ভোরের আকাশের সুন্দর কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ব্লগ শেয়ার করতে চলে এসেছি । প্রতিদিন নতুন নতুন কিছু শেয়ার করতে আসলেই অনেক ভালো লাগে , এজন্য আমাদেরকে সবসময় চিন্তা করতে হয় আজকে কি পোস্ট করলে ভালো লাগবে ।সেটাই মনে হয় সারাদিন মাথার ভিতরে ঘুরপাক খেতে থাকে সবারই । কোন কোন দিন যখনই মাথায় আসে তখনই সাথে সাথে পোস্টটা করে দেওয়া হয় । আর কোন কোন দিন এতটাই আলসেমি ধরে যে পোস্ট করব করব করে একেবারে দিনের শেষ হয়ে যায় তখনও করা হয়ে ওঠে না । একেবারে রাত্রে শেষের দিকে এসে করা হয় । আজকে আমার ঠিক তাই হয়েছে কি দিব কি দিব ভাবতে ভাবতে করে সারাটা দিন পার হয়ে গিয়েছে । কিন্তু মোবাইলে খুঁজলে তখন অনেক কিছুই খুঁজে পাওয়া যায় ।


বেশ কিছুদিন আগে নিকলীতে গিয়েছিলাম ঘুরতে । সেখানে কিছু ছবি এখন পর্যন্ত দেওয়াই হয়নি আলসামি করে । আজকে আমি নিকলী শহরের সুন্দর ভোরের কিছু আকাশের ছবি আপনাদের সাথে শেয়ার করব । ইদানিং সকালের সূর্যটা কেমন হয় সেটা দেখতে তো একেবারে ভুলেই গিয়েছি । কারণ ঘুম অনেক বেশি পরিমাণে বেড়ে গিয়েছে । যার কারণে সকালে কোনদিনও ঘুম থেকে ওঠা হয় না । আর সকালে কোথাও যাওয়ার কথা শুনলেও বিরক্তি লাগে । কিন্তু কিশোরগঞ্জ নিকলীতে যখন ঘুরতে গিয়েছিলাম তখন বাধ্য হয়ে সকাল সকাল গিয়েছিলাম এবং ঘোরাফেরার কাজগুলো সকালে ছিল । যার কারণে খুব সকালে ঘুম থেকে উঠে ভোরটা খুব ভালোভাবে এনজয় করেছি । সকাল সকাল ঘুম থেকে উঠলে ভালোই লাগে আশেপাশে প্রকৃতিটা দেখতে । আর গ্রাম গঞ্জের প্রকৃতি তো আরো বেশি সুন্দর হয়ে থাকে । ভোরের আকাশের কিছু সুন্দর ছবি আমি আপনাদের সাথে শেয়ার করছি ।

20230930_225840.jpg


যেদিন আমরা নিকলী থেকে চলে আসব সেদিন খুব সকালে ঘুম থেকে উঠেছিলাম ভোর পাঁচটায় , এজন্য উঠেই আমরা ফ্রেশ হয়ে রাস্তায় বের হয়ে পড়েছিলাম । কারণ আমাদের গাড়িও সকাল সকাল আসার কথা ছিল । সকালে উঠে দেখি আশেপাশে প্রকৃতিটা অসম্ভব সুন্দর লাগছে । বাড়ির সামনে রাস্তার ওপারে নিকলী হাওরের কিছু অংশ এসে পড়েছে এবং এই অংশটায় তিন মাস পরে একেবারে ফসলে ভরে যায় । কিন্তু এখন একেবারে পানিতে থৈথৈ করছিল । সেখানে দেখছি লোকজন সকালবেলা উঠেই মাছ ধরার জন্য জাল ফেলছে ।

20230930_225854.jpg


আবার কিছুদিন এগিয়ে যেতে দেখতে পেলাম নৌকায় করে লোকজন দূরে কোথাও যাচ্ছে হয়তো বা কাজের সন্ধানে বের হয়েছে । আবার উপরের আকাশটা দেখতে এতটা সুন্দর লাগছিল তখনও সূর্যটা উঠেনি একেবারে উঁকি দিচ্ছে । দূরে কোথাও আগুন জ্বলছে এরকম লাগছে । আবার একটা জায়গা দেখলাম একটা নৌকাও বাধা রয়েছে আমার খুব ইচ্ছে করছিল সেই নৌকায় করে এপ্রান্ত থেকে ও প্রান্তে ঘুরে বেড়ায় কিন্তু সময়ের অভাবে অনেক কিছুই করতে পারিনি ।

20230930_225759.jpg

20230930_225825.jpg


আকাশের দিকে তাকাতেই খুব ভালো লাগছিল কিছু কিছু জায়গায় মেঘগুলো এমনভাবে জমাট বেঁধে রয়েছে যেন মনে হচ্ছে বরফের টুকরা আকাশে ছড়িয়ে দেওয়া হয়েছে । আবার সেই মেঘের ফাঁকা দিয়ে সূর্য উঁকি দিচ্ছে দূর থেকে দেখে মনে হচ্ছে যে যেন আগুন জ্বলে উঠেছে এতটাই ভালো লাগছিল ।

