রঙীন কাগজ দিয়ে কঙ্কালের মাথা তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220826_175842.jpg

আজ আমি রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস নিয়ে হাজির হয়ে গিয়েছি ।রঙিন কাগজ দিয়ে আজ আমি একটি কঙ্কালের মাথা তৈরি করেছি। এটি বানানো অনেকটাই সহজ ছিল ।এটিকে আমি বলছি কঙ্কালের মাথা কিন্তু আমার বাচ্চা বলছে এটি একটি এলিয়েনের মাথা ।এটি বানানো মোটামুটি সহজ ছিল অল্প সময়ে কাগজগুলো ভাজ করে বানিয়ে ফেলতে পেরেছি। এখন আমি কিভাবে এটি তৈরি করেছি আপনাদেরকে দেখাবো।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • কাঁচি
  • পেন্সিল
    • স্কেল
  • কালো কলম

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20220826_175806.jpg20220826_175716.jpg
20220826_175704.jpg20220826_175653.jpg

প্রথমে ১৫/১৫ সেন্টিমিটার সাইজের একটি সাদা কাগজ নিয়ে কোন করে ভাঁজ দিয়ে নিয়েছি। তারপরে এক কোনার দিকে থেকে দুই কোনা ভেঙ্গে দিয়েছি। তারপর কাগজটা মাথার দিক থেকে আর একটু ভেঙে দিয়েছি।

20220826_175640.jpg20220826_175627.jpg
20220826_175613.jpg20220826_175601.jpg

তারপর কাগজটা নিচের দিক থেকে একটু ভেঙে আরও একটা ভাঁজ দিয়ে কাগজটা উল্টিয়ে নিয়েছি। উল্টে নেওয়ার পরে ওই কোনা কাগজটা আরো একটি ভাঁজ দিয়েছি।

20220826_175549.jpg20220826_175537.jpg

একটা একটা করে ভাঁজ দিয়ে দিয়ে কাগজটাকে একেবারে ছোট করে ফেলেছি ।তারপরে পেন্সিল দিয়ে দুটো চোখ এঁকে নিয়েছে ও চোখের নিচে আরো দুটি গোল দিয়ে দিয়েছি।

20220826_175519.jpg

তারপর কালো কলম দিয়ে চোখ ও গোল গুলো কালো করে দিয়েছি।

20220826_175455.jpg

ব্যাস এভাবেই খুব সহজেই তৈরি হয়ে গিয়েছে আমার সাদা কাগজ দিয়ে বানানো কঙ্কালের মাথা।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

সম্পন্ন ভিন্নধর্মী ইউনিক একটি ক্রাফ্ট প্রস্তুত করেছেন পেপার দিয়ে।। কঙ্কালের মাথাটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালো কালি ব্যবহার করে সুন্দরভাবে তা ফুটিয়ে তুলেছেন।। উপস্থাপনাটাও সুন্দর করেছেন ধাপগুলোর শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আসলেই কালো রং ব্যবহার কারণে একটু বেশি সুন্দর হয়েছে আমার কাছেও ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপ আপনি অনেক সুন্দর ভাবে রঙীন কাগজ দিয়ে কঙ্কালের মাথা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে রঙিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করতে হলে ব্যাপক সময় এবং অনেক অভিজ্ঞতার প্রয়োজন। আপনার তৈরি কঙ্কালের মাথা দেখতে আমার কাছে খুবই চমৎকার লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম তাই রঙিন কাগজ দিয়ে যায় তৈরি করা হোক না কেন ভালই লাগে দেখতে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে কঙ্কালের মাথা তৈরি ওয়াও চমৎকার হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো আপু। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার কাজটি আপনার কাছে ইউনিক লেগে যে শুনে সত্যি অনেক খুশি হলাম অনেক ধন্যবাদ আপনাকে।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ওয়াও, আপু আপনি অসাধারণভাবে একটি কঙ্কালের মাথায় তৈরি করেছেন। বলতেই হবে আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনি অনেক সুন্দর এবং নিখুত ভাবে এই কঙ্কালের মাথাটি তৈরি করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু কষ্ট করে তৈরি করেছি তাই একটু নিখুঁতভাবে বর্ণনা করার চেষ্টা করেছি অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দক্ষতার সাথে কঙ্কালের মাথা তৈরি করেছেন। দেখে ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অসাধারণ ছিল।

 2 years ago 

আমার তৈরি করা কঙ্কালের মাথাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর কঙ্কালের মাথা তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনার তৈরি করা কঙ্কালের মাথা দেখতে অসাধারণ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আসলেই আপু কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে হলে সময় ও ধৈর্য সহকারে করতে হয় তা না হলে এলোমেলো হয়ে যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রঙিন কাগজের তৈরি কঙ্কালের মাথা দেখে মনে হচ্ছে সত্যি কারের একটি কঙ্কালের মাথা। আপনি তো বাস্তবে কঙ্কাল তৈরি করে ফেলেছেন। সত্যি দেখেই মুগ্ধ হয়ে গেলাম। আপনি দক্ষতার সাথে এটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা আপনার কাছে সত্যিই কারের মাথা মনে হয়েছে শুনে সত্যি আমি অবাক হয়ে গেলাম তাহলে তো আমার জিনিসটি ভালোই হয়েছে বলতে হবে।

ওরে বাবা দারুন একটা জিনিস বানিয়েছেন তো আপু 😅। দারুন লাগলো সত্যি। কাগজ দিয়ে যে এমন চমৎকার কঙ্কাল বানানো যায় এটা সত্যিই অবিশ্বাস্য। আজ গাড়িতে সারাদিন, বাড়ি যাচ্ছি, না হলে এটা অবশ্যই বানাতাম। খুব ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া সময় পেলে আপনি এটা বানানোর চেষ্টা করবেন এটা বানানো একদম সহজ অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41