★আলু দিয়ে মুলা ভাজি রেসিপি★,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সসালামুআলাইকুম আমার আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই নিশ্চই অনেক ভাল আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি ।আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি, আর রেসিপিটি হল আলু দিয়ে মুলা ভাজি রেসিপি।মুলা এমন একটি সবজি যা বেশিরভাগ মানুষই এটা পছন্দ করে না ।আমিও তেমন একটা পছন্দ করি না কিন্তু আমার হাজব্যান্ড খাবারটি খুব পছন্দ করে তাই সে বাজার থেকে সবসময় মুলা কিনে নিয়ে আসে কিন্তু কিভাবে করব কিছুই খুঁজে পাই না মাঝে মাঝে মাছ রান্না করলে তার ভিতর দিয়ে দিই। আজ ভাবলামকি আলু দিয়ে একটু ভাজি করে দেখি কেমন লাগে। আলু আর মুলা ঝিরিঝিরি করে কেটে ভাজি করেছি বেশি করে ধনিয়া পাতা দিয়ে। আমি যদিও মুলা খাই না কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে মনে হয় না যে এটা মুলা দিয়ে করা হয়েছে। সকালে রুটি দিয়ে খেতেও খারাপ লাগেনি ভাজিটি ।আপনারা চাইলে একবার ট্রাই করে দেখতে পারেন মন্দ লাগে না।চলুন ভাজিটি রান্না করে আপনাদের সামনে নিয়ে আসি।



MagPic_20220225_171558853.jpg

design-up.png

প্রয়োজনীয় উপকরণ

  • মুলা―আধ কিলো
  • আলু―৩পিছ
  • কাটা পেঁয়াজ―১/২কাপ
  • কাটা মরিচ―৭পিছ
  • লবণ―পরিমাণমতো
  • তেল―পরিমাণমতো
  • ধনিয়াপাতা―আন্দাজমত
  • হলুদের গুঁড়া―১/২চা চামচ

design-up.png

Picsart_22-02-25_17-21-28-739.jpg

design-up.png

কার্যক্রম

design-up.png

20220219_121955.jpg20220219_122025.jpg

design-up.png

প্ৰথমে আমি আলু ও মুলাগুলোকে একইরকম ভাবে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। তারপর চুলায় একটি কড়াই বসিয়ে তার মধ্যে তেল দিয়ে তারমধ্যে কেটে রাখা মুলা ও আলু গুলো দিয়ে দিয়েছি।

design-up.png

20220219_122218.jpg20220219_122323.jpg
20220219_122403.jpgIMG20220219123614.jpg

design-up.png

তারপর তার মধ্যে পেঁয়াজ ,মরিচ, হলুদ ও লবণ দিয়ে নেড়েচেড়ে চুলার আঁচ কমিয়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। বেশ খানিকক্ষণ পরে ঢাকনা খোলার পর দেখুন ভাজির রংটা একেবারে পরিবর্তন হয়ে গিয়েছে।

design-up.png

IMG20220219124011.jpgIMG20220219124030.jpg

design-up.png

পর্যায়ে ভাজিটা আরেকটু নেড়ে চেড়ে তার ওপর দিয়ে বেশ খানিকটা ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।

design-up.png

IMG20220219124104.jpgIMG20220219130237.jpg

design-up.png

নে পাতা দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। তারপর কিছুক্ষণ পর ঢাকনা খুলে দেখবো যে আমার ভাজিটা প্রায় হয়ে এসেছে। পানিটা পুরোপুরি টেনে গেছে। এখানে আমি হালকা একটু পানি ব্যবহার করেছিলাম যাতে আলু ও মুলাগুলো ভালোভাবে সিদ্ধ হতে পারে।

design-up.png

IMG20220219130234.jpg

design-up.png

তারপর আরো কিছু সময় একেবারে পুরোপুরি পানিটা টেনে আসা পর্যন্ত আমি রান্না করে নেবো। যখন নিচে একটু লাগা লাগা হয়ে যাবে তখন বুঝতে হবে যে আমার ভাজিটা হয়ে গিয়েছে , সে পর্যায়ে চুলা বন্ধ করে দিব।

design-up.png

IMG20220219130500.jpg

design-up.png

মার মুলা ভাজিটা একদম রেডি হয়ে গিয়েছে আমি এখন একটা বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করেছি।

