3ডি ট্রিক আর্ট অন পেপার,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-08-13_00-28-33-678.jpg

আজ আমি আবার একটি থ্রিডি আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গিয়েছি। ইদানিং থ্রিডি আর্টের প্রতি আমার অনেক বেশি ঝোঁক বেড়ে গিয়েছে প্রতিদিনই মনে হয় যে থ্রিডি আর্ট করি। থ্রিডি আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। আর্ট গুলো করার পরে যখন খুব সুন্দর ভাবে জিনিসটা ফুটে ওঠে তখন শুধু তাকিয়ে থাকতে ইচ্ছা করে। এখন শুধু 3ডি আর্ট গুলো করতে ইচ্ছা করছে, একটা সময় ছিল থ্রিডি আর্ট করতেই ভালো লাগতো না ইদানিং করার ইচ্ছা দেখে মাঝে মাঝে বসে পড়ছি কাগজ পেন্সিল নিয়ে। আমার কাছে তো অনেক ভালো লাগে জানিনা আপনাদের কাছে কেমন লাগে। আজ আমি একটি থ্রিডি ট্রিক আর্ট করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করব ।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
ইরেজার
কালো কলম
রং পেন্সিল
কাঁচি
টিস্যু

কার্যপ্রণালী

20220813_002640.jpg20220813_002207.jpg

প্রথমে a4 সাইজের একটি সাদা কাগজে নিয়ে কাগজের লম্বালম্বি ভাবে ধরে একেবারে উপরের দিকে একটা বৃত্ত এঁকে নিয়েছি। তারপর দুই সাইডে কোনা করে দুটো দাগ দিয়েছি।

20220813_002225.jpg20220813_002255.jpg

তারপর নিচের দিকে গোল করে দুই দাগ মিশিয়ে দিয়েছি এবং মাঝখানে পেন্সিল দিয়ে তিনটি দাগ দিয়ে নিয়েছি।

20220813_002316.jpg20220813_002349.jpg

তারপর পেন্সিলের দাগের ওপরে কালো কলম দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

20220813_002405.jpg20220813_002433.jpg

এ পর্যায়ে হালকা টিয়া কালারের রং দিয়ে প্রথমে বৃত্তটি ভরে দিয়েছি, তারপর হালকা হালকা করে নিচের ঘর গুলোর ভিতরে দাগিয়ে দিয়ে টিস্যু দিয়ে মুছে নিয়েছি।

20220813_002457.jpg20220813_002519.jpg

তারপর পেন্সিল দিয়ে লম্বা দাগের দুই সাইডে দাগ দিয়ে টিস্যু দিয়ে মুছে দিয়েছি যাতে পেন্সিলের দাগগুলো মিশে যায় ।তারপর পেন্সিল দিয়ে একেবারে সবার নিচে গোল করে একটু দাগ দিয়ে ছায়া তৈরি করে নিয়েছি।

20220813_002544.jpg20220813_002608.jpg

তারপর কাগজটির মাঝ বরাবর পেন্সিল দিয়ে দুই পাশে দাগ দিয়ে দিয়েছি। তারপর পেন্সিলের দাগের বরাবর করে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

20220813_001830.jpg

20220813_001808.jpg

আমার আর্টটি সম্পূর্ণ হয়ে গিয়েছে দেখুন কত সুন্দর দেখতে লাগছে। এই ধরনের থ্রিডি ট্রিক আর্ট গুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে মনে হয় কি যেন কাগজের উপরে সত্যি সত্যি দাঁড়িয়ে আছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনারে থ্রিডি আর্ট টি বেশ চমৎকারভাবে তুলে ধরতে পেরেছেন এবং খুব সময় দিয়ে কাজটি করেছেন মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে যথাযথ বর্ণনা ও ধাপ গুলো আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

এ ধরনের কাজগুলো একটু সময় নিয়ে করতে হয় ভাইয়া থ্রিডি আর্টিকে ফুটিয়ে তুলতে অনেক কষ্ট হয় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জ্বী আপু সে বিষয়ে আমার জানা রয়েছে তাই তো মূল্যায়ন করা ধন্যবাদ আপনাকে

 2 years ago 

3ডি ট্রিক আর্ট অন পেপার ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আসলেই ভাইয়া এ ধরনের কাজগুলো দেখতেও ভালো লাগে আবার করতেও ভালো লাগে ধন্যবাদ আপনাকে আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার 3ডি আর্টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক কষ্ট করে আর্টটি করেছি তাই একটু সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছি আর কি ধন্যবাদ আপনাকে অনেক শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

আমি তো প্রথমে বোকা হয়ে গেছিলাম।কিভাবে গ্লাস টি শুন্যে ভাসছে।পরে লেখাটি পড়ে বুঝতে পারলাম।ধন্যবাদ এত সুন্দর জিনিস শেয়ার করার জন্য।

 2 years ago 

তাহলে তো আমার আর্টটি অনেক ভালো হয়েছে আপনার মন্তব্যটি পড়ে তাই মনে হচ্ছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

3ডি ট্রিক আর্ট অন পেপার অংকন খুবই সুন্দর হয়েছে ।পেন্সিল দিয়ে এই ধরনের দক্ষতা সম্পূর্ণ চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। সত্যিই অনেক সুন্দর ছিল আপনার চিত্র অংকন।

 2 years ago 

আমার থ্রিডি আর্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই চমৎকার একটি থ্রিডি চিত্র অংকন করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। সত্যি আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা করতেই হয় প্রতিনিয়তই আপনি নতুন নতুন পোস্ট গুলা ক্রিয়েট করে আমাদের মাঝে শেয়ার করে আসছেন।। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত কষ্ট করে আমার পোস্টগুলো দেখেন আপনার কাছে ভালো লাগে জেনে অনেক ভাল লাগে আমার কাছেও ।ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

আপু এখন যেহেতু থ্রিডি আর্ট করার ইচ্ছা হচ্ছে সেই জন্য বেশ কিছু থ্রিডি আর্ট করে রেখে দিতে পারেন । আমারও এক সময় থ্রিডি আর্ট করতে অনেক ইচ্ছা হতো। তখন আমি অনেক করতাম। এখন তেমন একটা ভালো লাগে না দেখে খুব একটা করা হয় না। যাইহোক আপনার আজকের থ্রিডি আর্টটি খুবই চমৎকার হয়েছে। মনে হচ্ছে যে একেবারে শূন্যে ভাসছে।

 2 years ago 

আপু চেষ্টা করছি আঁকার জন্য কিন্তু সময় করে উঠতে পারি না আস্তে আস্তে করছি ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যিই আমি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম আপনার এই 3ডি ট্রিক আর্ট অন পেপার দেখে। আপনি বড় বাড়ি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর অঙ্কন করে থাকেন বিশেষ করে আপনার থ্রিডি অংকন গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সুন্দর এই অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি অনেক ভালো লাগলো সবসময় এভাবে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই ধরনের থ্রিডি আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে আমি এগুলো কখনো ট্রাই করে দেখিনি। আপনার থ্রিডি আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের টিও অসাধারণ হয়েছে। এত সুন্দর থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু একবার ট্রাই করে দেখবেন প্রথম প্রথম আমিও সাহস পেতাম না এখনো করতে করতে আমিও পারি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74