★ চালের গুঁড়া দিয়ে মজাদার নাস্তা রেসিপি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230717_184605272.jpg

আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি মজাদার একটি নাস্তা রেসিপি আপনাদের সাথে শেয়ার করব । এটি দেখতে কিছুটা পোয়া পিঠার মতই তবে এটি পোয়া পিঠা নয় । চালের গুড়া ও ময়দা দিয়ে বানানো মজাদার একটি খাবার । এই খাবারটি খেতে খুবই মজা লাগে । বিশেষ করে বিকালে চায়ের সাথে খেতে ভালো মজা । উপরটা যেরকম মুচমুচে দেখতে পাচ্ছেন ভিতরটাও ঠিক সেই রকম মুচমুচে ছিল খেতে খুবই মজা ছিল । দেখতে তেমন একটা ভালো হয়নি তবে খেতে ভালোই লেগেছে।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

চালের গুঁড়া
ময়দা
চিনি
লবন
ব্যকিং পাউডার
তেল
পানি

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

Polish_20230717_184524667.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230717_184336.jpg

প্রথমে একটা বাটিতে কিছু চালের গুঁড়ো নিয়ে নিয়েছি ।

20230717_185359.jpg

তারপর চালের গুড়োর ভিতরে কিছু ময়দা দিয়ে দিয়েছি ।

20230717_184153.jpg

এরপর তিনি ও লবণ দিয়ে দিয়েছি ।

20230717_184138.jpg

তারপর একটু নরমাল পানি দিয়ে দিয়েছি ।

20230717_184124.jpg

20230717_184044.jpg

এরপর এভাবে বেশ খানিকটা সময় হাত দিয়ে মাখিয়ে মাখিয়ে চিনি গুলোকে একেবারে গলিয়ে নেব । এখানে বেশি পানি দেওয়া যাবে না কারণ চিনি থেকেও আরও বেশ খানিকটা পানি উঠে আসবে ।

20230717_184000.jpg

যখন মাখাতে মাখাতে একেবারে মসৃণ হয়ে যাবে চিনি গুলো গলে যাবে, তখন এক চামচ বেকিং পাউডার দিয়ে দিয়েছি ।

20230717_184029.jpg

বেকিং পাউডার দিয়ে চামচ দিয়ে আরো বেশ খানিকটা সময় নেড়ে চেড়ে মিশিয়ে নিয়েছি।

20230717_183946.jpg

এরপর চুলায় একটি করাই বসিয়ে তেল দিয়ে দিয়েছি এবং তেল গরম হয়ে গেলে এক চামচ পরিমাণ ঢেলে দিয়েছি ।

20230717_183932.jpg

20230717_183913.jpg

নেড়েচেড়ে বাদামি করে ভেজে নিয়েছি । চুলার জ্বাল আস্তে আস্তে করে ভেজে নিতে হবে যাতে ভেতরটাও সুন্দরভাবে ভাজা হয়ে যায় । এরপর গরম গরম খেয়ে নিয়েছি ।

20230717_183856.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

চালের গুড়া ও ময়দা দিয়ে দারুন একটি পিঠার রেসিপি তৈরি করেছেন আপনি । দেখেই তো খেতে ইচ্ছে করছে ।নতুন একটি রেসিপি শিখতে পারলাম । এই পিঠা গুলো আমার কাছে বেশ ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 last year 

শিখে নিয়েছেন এখন আপনি একদিন বানিয়ে খেয়ে নিয়েন ।

 last year 

বাহ আপনি খুব চমৎকারভাবে চাউলের গুড়া দিয়ে মজাদার নাস্তার রেসিপি করেছেন। বিকেলবেলা এ ধরনের নাস্তা গুলো খেতে অনেক মজাই লাগে। দেখে বোঝা যাচ্ছে খুব মজা করে নাস্তাগুলো বানিয়ে খেয়েছেন। এক সময় মানুষ বিভিন্ন ধরনের পিঠা বানিয়ে খেতো। অনেক সুন্দর করে চালের গুড়া দিয়ে নাস্তা বানানোর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই আপু খেতে ভালই মজা হয়েছিল অনেক মজা করেই খেয়েছি ।

 last year 

চালের গুঁড়া দিয়ে মজাদার একটি নাস্তা তৈরি করে ফেললেন। বিকেলবেলা গরম গরম তেলের পিঠাগুলো খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