design-up.png

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

logo.gif

@tauhida

design-up.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 
খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আলু ভাজি খেতে আমার খুব ভালো লাগে। আপনি তার সাথে আবার মূলা দিয়ে ভাজি করেছেন মজাই মজা😋😋। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 
মুলার কিছু দেখলেই আমাদের সবার প্রিয় রোমান্টিক বয় অনলি ওয়ান হাফিজুল্লাহ ভাইয়ের কথা মনে পড়ে যায়। মূলা অনেক পুষ্টিকর খাবার, আপনার তৈরিকৃত মোলার রেসিপি অনেক অনেক আকর্ষনীয় লাগছে। আপু হাফিজ ভাইয়ের জন্য পার্সেল করে পাঠিয়ে দিয়েন। 🤟😂
 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আমিও রেসিপিটি করার সময় হাফিজ ভাইয়ের কথা মনে পড়েছিল। পার্সেল করে দিলে তো ভালই হতো।

 3 years ago 

আমার কাছে মুলা ভাজি অনেক ভালো লাগে।আসলে রান্না শেষে বোঝাই যায় না মুলা নাকি আলু ভাজি।আপু আপনার রেসিপি আমার কাছে ভালো লেগেছে।আপনার উপস্থাপনা ও অনেক সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আসলে আপু এরকম করে একেবারে ভাজা ভাজা করে রান্না করলে বোঝাই যায় না যে এটা মুলা দিয়ে রান্না করা হয়েছে খেতে খারাপ লাগে না। আমার কাছেও ভালো লেগেছে।

 3 years ago 

আপনার তৈরি করা আলু দিয়ে মুলা ভাজি রেসিপি দেখতে অনেক সুন্দর লাগতেছে । তবে এই সময়টা মুলা পাওয়া যায় না । তবুও সেটা সংগ্রহ করে আপনি আমাদের সঙ্গে অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

কি বলেন ভাইয়া এখনিতো মুলার টাইম এখন তো রাস্তায় বের হলে শুধু দেখা যায় সব জায়গায়। আমাদের এখানে তো প্রচুর পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গতরাতে ডিসকোডে মুলা বিরোধী আন্দোলন হয়েছিল আর সকালবেলা উঠেই মুলার রেসিপি বিষয়টা অনেক মজা লেগেছে। আপনি কিন্তু দাদার কাছ থেকে পুরস্কার পেতে পারেন কারণ দাদা মুলার রেসিপি অনেক পছন্দ করে। সুন্দরভাবে পর্যায়ক্রমে মুলা আর আলু ভাজি রেসিপি তৈরি করার ধাপগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

কালকে যখন মুলা নিয়ে আলোচনা চলছিল তার আগেই আমি রেসিপিটি রেডি করেছি এজন্য মিলে গিয়েছে ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

আপু আপনার তৈরি করা আলু দিয়ে মুলা দেখতে খুবই ভালো দেখাচ্ছে। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। মুলা খেতে আমার কাছে তো খুবই ভালো লাগে। আমরা তো মাঝেমধ্যে আলুর সাথে মুলা ভাজি করে থাকতাম। কিন্তু এখন তো এত বেশি মুলা পাওয়া যায় না তাই খাওয়া হয়না। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু আমাদের এখানে তো সব সবজির দোকানে দেখি অনেক মুলা পাওয়া যায় ।আমিতো জানি এখনই মুলার সময় ।ধন্যবাদ আপু আপনাকে আমার রেসিপিটা আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো।

 3 years ago 

মুলা ভাজি রেসিপি দেখে হাফিজ ভাইয়ের কথা মনে পড়ে গেল আপু। মুলা হাফিজ ভাইয়ের খুবই ফেভারিট খাবার ।আপনার রেসিপিটি এত সুন্দর হয়েছে দেখে খেতে ইচ্ছে করছে। এত সুন্দর করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আসলে এখন মুলার কথা শুনলেই হাফিজ ভাইয়ের কথা মনে পড়ে। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে মুলা ভাজি রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে মাঝে মাঝে এই ধরনের রেসিপি রান্না করা হয়। তবে এরকম ভাবির সঙ্গে একটু ডাউন থাকলে খাওয়াটা একদম ভরপুর হয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি মুলা ভাজি করছেন এটা কি হাফিজুল্লাহ ভাই জানে? জানতে পারলে কিন্তু চলে আসতে পারে। কারণ কালকে ডিসকোর্ড সেখানে আমরা ঝগড়াঝাঁটি করলাম মূলা নিয়ে। যাই হোক অনেক সুন্দর একটি রেসিপি ছিল। আলু ও মুলার ভাজি। অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

জানে ভাই জানে ডিস্কোর্ড এ আমি বলেছিলাম অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65