★ফলি মাছের করকরা ভাজা রেসিপি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1684868908279.jpg


আজ আমি আবার আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। রেসিপি পোস্টগুলো করতে আমার কাছে সব সময় ভালো লাগে। আর অন্যান্য পোস্টের তুলনায় রেসিপি পোস্ট করে আমি অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি। এজন্য আমি বেশিরভাগ সময়ই রেসিপি পোস্টগুলো করে থাকি। আজকে আমি আপনাদেরকে ফলি মাছের কর করা ভাজার রেসিপি শেয়ার করব। বাজার থেকে যখন ফলি মাছগুলো আনে তখন ফলি মাছ গুলো দেখতে ভালোই লেগেছিল। আমি নিয়ে ডিপ ফ্রিজে ঢুকিয়ে রেখেছি। পরদিন কাটার জন্য বের করে দিয়েছি। ফলি মাছ কাটতে গিয়ে আমার কাজের মেয়েটার তো একেবারে কষ্টকর অবস্থা। সে ফলি মাছ কাটছে আর বলছে এর মাছের আশ ছাড়াতে অনেক কষ্ট এতো কষ্ট করে এ মাছ কেন খেতে হবে। আমিও ওকে অনেক হেল্প করার চেষ্টা করেছি কিন্তু কিছুতেই পারিনি । তখন মনে মনে বলেছি যে আর কোনদিনও এই মাছ বাজার থেকে আনাবো না। কিন্তু মাছগুলো যখন পরিষ্কার করে ভেজেছি তখন গরম ভাত দিয়ে খেতে অসম্ভব টেস্টি লেগেছিল । তখন পরিষ্কার করার কষ্ট গুলো ভুলে গিয়ে আবার মনে হয়েছিল যে মাছগুলো তো ভালোই আবার আনলে মন্দ হয় না। এখন মজাদার মাছের রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব।

design-up.png

প্রয়োজনীয় উপকরণ

ফলি মাছ
পেঁয়াজ
মরিচ
তেল
লবন
হলুদ

design-up.png

PhotoEditorPro_1684868940375.jpg

design-up.png

কার্যপ্রণালী

design-up.png

20230524_010630.jpg

প্রথমে মাছগুলো কেটে ধুয়ে সুন্দর করে পরিষ্কার করে নিয়েছি।

20230524_010615.jpg

তারপর মাছের ভিতরে হলুদ লবণ দিয়ে দিয়েছি।

20230524_010602.jpg

হলুদ ও লবণ দিয়ে মাছগুলোকে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছি এবং ১০ মিনিটের জন্য এভাবে রেখে দিয়েছি।

20230524_010548.jpg

এরপর চুলায় একটি করাই বসিয়ে তার ভেতরে তেল দিয়ে দিয়েছি এবং তেল ভালো মতো গরম হয়ে গেলে তার ভিতরে একটা একটা করে মাছের টুকরা নিয়ে ছেড়ে দিয়েছি।

20230524_010510.jpg

তারপরে মাছগুলো দেখুন একেবারে বাদামি করে ভেজে নিয়েছি।

20230524_010450.jpg

তারপর মাছগুলো তুলে রেখে ওই তেলের ভিতরে পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি।

20230524_010423.jpg

পেঁয়াজ ও মরিচের ভেতরে একটি লবণ দিয়ে সেগুলো একেবারে বাদামি করে ভেজে নিয়েছি।

20230524_010403.jpg

পেঁয়াজ মরিচ করকরা করে ভাজা হয়ে গেলে তার ভেতরে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিয়েছি।

20230524_010348.jpg

তারপর মাছগুলো পেঁয়াজ মরিচের সাথে আরও কিছু সময় ভালোমত নেড়েচেড়ে ভেজে নিয়েছি।

20230524_010333.jpg

তারপর একটা প্লেটে তুলে নিয়ে গরম গরম পরিবেশন করেছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

ফলি মাছের অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু।মাছ ভাজির ধাপগুলো খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

