একটা মৎস্য কন্যার চিত্র অংকন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1651747969820.jpg

আজ আমি জল রং দিয়ে আবার একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি জল রং দিয়ে একটি মৎস্য কন্যার ছবি অঙ্কন করেছি। জল রং দিয়ে সবাই অনেক সুন্দর সুন্দর ছবি অঙ্কন করে। এ ধরনের আর্ট গুলো দেখি অনেকেই করে আমি কখনো জলরং দিয়ে এরকম কিছু আর্ট করিনি । সবারটা দেখে মনে মনে ভাবলাম আজ আমি একটা আর্ট করে দেখি কেমন হয়। পরে এঁকে ফেললাম জল রং দিয়ে একটি মৎসকন্যার ছবি। মোটামুটি হয়েছে তারপরেও চলে এসেছি আপনাদের সাথে শেয়ার করতে। এখন আমি আমার মৎস্য কন্যা সবাইকে এঁকে দেখাবো।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
রাবার
জল রং
তুলি
পানি

কার্যক্রম

20220429_223000.jpg20220429_223131.jpg

প্রথমে পেন্সিল দিয়ে মাথার চুলের কিছু অংশ এঁকে নিয়েছি। তারপর হাত ও বডি এঁকে নিয়েছি।

20220429_223306.jpg20220429_223449.jpg

তারপর চুলের বাকি অংশ এঁকে নিয়েছি। চোখ নাক এঁকে নিয়েছি। তারপর জামার ভেতরের অংশ একটু ডিজাইন করে দিয়েছি ও মৎস কন্যার লেজ এঁকে নিয়েছি।

20220429_224117.jpg20220429_224649.jpg

এ পর্যায়ে চুলগুলো কালো রং দিয়ে রং করে দিয়েছি।

20220505_165534.jpg20220429_225236.jpg

তারপর বুকের কিছু অংশ লাল রং করে দিয়েছি। গলা হাত ও বুকের কিছু অংশ খয়েরি কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

20220429_225637.jpg20220429_225907.jpg

এ পর্যায়ে নিচের অংশটুকু হালকা সবুজ কালারের রং দিয়ে রং করে দিয়েছি ও মাথার উপরে লাল রং দিয়ে ফুল রং করে দিয়েছি।

20220429_230203.jpg

তারপর গলায় লাল কালার রং দিয়ে একটা মালা বানিয়ে নিয়েছি।

20220505_165115.jpg

এ পর্যায়ে আমার আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে। আঁকার পরে দেখতে উপরের ছবির মত হয়েছে।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

বাহ ,মৎস্যকন্যার চিত্র অংকন ব্যাপারটি বেশ দারুন তো অনেকদিন পরে মৎস্যকন্যার চিত্র অংকন দেখলাম। আপনি অনেক নিখুঁতভাবে মৎস্যকন্যা চিত্র অংকন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার চিত্র অংকন করার দক্ষতা টা দেখে আমি সত্যি অনেক মুগ্ধ হয়েছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ ধরনের মৎস্যকন্যার চিত্রগুলো আসলেই দারুন লাগে। ধন্যবাদ আপনাকে আমার আঁকা দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গিয়েছি।

 2 years ago 

জল রং দিয়ে অঙ্কন করতে আমার কাছে বেশ ভাল লাগে আপু। তবে কিছু সমস্যার কারণে প্রতিনিয়ত আর অঙ্কন করা হয় না ।কিন্তু কিছুদিন আগে আমি একটি অঙ্কন করেছিলাম।আর আজকে আপনার মৎস্য কন্যার ছবিটি দেখে আবারও ইচ্ছে করছে অঙ্কন করতে ।যাই হোক খুব দারুণ করে একেছেন কিন্তু। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের সাথে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু জল রং দিয়ে আঁকা আমার কাছেও অনেক ভালো লাগে তবে জল রং দিয়ে আঁকার আগে অনেক কিছু প্রস্তুতি নিয়ে বসতে হয় দেখে তেমন একটা আঁকা হয় না ।আপনিও উদ্যোগ নিয়ে আবার আঁকা শুরু করে দিন আপু ধন্যবাদ।

 2 years ago 

মৎস্য কন্যার চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার জন্য রইল।

 2 years ago 

আমার মৎস্যকন্যাটি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।

 2 years ago 

বাহ ভারি কিউট হয়েছে তো মৎস কন্যা টি। কিভাবে যে সুন্দর আর্ট করতে পারেন। কালার কম্বিনেশন অস্থির ছিলো অনেক। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আপনিও তো কত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন সেগুলো দেখলেও আমার কাছে খুবই ভালো লাগে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বেশি ভালো ছিল একটা মৎস্যকন্যার চিত্র অংকন। দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন আপু। এই ধরনের অংকন গুলি বাচ্চারা বেশিরভাগ পছন্দ করে। বেশ দারুন ছিল। আপনার জন্য শুভকামনা রইল এটা দুর্দান্ত।

 2 years ago 

ঠিকই বলেছেন আমার বাচ্চা এই অংকনটি খুব পছন্দ করেছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মৎস্যকন্যা টি কে তো খুব সুন্দর লাগছে আপু। বিশেষ করে তার চুলগুলো খুব সুন্দর। বেশ কিউট লাগছে তাকে দেখতে। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

আসলেই আপু আঁকার পরে আমার কাছেও মৎস্য কন্যার চুলটি অনেক ভাল লেগেছে আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জলরং এর কাজগুলো খুবই সুন্দর হয়ে থাকে। আপনি জল রং ব্যবহার করে খুব সুন্দর একটি মৎস্যকন্যা অঙ্কন করেছেন, বেশ ভালো হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন জল রং দিয়ে আঁকা ছবিগুলো সত্যিই অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু জল রং ব্যবহার করে আপনি তো অসাধারণ একটি মৎস্যকন্যা অঙ্কন করেছেন। যা দেখে সত্যিই অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে এভাবে এধরনের আর্টগুলো করলে আসলে অনেক ভালো হয় আমি তেমন একটা পারিনা তারপরও চেষ্টা করে দেখলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি জল রং দিয়ে এরকম কিছু আর্ট না করলেও আজকের মৎস্যকন্যার চিত্র অঙ্কনটি অত্যন্ত সুন্দর হয়েছে আপু। খুবই কালারফুল লাগছে মৎস্যকন্যা কে। জলরং এর কালার কম্বিনেশন অত্যন্ত চমৎকার হয়েছে। আপনার অঙ্কিত মৎস্যকন্যার চিত্র অংকন টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। মৎস্যকন্যাটিকে খুবই কিউট লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে মৎস্যকন্যা অংকনের পদ্ধতিটি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

যে কোন ধরনের আর্ট করার ক্ষেত্রে রং করাটাই আসল আর জল রং এমন একটি রং একটু সুন্দর করে করলেই দেখতে ভালো লাগে ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74