পেঁয়াজ দিয়ে শিং মাছের ডিম ভাজি রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1656697147987.jpg

আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি আপনাদেরকে শিং মাছের ডিম ভাজি রেসিপি শেয়ার করে দেখাবো। আমার কাছে যেকোনো মাছের ডিমই তেমন কোনো ভালো লাগেনা শুধু ইলিশ মাছের ডিম ছাড়া। কিন্তু আমি ছাড়া বাসায় আরো যে আছে সে পছন্দ করে তাই আমাকে একটু আয়োজন করেই শিং মাছের ডিমটা রান্না করতে হয়। আমাদের বাসার নিচে নামলে সন্ধ্যার পরে অনেক তাজা তাজা শিং মাছ পাওয়া যায় আর এরকম টাটকা শিং মাছ দেখে না নিয়ে পারা যায় না। সেদিন আমার হাসবেন্ড নিচে হাঁটতে গিয়ে বেশ কিছু শিং মাছ পেয়ে নিয়ে এসেছে। শিং মাছ গুলো ভালই বেশ বড়সড়ো ছিল ।প্রত্যেকটা শিং মাছের মধ্যে ডিম হয়েছিল ,ডিমগুলো আলাদা রেখে আমি পেঁয়াজ দিয়ে ভাজি করেছি। এখন সে ডিম ভাজি রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব।

প্রয়োজনীয় উপকরণ

শিং মাছ
পেঁয়াজ
মরিচ
মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
আদা বাটা
রসুন বাটা
জিরার গুঁড়া
তেল
লবন
ধোনিয়ার পাতা

PhotoEditorPro_1656697830616.jpg

কার্যপ্রণালী

20220701_233711.jpg20220701_233633.jpg
20220701_233613.jpg20220701_233557.jpg
প্রথমে চুলায় একটি করাই বসিয়ে তার ভিতরে দুই কাপ পরিমাণ পেঁয়াজ দিয়ে দিয়েছি ।এখানে পেঁয়াজের পরিমাণটা একটু বেশি করে দিয়েছি। তারপর পেঁয়াজগুলোকে হালকা বাদামি করে ভেজে তার ভিতরে হলুদের গুড়া, মরিচের গুড়া, লবণ, একটু আদা বাটা ও রসুন বাটা দিয়ে নেড়ে চেড়ে পেঁয়াজটাকে ভালো করে ভেজে নিয়েছি। তারপর পেঁয়াজ ভাজা হয়ে গেলে তার ভেতরে শিং মাছের ডিম গুলো দিয়ে দিয়েছি।
20220701_233541.jpg20220701_233522.jpg
20220701_233458.jpg20220701_233442.jpg
দিমগুলো দিয়ে মসলার সাথে একটু নেড়েচেড়ে মিশিয়ে তারপর আমি হালকা একটু পানি দিয়ে দিয়েছি ডিম গুলো ভাল করে রান্না হওয়ার জন্য। পানিটা দেওয়ার সাথে ঘনঘন নাড়তে হবে তা না হলে পানিটা ডিম গুলো টেনে নিয়ে যায় ।তখন পানিটা নাড়াচাড়া দিয়ে ডিম গুলো আমি ভাঙতে চাইনি কিন্তু একা একাই ডিম গুলো ভেঙে একসাথে মিলিয়ে গিয়েছে।
20220701_233425.jpg20220701_233408.jpg
20220701_233341.jpg20220701_233313.jpg
তারপর পানিটা যখন বেশ খানিকটা টেনে আসবে তখন আমি উপর দিয়ে কিছু ধনিয়া পাতা দিয়ে দিয়েছি। ধনিয়া পাতা দিয়ে ডিম গুলোকে আরো কিছু সময় ভালো করে রান্না করে নিয়েছি, যাতে ডিম গুলো একেবারে শুকিয়ে যায় ভিতরে একটুও পানি না থাকে। এখানে আমার একটু সময় লেগেছে পানিটা শুকাতে কারণ কেমন যেন একটু নরম নরম ।এই ডিম গুলো বেশ খানিকটা সময় নাড়াচড়া করার পরে যখন পানি শুকিয়ে যাবে তখন উপর দিয়ে ধনিয়া পাতা দিয়ে দিয়েছি তারপর আর একটু নেড়ে জিরার গুঁড়া দিয়ে একটা নাড়া দিয়ে নামিয়ে ফেলেছি।

20220701_233250.jpg

তারপর এখানে আমি একটি বাটিতে ঢেলে নিয়ে পরিবেশন করেছি। ডিম ভাজিটা কিন্তু গরম ভাত দিয়ে একটু লেবু দিয়ে খেতে ভালোই টেস্টি হয়েছিল। আমার কাছে মোটামুটি ভালই লেগেছে আর আমি যার যার জন্য রান্না করেছি সে তো খেয়ে খুবই তারিফ করেছে শুধু এটা দিয়ে অনেকগুলো ভাত খেয়েছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  