খাবারটি ভালই অনেক সুস্বাদু হয়েছিল । আমার কাছে অনেক ভালো লেগেছে একদিন ট্রাই করে দেখতে পারেন ।

এটা আসলেই অনেকটা মালপোয়ার মত দেখতে। শুধুমাত্র চিনির রসে ডুবালে মালপোয়া হয়ে যেত। তবে শুধুমাত্র বিকেল বেলা না, এরকম নাস্তা যদি আমি সকালেও পাই তাও খেয়ে নেব এত সুন্দর লাগছে দেখতে।🤭

 last year 

ঠিকই বলেছেন ভাইয়া এ ধরনের খাবারগুলো আমার কাছেও খুব ভালো লাগে খেতে ।

 last year 

বিকেলের নাস্তায় এই ধরনের খাবারগুলো খেতে অনেক ভালো লাগে। আপু আপনি সবসময় মজার মজার রেসিপি শেয়ার করেন। সত্যিই আপু আজকের পিঠার রেসিপিটি দারুন হয়েছে। আমিও বাসায় চেষ্টা করব এই মজার পিঠা তৈরি করার। অনেক অনেক ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

অবশ্যই আপু একদিন ট্রাই করে দেখবেন খেতে খুবই মজা ।

 last year 

এই ধরনের নাস্তা গুলো বিকেলবেলা খেতে অনেক মজা লাগে। আপনি অনেক সুন্দর করে চাউলের গুড়া দিয়ে মজাদার নাস্তা রেসিপি করেছেন। সত্যি বলতে আপনার নাস্তা দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। এই ধরনের নাস্তাগুলো বিকেল বেলা একসাথে সবাই বসে খেতে আলাদা একটা মজা লাগে। অনেক সুন্দর করে চাউলের গুড়া মজাদার নাস্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

তা ঠিক বলেছেন এ ধরনের খাবার গুলো অনেক জন মিলে একসাথে খেতেই ভালো লাগে । একা একা খেতে কোন খাবারই আমার কাছে ভালো লাগে না ।

 last year 

চালের গুড়া দিয়ে অনেক সুন্দর করে মজাদার নাস্তার রেসিপি শেয়ার করেছেন । রেসিপিটা দেখে লোভ সামলানো যাচ্ছে না। রেসিপি এর কালার টা খুব সুন্দর এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

কালার টা যেমন সুন্দর হয়েছে খেতেও ভালোই মজাই হয়েছিল ।

 last year 

চালের গুঁড়া দিয়ে সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু।এই রেসিপি আমাদের এলাকায় তেলের পিঠা বলা হয়ে থাকে।এই ধরনের নাস্তা বিকেলে খাওয়ার জন্য একদম পারফেক্ট। আপনি মাঝে মধ্যে সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করে থাকেন। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আমরাও তেলের পিঠা বলে থাকি তবে তেলের পিঠা গুড় দিয়ে তৈরি করা হয় একটু ভিন্ন হয় , দুটোই খেতে ভালো লাগে ।

 last year 

চালের গুঁড়া দিয়ে নাস্তা রেসিপিটি মজাদার হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন রেসিপিটি পোস্টটি। অনেক শুভকামনা রইলো।

 last year 

দেখতেও যেমন হয়েছে খেতেও তেমনি সুস্বাদু হয়েছিল ভাইয়া । ধন্যবাদ আপনাকে ।

 last year 

ওয়াও! চালের গুঁড়া দিয়ে চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপু। বিকেলের নাস্তার জন্য পারফেক্ট একটা রেসিপি। দেখেই বুঝা যাচ্ছে খেতে দারুণ লেগেছে। আপনি বরাবরই আমাদের সাথে মজাদার রেসিপি শেয়ার করেন আপু। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনা জাস্ট অসাধারণ হয়েছে। ধাপে ধাপে রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার রেসিপিগুলো আপনার কাছে ভালো লাগে শুনে সত্যি অনেক ভালো লাগলো ভাই। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33