জল রং দিয়ে একটি কার্টুন ক্যারেক্টার অংকন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই ভালো আছে নিশ্চয়ই? আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি। আজ আমি এসেছি একটি ভিন্নধর্মী আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আর্টটি হলো জল রং দিয়ে একটি কার্টুন ক্যারেক্টার এর চিত্র অংকন। এই কার্টুনটার নাম কি আমি জানিনা তবে আমার কাছে খুব ভালো লাগে। আমার বাচ্চা প্রায় সময় ইউটিউবে দেখে সেটা দেখে মনে মনে ভাবলাম এই কার্টুনটা আঁকা যাক। তারপর খাতা-কলম নিয়ে বসে পরলাম আর এঁকে ফেললাম খুব সহজেই ।আঁকার পর দেখতে খুবই ভালো লাগছিল আর বাচ্চাকে জিজ্ঞেস করলেও বলে এটার নাম আগুন। আগুনের মত দেখতে লাগছিল ।এখন আমি আমার এই আগুনের কার্টুনের চরিত্রটি আপনাদের সাথে শেয়ার করছি।



PhotoEditorPro_1648722709531.jpg

images (4).png

সাদা কাগজ
পেন্সিল
রাবার
তুলি
রং

PicsArt_21-12-17_17-47-48-634.png

images (4).png

MagPic_20220331_163641072.jpg

images (4).png

20220315_155727.png

images (4).png

20220330_174702.jpg20220330_174749.jpg

প্রথমে পেন্সিল দিয়ে কার্টুনের মাথা ও বডি এঁকে নিয়েছি।

20220330_175103.jpg20220330_175642.jpg

তারপর কার্টুনের চোখমুখ এঁকে নিয়েছি ও লাল রং দিয়ে বডিটা রং করে দিয়েছি।

20220330_180023.jpg20220330_180640.jpg

তারপর সম্পূর্ণ মাথা ও বডিটাকে লাল রং দিয়ে রং করে দিয়েছি ও চোখ হলুদ রং দিয়ে রং করে দিয়েছি।

20220330_180908.jpg20220330_181128.jpg

তারপর চোখের ভেতরে একটু কালো রং করে দিয়েছি এবং মুখের ভিতরে দুই সাইডে কালো রং দিয়ে মাঝখানে কমলা কালারের রং করে দিয়েছি।

20220330_181253.jpg20220330_181603.jpg

তারপর ওপরের ঠোঁট সাদা করে দিয়েছি ও চোখের দুই পাশে দুটো সাদা ফোটা দিয়ে দিয়েছি, তারপর আমি আমার নাম লিখে নিয়েছি।

20220330_181808.jpg

এভাবেই খুব সহজেই তৈরী হয়ে গিয়েছে আমার জল রং দিয়ে আঁকা সুন্দর একটি কার্টুন ক্যারেক্টার।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।
Sort:  
 2 years ago 

জল রং দিয়ে চমৎকার করে আপনি একটি কার্টুন ক্যারেক্টার অংকন করেছেন। জল রং দিয়ে করা আপনার অংকনটি আমার খুব ভালো লেগেছে। কার্টুন ক্যারেক্টার টি অঙ্কন করতে গিয়ে আপনি অনেক চমৎকার কিছু রঙের ব্যবহার করেছেন সে কারণে আপনার অংকনটি দারুন ভাবে ফুটে উঠেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও,, জল রং দিয়ে অনেক সুন্দর একটি কার্টুন এঁকেছেন আপনি আপু। দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার হাতের কাজ অনেক সুন্দর ও দক্ষ। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করে প্রশংসা করার জন্য। আসলে সবাই অনেক সুন্দর সুন্দর আর্ট করে তো তাই আমিও একটু চেষ্টা করছি।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর কার্টুন ক্যারেক্টার অঙ্কন করেছেন।আসলেই ভিন্ন রকম অঙ্কন ছিলো।মিষ্টি হাসি দিয়ে আছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি কার্টুন ক্যারেক্টার অংকন করেছেন। দেখতে অনেক ভালো লাগছে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে তৈরি করা কার্টুন ক্যারেক্টার অংকন খুবই খুবই সুন্দর হয়েছে আপু। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কার্টুন ক্যারেক্টার কিভাবে অঙ্কন করা যায় তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনার তৈরি কার্টুনটি দেখতে অনেক সুন্দর হয়েছে।চিত্রাংকন টি দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এই চিত্র অংকন সম্পন্ন করেছেন। এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি কার্টুন ক্যারেক্টার চিত্র অংকন করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আমি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি কার্টুনের চিত্র পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এতে সবার বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

কার্টুন টা দেখেছি দেখেছি মনে হয় তবে খেয়াল করতে পারছি না আমিওও এর নাম টা কি। যাইহোক খুব সুন্দর হয়েছে আপনার চিত্রাঙ্কন আপু। ধন্য এতো চমৎকার করে একটি চিত্রাংকন করে তা আমাদের মাঝে সাবলীল ভাবে উপস্থাপন এর জন্য।

 2 years ago 

নাম তো জানিনা ভাইয়া কিন্তু আঁকতে পেরেছি অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01