টমেটো দিয়ে পাবদা মাছের রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আজ আমি আবার খুবই মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি আপনাদেরকে টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপি করে দেখাবো ।পাবদা মাছ এমন আমার কাছে তরকারি দিয়ে খাওয়ার থেকে মাখা মাখা করে ভুনা ভুনা করে খেতে খুব বেশি ভালো লাগে ।আমার কাছে তো এভাবে করে খেতে খুবই ভালো লাগে আমি প্রায়ই পাবদা মাছ এভাবে করে খেয়ে থাকি। তাই আমি আমার এই মজাদার মাছটি আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে আমার মজার রেসিপিটি।রেসিপি শেয়ার করতে আমার অনেক ভালো লাগে অন্যের রেসিপি দেখতেও ভালো লাগে তাই আমি মাঝে মাঝে চেষ্টা করি রেসিপি শেয়ার করার ।চলুন তাহলে রান্না শুরু করি।



PhotoEditorPro_1647877425526.jpg

)

20220321_235611.png

পাবদা মাছ―১২ পিছ
পেঁয়াজ―৩টি
মরিচ―৪টি
পেঁয়াজ বাটা―৩টেবিল চামচ
আদা বাটা―১চা চামচ
রসুন বাটা―১চা চামচ
জিরার গুঁড়া―১/২চা চামচ
মরিচের গুঁড়া―১/২চা চামচ
তেল―পরিমাণ মতো
ধনিয়া পাতা―পরিমাণমতো
লবন―পরিমাণমতো

)

PhotoEditorPro_1647877490008.jpg

)

20220321_235559.png

)

20220321_130253.jpg20220321_130552.jpg

প্রথমে চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিয়েছি ।তেল গরম হয়ে গেলে তার ভিতরে কেটে রেখে পেঁয়াজ মরিচ দিয়ে হালকা বাদামি করে ভেজে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা দিয়ে দিয়েছি। তারপর একটু নেড়েচেড়ে হলুদের গুড়া মরিচের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি।

20220321_130812.jpg20220321_130845.jpg
20220321_131209.jpg20220321_131224.jpg

তারপর মসলাগুলো কিছু সময় কষিয়ে নিয়েছি। মসলা কষানো হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা টমেটোগুলো দিয়ে দিয়েছি ।টমেটোগুলো দিয়ে আরও কিছু সময় মশলার সাথে মিশিয়ে নিয়ে হালকা একটু পানি দিয়ে দিয়েছি টমেটোগুলো গলে যাওয়ার জন্য। টমেটোগুলো যখন গলে যাবে তখন তার ভিতরে আমি পরিষ্কার করে রাখা মাছ গুলো দিয়ে দিয়েছি। মাছগুলো দিয়ে নেড়েচেড়ে মসলার সাথে মিশিয়ে নিয়ে হালকা একটু পানি দিয়ে দিয়েছি।

20220321_132034.jpg20220321_132650.jpg

পানি দিয়ে আরও কিছু সময় মাছগুলো কষিয়ে নিয়ে তারপরে আরও একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। যখন পানিটা কমে আসবে তখন ধনিয়া পাতা ও জিরার গুঁড়া দিয়ে দিয়েছি।

20220321_132811.jpg

তারপর আরো দুই তিনটা বলক তুলে চুলা বন্ধ করে দিয়েছি ।আমার রান্নাটা হয়ে গিয়েছে।

20220321_214306.jpg

এ পর্যায়ে আমি আমার খাবারটা একটা বাটিতে তুলে নিয়েছি গরম গরম পরিবেশন করার জন্য। দেখুন মাছটার কালারটা কত সুন্দর এসেছে খেতেও অনেক মজা হয়েছে খাবারটি। আপনারা অবশ্যই একবার বাসায় ট্রাই করে দেখবেন।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনি অনেক লোভনীয় এবং সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। পাবদা মাছ আমার খুবই ভালো লাগে। বিশেষ করে এভাবে টমেটো দিয়ে রান্না করলে তো কথাই নেই। আপনাকে ধন্যবাদ আপু সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পাবদা মাছ অনেকদিন হলো খাওয়া হয়না আপনি টমেটো দিয়ে পাবদা মাছের রেসিপি টা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। এই রেসিপিতে পাবদা মাছের সঙ্গে টমেটো ব্যবহার করেছেন বলে এটি অনেক মজার হয়েছে। যাই হোক সব মিলিয়ে আপনি দারুন একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। টমেটো দিয়ে পাবদা মাছের রেসিপি খেতে তো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমার তো এখনই খেতে ইচ্ছে করছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 😋😋

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

পাবদা মাছ অনেকবার খেয়েছি এর স্বাদ কেমন জানি একটু অন্যরকম। খেতে অনেকটাই মজা লাগে। পাবদা মাছ দিয়ে টমেটো রান্না করেছেন দেখতে অনেক লোভনীয় লাগতেছে। আর সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

টমেটোর তরকারি গুলো এমনিতেই আমার কাছে খুবই ভালো লাগে। তারপর যদি পাবদা মাছ হয় তাহলে তো কথাই নেই ।আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পাবদা মাছ খেতে আমার ভালো লাগে। আপনি আজকে টমেটো দিয়ে পাবদা মাছ রান্না করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে। কালার টা অনেক সুন্দর এসেছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

টমেটো দিয়ে পাবদা মাছের রেসিপি শেয়ার করেছেন আপু। চমৎকার লাগল আপনার এই পোস্ট টি দেখে।অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সুন্দর দেখতে হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে পাবদা মাছের রেসিপি আসলে এটা দারুন ছিল এবং টমেটোর সাথে পাবদা মাছ দারুণভাবে জন্য উঠে। আপনি দারুণ দক্ষতায় রান্নাটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুস্বাদু পাবদা মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার ভাবে পাবদা মাছের রেসিপি তৈরি করলেন। সত্যি পাবদা মাছের রেসিপি উপস্থাপন খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01