মাছ ভাজির ধাপগুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো আপু।

 last year 

ফলি মাছ ভাজি রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আসলে এরকম ভাজি রেসিপি খেতে আমারও খুবই প্রিয়। বিশেষ করে গরম ভাতের সাথে এরকম মাছ ভাজির রেসিপি অসাধারণ লাগে।

 last year 

ফলি মাছ গুলো গরম ভাতের সাথে আমরা খুব মজা করে খেয়েছি।

 last year 

ফলি মাছের করকরা ভাজা রেসিপি দারুন হয়েছে। মাছ ভেজে খেতে ভীষণ মজা লাগে। ফলি মাছটি ভীষণ স্বাদের। আপনার চমৎকার রেসিপি দেখে আমার ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আসলে যে কোন মাছই ভেজে খেতে ভালো লাগে আর এই মাছটি ভেজে খেতে অসম্ভব টেস্টি হয়েছিল। ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য।

 last year 

ফলি মাছের করকরা ভাজা রেসিপি আমি অনেক বেশি পছন্দ করি। গরম ভাত দিয়ে এই রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়। অনেক সুন্দর আনকমন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি।

 last year 

একদম ঠিক বলেছেন আপু গরম ভাত দিয়ে খেতে এ ধরনের মাছ ভাজি খুবই ভালো লাগে।

 last year 

ফলি মাছের দারুণ একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে একেবারে জল চলে আসলো।।
ইচ্ছে করছে তুলে চিবতে শুরু করি।।
আসলে মাছ ভাজি আমার খুবই ফেভারিট একটু করা হলে তো কোন কথাই নেই।।
রেসিপির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

বাটি ভরে দিয়ে রেখেছি নিয়ে খেতে থাকুন এত বেশি খেতে মন চাইলে।

 last year 

ফলি মাছ আমার খুব ভালো লাগে।যদিও কাটা বেশি থাকার জন্য অনেকেই খেয়ে চায় না বা পারে না।তবে এমন করকরা করে ভেজে নিলে খেতে খুব মজার হয় আর কাটাও মুখে লাগে না।আমি ফলি মাছ কোপ্তা করি বেশী এজন্য, সবাই খুব মজা করে খেতে পারে তখন।মজার রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

এই মাছে অনেক বেশি পরিমাণে কাটা এজন্যই মাছগুলো এভাবেই খেতে হয়। এভাবে করে খেলে কাটা তেমন একটা বোঝা যায় না খুব ভালো লাগে খেতে । আর কোপ্তা করতে অনেক বেশি ঝামেলায এ কারণে আমি এভাবেই খেয়েছি।

 last year 

আসলে এমনিতেই ফলি মাছের আঁশ ছাড়াতে অনেক কষ্ট হয়। আপনি ফলি মাছের করকরা ভাঁজার রেসিপি খুবই সুন্দর ভাবেই তৈরি করেছেন দেখে আমার জিভে জল চলে এসেছে। খুবই লোভনীয় লাগছে রেসিপিটা দেখতে। কাটার সময় অনেক বেশি কষ্ট হওয়ায় বলেছিলেন আর কখনো এই মাছ আনবেন না কিন্তু খেতে অনেক বেশি টেস্টি লেগেছিল আপনার কাছে তাই আবার বলেছিলেন আনলে আর মন্দ হবে না। বেশ মজাদার ভাবে রেসিপিটা তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভীষণ ভালো লাগলো।

 last year 

এই মাছের আঁশ ছাড়তে খুবই কষ্ট হয়েছিল মেয়েটার যেটা দেখে আমার মায়া লেগেছিল। যার কারণে বলছিলাম আর কখনো খাব না কিন্তু খেয়ে তো ভালোই লাগলো।

 last year 

আপনার মত আমারও অন্যান্য পোস্টের তুলনায় রেসিপি পোস্ট করতে অনেক ভালো লাগে আপু। আজ আপনি ফলি মাছ ভাজি দারুন ভাবে করেছেন। মাছ ভাজি দেখে বোঝা যাচ্ছে খেতে কতটা সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু মজাদার এই মাছ ভাজির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

খেতে সত্যিই আপু অনেক বেশি সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ফলি মাছের কড়া ভাজা দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু। ফলি মাছ খেতে দারুণ লাগে। যদিও ফলি মাছের তরকারি খাওয়া হয়েছে অসংখ্য বার। যাইহোক গরম গরম ভাতের সাথে আপনার রেসিপিটা খেতে খুব সুস্বাদু লাগবে। নিশ্চয়ই খুব মজা করে খেয়েছেন। রেসিপিটা দেখে সত্যিই খুব ভালো লাগলো। এমন মুখরোচক একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি এই ছোট ফালি মাছ আগে কখনো খাইনি, এজন্য প্রথম যখন খেলাম একটু ভাজা করেই খেলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62763.51
ETH 2579.20
USDT 1.00
SBD 2.72