★কালো কলম দিয়ে ফুল অঙ্কন★,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220803_224434.jpg

আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছে এ ধরনের আর্ট আমি আগে কখনো করিনি। আজ প্রথম করলাম। কাল কলম দিয়ে পাতা এঁকে এঁকে আমি আর্টটি করেছি। এই আর্টগুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আমি অনেকদিন ধরেই ভাবছি এ ধরনের আর্ট গুলো করবো কিন্তু আঁকা হয়ে ওঠেনি। আর বেশ কয়েকদিন আগে সময় করে বসে আর্টটি করেছি জানিনা কেমন হয়েছে দেখতে ।আমার কাছে দেখতে ভালই লাগছে। কালো কলম দিয়ে আঁকা হয়েছে দেখে দেখতে অনেক বেশি ভালো লাগছে। এখন আমি আমার আর্টটি আপনাদের সাথে শেয়ার করব।

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • পেন্সিল
  • কম্পাস
    • কালো কলম

কার্যপ্রণালী

20220803_224304.jpg20220803_224244.jpg
20220803_224228.jpg20220803_224210.jpg
প্রথমে একটি সাদা কাগজ নিয়ে চারপাশে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিয়েছি। তারপরে কম্পাস দিয়ে ছোট বড় করে বৃত্ত এঁকে নিয়েছি ও বৃত্তের ছোট অংশ থেকে গোল গোল করে ডিজাইন করা শুরু করেছি।

20220803_224155.jpg20220803_224140.jpg
20220803_224110.jpg20220803_224053.jpg
চারটা ছোট বৃত্তি গোল গোল ডিজাইন করে ভরে দিয়েছি ও একটা বড় বৃত্তের ভিতর পেন্সিল দিয়ে পাতার মতো এঁকে নিয়েছি ।তারপর কালো কলম দিয়ে দাগিয়ে দাগিয়ে পাতাগুলোকে ভরতে শুরু করেছি।

20220803_224037.jpg20220803_224014.jpg
20220803_224014.jpg20220803_223956.jpg
কালো কলম দিয়ে চিকন চিকন করে দাগিয়ে দাগিয়ে একটা বৃত্তর বড় অংশটা পুরোটাই ভরে দিয়েছি ।তারপর আর একটা বৃত্ত চারপাশে পেন্সিল দিয়ে পাতা এঁকে নিয়েছি তারপর কালো কলম দিয়ে পাতাগুলো দাগিয়ে নিয়েছি।

20220803_223940.jpg20220803_223922.jpg
20220803_223903.jpg20220803_223810.jpg
একইভাবে চিকন চিকন করে দাগিয়ে সবগুলো বৃত্ত ভরে দিয়েছি এবং মাঝের গোল বৃত্ত গুলোর ভিতরে ছোট ছোট করে কলম দিয়ে ফোটা ফোটা দিয়ে দিয়েছি।

20220803_223535.jpg

বৃত্তের বাইরে ফাঁকা জায়গাগুলো কালো কলম দিয়ে ফোঁটা ফোঁটা দিয়ে ভরে দিয়েছি এবং আমি আমার নাম লিখে নিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

কালো কলম দিয়ে চমৎকার ফুলের নকশা ফুটিয়ে তুলেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে কালো কলম দিয়ে ফুল অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার কালো কলম দিয়ে আঁকা ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু আপনি অনেক সুন্দর ভাবে কালো কলম দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে আপনার ফুল তৈরির দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। আমাদের মাঝে তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কালো কলম দিয়ে এই প্রথম একটি ফুল ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আর সেটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যি অনেক ভালো লাগলো।

 2 years ago 

কালো কলম দিয়ে ফুল অঙ্কন খুবই সুন্দর হয়েছে আপু। এভাবে কালো কলম দিয়ে ফুল অঙ্কন করলে দেখতে অনেক ভালো লাগে। এছাড়াও আপনি আপনার দক্ষতায় দারুন ভাবে ফুল অঙ্কন করে প্রদর্শন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো কাজই করতে হলে দক্ষতার প্রয়োজন হয় দক্ষতা ছাড়া কোন কিছুই করা যায় না তাই আমিও একটু দক্ষতা খাটিয়ে কিছু একটা করার চেষ্টা করেছি ধন্যবাদ।

 2 years ago 

আমিও তাই ভাবছিলাম আপু যে আজকের আর্টটি আপনার অন্যরকম হয়েছে। এটি আপনার প্রথম আর সেটিই মনে মনে চিন্তা করছিলাম। খুব চমৎকার হয়েছে আজকের আর্টটি । একেবারে অন্যরকম লেগেছে আমার কাছে। চোখ ধাঁধানো সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

হ্যাঁ আপু এই ধরনের আজ আমিও এর আগে কখনো করিনি এটি প্রথম করেছি আর আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

মানুষের এত ধৈর্য থাকে সেটা আপনার এই আর্ট টি না দেখলে বুঝতাম না। এত ধৈর্য ধরে কাজটি আমাদের সাথে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধৈর্য সব মানুষেরই আছে এজন্য সবাই এখানে ধৈর্য সহকারে বিভিন্ন জিনিস বানিয়ে দক্ষতার সাথে খুব সুন্দর ভাবে কাজ করে যাচ্ছে তাই আমিও চেষ্টা করছি।

 2 years ago 

এটা ঠিক বলেছেন, আপনার সাথে আমি ও একমত। সবাই ধৈর্য ধরে এখন ক্রিয়েটিভিটি দেখাচ্ছে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

কাল কলম দিয়ে খুব সুন্দর করে একটি ভিন্ন রকম ফুলের চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অনেক ভালো লাগতেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি সবকিছুর। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার ফুলটি দেখে আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি কালো কলম দিয়ে ফুল অঙ্কন করেছেন। সত্যি খুবই অসাধারণ লাগলো ফুল অংকনটি। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার ফুলটি আপনার কাছে অসাধারণ লেগেছে এবং আমার উপস্থাপনা আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে কালো কলম দিয়ে ফুল অঙ্কন করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা রইল।

 2 years ago 

কষ্ট করে ফুলটি অঙ্কন করেছি তাই শুরু থেকে শেষ পর্যন্ত একটি সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করি যে ধন্যবাদ।

 2 years ago 

কালো কলম দিয়ে ফুলের চিত্র অঙ্কনটি তৈরি করা দেখেই বুঝা যাচ্ছে যে আপনি অনেক পরিশ্রম ও কষ্ট করেছেন। তবে আপনার চিত্র অংকটি দেখতে খুবই সুন্দর লাগছে। কালো কলম দিয়ে অঙ্কিত ফুলের পাপড়ি গুলোর চিত্র আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। দারুন একটি চিত্র অঙ্কনের পোস্ট উপহার দেওয়ার আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73