20230930_225813.jpg


আমরা সূর্য ওঠাটা ভালো করে উপভোগ করার জন্য আরও অনেক দূর পর্যন্ত চলে গিয়েছিলাম । প্রথমে হাঁটা শুরু করেছি পড়ে দেখলাম যে ওখান দিয়ে খালি অটো যাওয়া শুরু করেছে আমরা একটা খালি অটো পেয়ে সেখানে উঠে গেলাম । আমরা দূরে গিয়ে নামলাম আকাশটাকে সুন্দরভাবে দেখার জন্য ।দেখলাম আকাশের সূর্যটা একটু একটু করে বাইরে বের হচ্ছে দেখতে কি যে ভালো লাগছে । সকালবেলা এ ধরনের দৃশ্য আমি আগে কখনো দেখিনি প্রথম দেখলাম । আসলেই অপূর্ব লাগছিল । উপরে আকাশে মেঘের খেলা করছে আর নিচে পানি থৈথৈ করছে সত্যি অপূর্ব দৃশ্য ।

20230930_225735.jpg

20230930_225722.jpg


তারপর সূর্য্য পুরোপুরি উঠে গেল আবার কিছু সময় পর সূর্যটা ডুবিয়ে গেল । দেখুন সাদা মেঘ ছাড়া আর কিছুই দেখা যাচ্ছে না । দেখতে খুবই ভালো লাগছে । এই মেঘগুলো দেখে মনে হচ্ছে যে তুলা জায়গায় জায়গায় ছড়িয়ে আছে । আর আমাদের ভিতরে এক ভাই তো বলছে আমি তো ছোট বেলায় মনে করতাম যে এখান থেকে ছানা নিয়ে মিষ্টি বানানো হয় ।এতটাই ছানার মত লাগে দেখতে । আসলে আকাশে এই মেঘ জমাট বাধা দৃশ্যগুলো আমার কাছে দেখতে সত্যিই অপূর্ব লাগে । আমিতো শুধু মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি যখন এরকম দেখতে পায় ।

20230930_225657.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপু নিকলী ঘুরতে গিয়ে ভোরবেলার আকাশের খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন। আমাদের গ্ৰাম থেকে নিকলী খুবই কাছে আর সেজন্য আজ গ্ৰামে আসলাম সেখানে যাবো বলে। আপনার পোস্টের মাধ্যমে আকাশের খুব সুন্দর ফটোগ্রাফি দেখতে পেলাম। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

তাহলে তো আপনারা নিকলী অনায়াসে যেকোনো সময় ইচ্ছা করলে যেতে পারেন আপু । আসলে জায়গাটা অনেক সুন্দর ছিল ।

 11 months ago 

ভোরের আকাশ উপভোগ করতে আমি অনেক পছন্দ করি। আসলে ভোরের আকাশ অনেক বেশি সুন্দর লাগে দেখতে। আজকে আপনি অনেক সুন্দর করে ভোরের আকাশের কিছু ফটোগ্রাফি করে, সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে, আমি তো সেগুলোর দিক থেকে চোখ ফেরাতে ছিলাম না। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে আকাশের সৌন্দর্য দেখে সত্যি আমি মুগ্ধ। একেবারে ফটোগ্রাফি গুলোর মাঝে হারিয়ে গিয়েছিলাম।

 10 months ago 

ভোরবেলা আকাশটা আসলেই দেখতে অনেক সুন্দর লাগে ।তখন বেড়াতে আসলেই ভালো লাগে ।

 11 months ago 

ভোরের আকাশের অপরূপ সুন্দর দৃশ্যগুলো আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন। দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার ভোরের আকাশের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ।

 11 months ago 

নিকলী হাওরের সৌন্দর্যটা আপনি ফোন ক্যামেরার মাধ্যমে তুলে ধরেছেন হ্যাঁ মেঘ জমাট বেঁধে থাকা ফটোগ্রাফি গুলো আরো বেশি ভালো লেগেছে আমার কাছে। তবে সকালের দিকে জায়গাটা আরো বেশি ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আকাশে এরকম মেঘগুলো থাকলে সেটা আমার কাছে খুব ভালো লাগে । আমি তখন আকাশের দিকে শুধু তাকিয়েই থাকি ।

 11 months ago 

ভোরের কিছু মনোমুগ্ধকর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। যখন সূর্য উঠতে থাকে তখন খুবই সুন্দর লাগে প্রাকৃতিক পরিবেশ। আর আপনি ঠিক সেরকমই কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন, তা দেখে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সত্যিই সকালে আকাশের দৃশ্যটা অপরূপ সুন্দর লাগে অনেক বেশি ভালো লেগেছিল সেই দিন ।

 11 months ago 

এককথায় অসাধারণ আপু। আপনার ছবিগুলোর দিকে তাকালেই মনে হচ্ছে প্রকৃতির মাঝে ক্রমশ হারিয়ে যাচ্ছি। আপনার নিকলি হাওর ট‍্যুরের পোস্ট টা আমি পড়েছিলাম। সত্যি আজকে এই পোস্ট টা না করলে অনেক গুলো ফটোগ্রাফি মিস করে যেতাম। ভোরের তো অসাধারণ লাগে নিকলি হাওর। চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

নিগলী হাওড়া ঘুরতে গিয়ে সেদিন ভোরের আকাশটা অনেক বেশি এনজয় করেছিলাম ,যেটা আগে কখনো দেখা হয়নি এরকম ভাবে সত্যিই ভালো লেগেছিল ।

 11 months ago 

আকাশ আমি অনেক পছন্দ করি। আজ আকাশের ফটোগ্রাফি আমি বেশিরভাগ সময় করার চেষ্টা করি। আকাশের ফটোগ্রাফি করলে অনেক বেশি দারুন লাগে তা দেখতে। আপনার আকাশের ফটোগ্রাফি গুলো দেখে আমি তো জাস্ট মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এটা বলতে হচ্ছে আপু। আপনার ফটোগ্রাফি কিন্তু অনেক বেশি সুন্দর হয়।

 10 months ago 

আমার আকাশের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যি ভালো লাগলো ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46