রঙীন কাগজ দিয়ে ঘাস ফড়িং তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220812_173004.jpg

আজ আমি আবার রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে দুটি ঘাসফড়িং তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে এভাবে ভাঁজ করে বিভিন্ন জিনিস তৈরি করা যায় তার ভেতরে এই ঘাস ফড়িংটি আমার কাছে খুব ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে এভাবে যে শুধুমাত্র পেন্সিল দিয়ে এঁকে কাঁচি দিয়ে কেটে নিলেই একটা ঘাসফড়িং তৈরি হয়ে যায় সেটা আমার চিনতাতেই ছিল না তারপরে আমি দেখে দেখে বানানোর চেষ্টা করেছি ।একেবারে পারফেক্ট একটি ঘাসফুল তৈরি হয়ে গিয়েছে ,দেখতে অনেক কিউট লাগছিল। আমার ঘাসফড়িংটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করব।

rod-159723_640.png

প্রয়োজনীয় উপকরণ

  • রঙীন কাগজ
    • কাঁচি
  • পেন্সিল
    • কালো কলম

rod-159723_640.png

কার্যপ্রণালী

rod-159723_640.png

ধাপ-১


20220812_172858.jpg

প্রথমে a4 সাইজের একটি রঙিন কাগজ নিয়ে মাঝখান থেকে লম্বা সাইড বরাবর কেটে নিয়েছি, তারপর মাঝখান থেকে একটি ভাঁজ দেওয়ার জন্য কাগজটি ভেঙে নিয়েছি মাঝখান থেকে ।

ধাপ-২


20220812_172845.jpg

তারপর কাগজটা মাঝখান থেকে একটা ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-৩


20220812_172830.jpg

এ পর্যায়ে কাগজটা আরো একটি ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-৪


20220812_172815.jpg

তারপর পেন্সিল দিয়ে ভাঁজ করা কাগজের এক সাইডে ফড়িংয়ের সেপ এঁকে নিয়েছি।

ধাপ-৫


20220812_172801.jpg

তারপর পেন্সিলের দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে দিয়েছি।

ধাপ-৬


20220812_172745.jpg

কাটার পরে একটা ভাঁজ খোলার পরে একটা ফড়িং তৈরি হয়েছে।

ধাপ-৭


20220812_172728.jpg

এ পর্যায়ে ভেতর থেকে আরও একটা ফড়িং তৈরি হয়ে গিয়েছে। এভাবে করে ভাঁজ দিলে দুটো ফড়িং হয় একসাথে।

ধাপ-৮


20220812_172651.jpg

তারপর কালো কলম দিয়ে ফড়িং এর চোখ এঁকে নিয়েছি ও লেজ ও উপরের অংশে দাগ দিয়ে একটু ডিজাইন করে দিয়েছি।

ধাপ-৯


20220812_172708.jpg

একইভাবে দুইটা ফড়িংই আমি এঁকে নিয়েছি।

ধাপ-১০


20220812_172502.jpg

এভাবেই তৈরি হয়ে গিয়েছে রঙিন কাগজের ভাঁজে ভাঁজে কেটে খুব সুন্দর দুটি ফড়িং।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি ঘাস ফড়িং তৈরি করেছেন। যেটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
এত সুন্দর একটি ঘাসফড়িং তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি করা ঘাস ফরিংটি আপনার পছন্দ হয়েছে শুনে সত্যি খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

দিলাম তো আপু মুগ্ধ করে নতুনভাবে রঙিন পেপার দিয়ে ঘাসফড়িং প্রস্তুত করে। খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার প্রস্তুত করা ঘাসফড়িং এর দৃশ্য। কালার কম্বিনেশন টাও দারুন ভাবে সেট করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ঘাস ফড়িংটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যিই অনেক ভালো লাগলো কালারটি আমার কাছে অনেক ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক দক্ষতা এবং সৃজনশীলতার সাথে আপনি আমাদের মাঝে ঘাসফড়িং তৈরি করে দেখিয়েছেন। প্রতিটি ধাপ আমার খুব ভালো লেগেছে । এবং আমি ঘাসফড়িং তৈরি করা আপনার পোস্ট দেখে শিখে নিয়েছি। শুভকামনা রইল এত সুন্দর ঘাসফড়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাগজের তৈরি এ ধরনের জিনিসগুলো বানাতে আসলেই একটু দক্ষতার প্রয়োজন হয় আর সেই দক্ষতা গুলো আমার মনে হয় আমার বাংলা ব্লগে যারা কাজ করে সবারই আছে ।আমার বানানো ঘাসফড়িং আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে ঘাস ফড়িং তৈরি অসাধারণ হয়েছে আপু। আপনি দারুন ভাবে ঘাস ফড়িং তৈরির পদ্ধতি তুলে ধরেছেন। এভাবে ঘাসফড়িং তৈরি করে কখনো দেখিনি। আজকে আপনার কাছে নতুন একটি পদ্ধতি শিখলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমি খুব সহজভাবে ঘাসফড়িংটি তৈরির পদ্ধতি গুলো তুলে ধরার চেষ্টা করেছি যাতে আমারটি দেখে অন্য কেউ শিখতে পারে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আসলেই আপু আপনি পারবে একটি ঘাসফড়ি তৈরি করে ফেলেছেন। খুব ভালো লাগছে আপনার এই কাজটি দেখে। আমিও তৈরি করা শিখিনি নিলাম ।শুভকামনা জানাই।

 2 years ago 

আমার ঘাস ফড়িংটি আপনার কাছে ভালো লেগেছে আর আপনি শিখে নিয়েছেন শুনে সত্যি অনেক ভালো লাগলো আপু অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে ঘাস ফড়িং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি ঘাস ফড়িং দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাগজ দিয়ে তৈরি ঘাসফড়িং টি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি অনেক ভালো লাগলো। আর ভাইয়া প্রতিটি ধাপে একটু সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ঘাসফড়িং তৈরি করেছেন আপু। ঘাসফড়িং গুলো সত্যিই অসাধারণ লাগছে দেখতে। খুব সহজেই সুন্দর দুটি ঘাসফড়িং তৈরি করেছেন। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই আপু ঘাস ফড়িং দুটি তৈরি করতে একটু সহজ ছিল অল্প সময়ে বানিয়ে ফেলতে পেরেছি। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো শুভকামনা রইল আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন আপু।রঙিন কাগজের প্রজাপতি দেখে মনে হচ্ছে অনেকে উপকরণের প্রয়োজন। কিন্তু আপনি খুব সহজ পদ্ধতিতে খুব সুন্দরভাবে রঙিন কাগজের প্রজাপতি বানানো শেয়ার করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

এ ধরনের জিনিস তৈরি করতে তেমন একটা উপকরণের প্রয়োজন হয় না খুব সহজেই অল্প উপকরণ দিয়ে বানিয়ে ফেলা যায় আপনিও ট্রাই করে দেখতে পারেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ঘাস ফড়িং তৈরি করাটা চমৎকার হয়েছে। খুবই ভালো লেগেছে আমার কাছে। ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। ভালো লাগছে আপনার তৈরি করা ফড়িং । ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো তৈরি করে একটু সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেই ভালো লাগে দেখে যাতে অন্য কেউ শিখে নিতে পারে আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42