোস্টটি অনেক ইউনিক। এই পোষ্টের মধ্যে অনেক সৃজনশীলতা আমি খুঁজে পেয়েছি আশাকরি ভবিষ্যতে এমন পোস্ট আমাদের মাঝে আরও শেয়ার করবেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপু অসাধারণ ছিল আপনি খুব সুন্দর একটা পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যি ম্যান্ডেলার আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে। তাই আমিও মাঝে মাঝে চেষ্টা করে ম্যান্ডেলা আর্ট
করতে। আপনার পাখির ম্যান্ডেলা আর্ট টি খুব সুন্দর হয়েছে আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছেও অনেক ভালো লাগে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই ম্যান্ডেলা গুলো অঙ্কন করতে সত্যি প্রচুর সময় লাগে তা দেখেই বোঝা যায়। আর আপনার পাখির ম্যান্ডেলাটি দেখতে ভারী সুন্দর লাগছে আপু, অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে অঙ্কন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 years ago 

পাখির ম্যান্ডেলা অংকন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার দক্ষতার প্রশংসা না করে পারছি না। এত সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। দেখে সত্যিই আমি ভাষা হারিয়ে ফেলেছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার পাখির ম্যান্ডেলা আর্ট টি অসাধারণ হয়েছে। খুবই সুন্দর করে আপনি প্রতিটি ধাপ সম্পন্ন করেছেন ।যেটি দেখতে আমার কাছে খুবই সুন্দর লেগেছে। পাখিটি যখন কমপ্লিট হয়েছে তখন দেখতে চমৎকার লাগছে। আসলেই ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয় ।তারপর যখন কমপ্লিট হয়ে যায় দেখতে বেশ ভালই লাগে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকন দেখে কি বলবো ভাষা হারিয়ে ফেলেছি ।এক কথায় অসাধারণ লাগলো আমার কাছে ।।দেখে মনে হচ্ছে আকাশে একটি কালো পাখি উড়ে যাচ্ছে ।।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি প্রশংসামূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74