আপনার মত আমারও ইলিশ মাছের ডিম অনেক প্রিয় আপু। কি যে মজা আহা ভাবতেই জিভ টা কেমন কেমন করছে। তবে আমি শিং মাছের ডিম খাই নি আপু। একদম কোন আইডিয়া নেই। আর যে মজা করে রান্না করেছেন সব রকম মশলা দিয়ে নিজেকে সামলানো মুশকিল হয়ে যাচ্ছে একদম। দেখা যাক আপু কবে ভাইকে এই রান্না টা করে খাওয়ায়। হিহিহিহি। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

অন্য সব মাছের থেকে ইলিশ মাছের ডিমটা একটু অন্যরকম বেশি ভালো লাগে অন্য ডিম ভালো লাগে মোটামুটি আর শিং মাছের ডিমটা একটু অন্যরকম লাগে খেতে খেয়ে দেখবেন কোন সময়। যেদিন খেতে চান বলবেন রান্না করে খাওয়াবো।

 2 years ago 

আপু আজ আমার বাসাতেও শিং মাছের রেসিপি তৈরি হয়েছে। তবে সেই শিং মাছে কোন প্রকার ডিম ছিল না। শিং মাছের সুস্বাদু রেসিপি খেতে যতটা ভালো লাগে তার ডিমের রেসিপি খেতেও ততটাই ভালো লাগে। আর আপনার তৈরি শিং মাছের ডিম দিয়ে সুস্বাদু ভাজি দেখেই বুঝতে পারছি খেতেও খুব মজার হবে। পেঁয়াজ দিয়ে শিং মাছের ডিম ভাজি রেসিপি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

শিং মাছ তো আমি সব সময় খাই এজন্য মাঝে মাঝে ডিম সহ রান্না করি এবং আজকের ডিমটা আলাদা করে একটু ভেজে খেয়ে দেখলাম কেমন লাগে ভালোই লাগে খেতে।

 2 years ago 

এরকম করে মাছের ডিম ভাজি করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আমি তো সব মাছের ডিম এরকম করেই ভাজি করি আমি আমার কাছে খেতে বেশ ভালোই লাগে আপনার রেসিপি দেখে খুবই লোভ লেগে যাচ্ছে। বেশি করে পেঁয়াজ দিয়ে মাছের ডিম এইরকম ভাজি করলে খেতে বেশ ভালোই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু মাছের ডিমের ভেতরে পেঁয়াজ একটু বেশি করে দিতে হয় পেঁয়াজ একটু বেশি করে দিয়ে এরকম ভাজি করলে খেতে গরম গরম ভালোই লাগে।

 2 years ago 

পিঁয়াজ দিয়ে খুবই মজাদার শিং মাছের ডিমের রেসিপি তৈরি করেছেন। আসলে শিং মাছের ডিমের এই সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন। যা দেখে শিখতে পারলাম, শুভকামনা রইল।

 2 years ago 

এমন অনেক রেসিপি আছে যেগুলো দেখলেই খেতে ইচ্ছা করে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে শিং মাছের ডিম ভাজি রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। দেখে মনে হয় খুবই সুস্বাদু হবে। আমার জিভে জল এসে গেলো। সত্যি অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ভাজিটি ভালোই সুস্বাদু হয়েছিল গরম গরম খেতে খারাপ লাগেনি।

 2 years ago 

মাছের ডিম আমার খুবই খুবই ফেভারিট আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে অনেক লোভ হচ্ছে আমার ইচ্ছে করছে হাতমুখ ধুয়ে বসে যাই খাওয়ার জন্য। প্রস্তুত প্রণালী সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

যার কাছে যে জিনিসটা পছন্দ সে জিনিসটা যেভাবে রান্না করুক না কেন খেতেও ভালোই লাগে দেখতেও লোভ লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপনি আজকে আমাদের মাঝে পেঁয়াজ দিয়ে শিং মাছের ডিম ভাজি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। শিং মাছের ডিম ভাজি দেখে আমি আর লোভ সামলিয়ে রাখতে পারছি না। সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শিং মাছের ডিম ভাজি আপনার কাছে এত ভালো লাগে যে আপনি দেখে আর লোভ সামলাতে পারছেন না সত্যি ভালো লাগলো আপনার কথা শুনে।

 2 years ago 

বাসার সকলের জন্য চমৎকার করে পেঁয়াজ দিয়ে শিং মাছের ডিম ভাজি রেসিপিটি করেছেন। আপনার মত আমিও শুধুমাত্র ইলিশ মাছের ডিমটাই পছন্দ করি। অন্য মাছের ডিম তেমন একটা ভালো লাগেনা। অনেক সময় বাসার সকলের ভালো লাগার কিছু করতে পারলেও তৃপ্তি লাগে। রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাসায় তো খুব বেশি লোকজন নেই আমরা মাত্র তিনজন মানুষ ছোট বাচ্চা আর ওর বাবা বাচ্চার বাবা পছন্দ করে এজন্য একটু ভালো করে রান্নার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেকোনো ধরনের মাছের ডিম আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আপনার এই শিং মাছের ডিম ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল। এত মজাদার একটি মাছের ডিম ভাজি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যেকোনো মাছের ডিম ভাজি আপনার কাছে সুস্বাদু লাগে কিন্তু আমার কাছে তেমন একটা সুস্বাদু লাগে না ইলিশ মাছের ডিম হলে একটু ভালো লাগে তাছাড়া না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44