একটি বিড়ালের মুখের অরিগামি তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1654020183088.jpg

আজ আমি আবার একটি রঙিন কাগজের তৈরি অরিগামি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের মুখের অরিগামি তৈরি করেছি। আমি সেদিন করেছিলাম কুকুরের মুখের তারপরে হাতির মুখের এবার বিড়ালের মুখ নিয়ে হাজির হয়ে গিয়েছি। এ ধরণের জিনিস বানাতে আমার কাছে অনেক ভালো লাগে তাই খুঁজে খুঁজে বানানোর চেষ্টা করছি। আমার কাছে খুবই কিউট লেগেছে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে এখন আমি আপনাদেরকে বানিয়ে দেখাচ্ছি।

0101010.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ

কাঁচি

কালো কলম

স্কেল

0101010.png

কার্যপ্রণালী

0101010.png

20220601_000206.jpg20220601_000152.jpg
20220601_000139.jpg20220601_000127.jpg

প্রথমে ১৫/১৫ সেন্টিমিটার সাইজের একটি রঙিন কাগজ নিয়ে মাঝখানে কোনা করে ভাঁজ দিয়ে নিয়েছি। তারপরে আর একতা ভাঁজ দিয়ে কাগজটা মাঝখান থেকে ভেঙে দিয়েছি।

20220601_000108.jpg20220601_000044.jpg
20220601_000026.jpg20220601_000014.jpg

তারপর দেখুন কয়েকটা ভাঁজ দেয়ার পরে ওপরের কাগজটা ছবিতে যে রকম হয়েছে আমার কাগজটা দেখতে ঠিক সেরকমই হয়েছে। এভাবে ভাঁজে ভাঁজে ভাঁজ দেওয়ার পরে বিড়ালের কান তৈরি হয়ে গিয়েছে।

20220601_000000.jpg20220531_235946.jpg
20220531_235932.jpg20220531_235917.jpg

বিড়ালের কান তৈরি হয়ে যাওয়ার পরে নিচের দিকে একটি কোনার মতো তৈরি হয়েছে ওই কোনা উপরের দিকে ভেঙে দিয়েছি। তারপর কাগজটা উল্টিয়ে দিয়ে বিড়ালের নাক ও চোখের কিছু অংশ এঁকে নিয়েছি।

20220531_235858.jpg

তারপর সম্পূর্ণ চোখটা এঁকে নিয়েছি ও বিড়ালের নাকের দুই পাশে তিনটা তিনটা করে কাল কলম দিয়ে দাগ দিয়ে দিয়েছি ।এভাবেই তৈরি হয়ে গিয়েছে খুব সহজে আমার রঙিন কাগজের তৈরি খুব সুন্দর একটি বিড়ালের মুখের অরিগামি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি দেখি বিভিন্ন পশু পাখির মুখের সিরিজ শুরু করেছেন। এরপরে পরবর্তী কিসের মুখ তৈরি করবেন? আপনার মুখের অরিগামি টা খুবই সুন্দর হয়েছে। অনেক বেশি কিউট লাগছে দেখতে।

 2 years ago 

আপু চেষ্টা করছি সবগুলোর মুখের অরিগামি তৈরি করে পরবর্তীতে আরো কিছু করার ইচ্ছা আছে জানিনা করতে পারব কিনা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একটি বিড়ালের মুখের অরিগামিটি অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

যেকোনো কিছু তৈরি করে সেটি খুব চমৎকারভাবে ধাপে ধাপে তুলে ধরলেই একজন এর বুঝতে সুবিধা হয় ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনার বিড়াল এর মুখের অরিগামি টি খুবই সুন্দর হয়েছে আপু। আপনি খুব চমৎকার ভাবে কাগজ ভাজ করে সাথে হালকা ড্রইং করে বিড়াল এর মুখের অরিগামিটি বানিয়েছেন । শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া চিন্তা করলে কেমন লাগে যে একটি কাগজ দিয়ে ভাজে ভাজে কত সুন্দর জিনিস তৈরি করে ফেলা যায় অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে একটি বিড়ালের মুখের অরিগামি তৈরি করেছেন। যা দেখতে বেশ ভালো লেগেছে আমার কাছে। সেইসাথে আপনার উপস্থাপনা মাশাল্লা অনেক ভাল ছিল।খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে।এরকম সুন্দর একটি অরিগামি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ গুলো এতটা সৌন্দর যে দেখলে সবারই মনে হয় ভালো লাগে আমার কাছেও অনেক ভালো লাগে দেখতেও ভালো লাগে বানাতেও ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর হয়েছে আপু🥰প্রতিটা ধাপ অত্যন্ত সহজ আর সাবলীলভাবে তুলে ধরেছেন।
শুভ কামনা রইলো 🤍

 2 years ago 

কাগজের তৈরি জিনিস গুলো প্রতিটি ধাপ সুন্দর করে না দিলে তেমন একটা বোঝা যায়না তাই আমিও চেষ্টা করেছি।

 2 years ago 

বিড়ালের অরিগামি টা দেখতে বেশ সুন্দর হয়েছে। আপু একে একে সব প্রানীর মুখ তৈরি করছেন।আজকে বিড়ালের মুখ টা ধাপে ধাপে দেখিয়েছেন। উপস্থাপনা বেশ ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপু আস্তে আস্তে সবগুলো প্রাণীর মুখের অরিগামি তৈরি করার চেষ্টা করছি কয়েকটা করেছি আরো দেখি পারি কিনা তৈরি করতে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বিড়ালের মুখের অরিগামি দেখতে খুব সুন্দর হয়েছে। আপু ঠিকই বলেছেন দেখতে অন্তত কিউট লাগছে। আপনার এর আগের অরিগামিগুলোও দেখেছিলাম খুব খুশি ছিল। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলি খুব সুন্দর একটা বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু এই ধরনের অরিগামি গুলো বানানোর পরা দেখতে অনেকটা কিউটি লাগে কালার কম্বিনেশন একটু সুন্দর দিলে দেখতে আরো বেশি ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর বিড়ালের মুখের অরিগামি তৈরি করেছেন। দেখে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর কিউট করে বিড়ালের মুখে একেছেন। আপনি খুব সহজ ভাবেই আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বানানোর পরে একটু সহজ করে তুলে ধরার চেষ্টা করেছি আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের মুখের অরিগামি তৈরি অনেক সুন্দর হয়েছে। অনেক দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে আপু শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাগজের তৈরি জিনিস গুলো তৈরি করতে একটু দক্ষতার প্রয়োজন আছে একটু দক্ষতা খাটালে ধাপে ধাপে খুব সুন্দর করে তৈরি করা যায়।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর করে বিড়ালের মুখের অরিগেমি তৈরি করেছেন আপু ।আর অঙ্কনের কারণে এটি আরো বেশি সুন্দর দেখাচ্ছে।কাগজের তৈরি ক্রাফট গুলো দেখতে খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল এভাবেই কাজের মাধ্যমে এগিয়ে যান।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু চোখ নাক অঙ্কন না করলে দেখতে অতটা ভালো লাগত না এগুলো করার জন্য আরও বেশি আকর্ষণীয় লাগছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32