একটি কেকের ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220430_015514801.jpg

আজ আমি আবার একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। বেশ কিছুদিন হল তেমন একটা ম্যান্ডেলা আর্ট করা হয় না আগে অনেক গুলো একসাথে করেছি ইদানীং করাই হচ্ছে না সময়ের অভাবে। মাঝে মাঝে দু একটা করার চেষ্টা করছি ছোট ছোট করে। ম্যান্ডেলা আর্ট ছোট ছোট করে অনেকগুলো ডিজাইন করা হয় এজন্য একটু সময় লাগে তাই সময় করে বসা হয়ে ওঠে না। আজ আমি একটি কেকের ম্যান্ডেলা আর্ট করেছি সেটি এখন আপনাদের সাথে শেয়ার করব।



design-up.png

প্রয়োজনীয় উপকরণ

design-up.png

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কালো কলম
স্কেল

design-up.png

কার্যপ্রণালী

design-up.png

20220430_014536.jpg20220430_014518.jpg

প্রথমে পেন্সিল দিয়ে কেকের উপরের অংশ এঁকে নিয়েছি ও একে একে আমি কেকের তিনটা অংশ এঁকে নিয়েছি।

20220430_014502.jpg

এ পর্যায়ে কেকের নিচের অংশটুকু এঁকে নিয়েছি।

20220430_014443.jpg20220430_014425.jpg

তারপর কাল কলম দিয়ে পুরা পেন্সিলের দাগের উপর দিয়ে দাগ দিয়ে দিয়েছি ও নিচের অংশে হালকা একটু ডিজাইন করে দিয়েছি।

20220430_014413.jpg20220430_014355.jpg

কেকের উপরে তিনটা মোমবাতি এঁকে দিয়েছি ও উপরের অংশটুকু ডিজাইন করে নিয়েছি।

20220430_014327.jpg20220430_014308.jpg

এ পর্যায়ে আস্তে আস্তে মাঝের অংশটা ডিজাইন করে নিয়েছি।

20220430_014247.jpg20220430_014232.jpg

তারপর সম্পূর্ণ কেকটাকে আস্তে আস্তে ডিজাইন করা শেষ করে নিয়েছি।

20220430_014157.jpg

Polish_20220430_015437480.jpg

সর্বশেষ পর্যায়ে কেকের একেবারে নিচের অংশটুকু ডিজাইন করে নিয়েছি। যেটার উপর কেকটাকে বসানো হয়েছে সেই অংশটুকু ।এভাবে আস্তে আস্তে তৈরি হয়ে গিয়েছে আমার কেক এর একটি ম্যান্ডেলা আর্ট।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

কেকের ম্যান্ডেলা চিত্রাঙ্গন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ আপনার দক্ষতা। যত দেখি তত মুগ্ধ হয়ে যাচ্ছি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কেকের ম্যান্ডেলা এঁকেছেন।দেখতে বেশ সুন্দর লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। আর সত্যিই ম্যান্ডেলাটি আঁকতে বপশ সময় লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্ট করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি যে কেকের ম্যান্ডেলা আর্ট করেছেন তা দেখে বুঝতে পারছি আপনার ঠিক কতটা সময় লেগেছে। খুবই দক্ষতার সাথে এত সুন্দর একটি ম্যান্ডেলা কেকের আর্টটি সময় ও ধৈর্য সহকারে অংকন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই ম্যান্ডেলাটিযে আপনি অনেক সময় নিয়ে অঙ্কন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে আপু। অনেক সময় এবং ধৈর্য সহকারে অংকন করার ফলেই ম্যান্ডেলা টি দেখতে এত আকর্ষণীয় লাগছে। সত্যিই চমৎকার হাতের কাজ দেখালেন আপনি। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু। ম্যান্ডেলা আর্ট ছোট করে করতে গেলেও অনেকগুলো ডিজাইন করতে হয় যার কারণে এগুলো করতে অনেক সময় লাগে। আপনি খুব সুন্দর ভাবে একটি কেকের ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে করেছেন। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি মান্ডালা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার আর্টটা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু এতো সুন্দর আর্ট কিভাবে করেন আর এতো ধৈর্য্য কিভাবে সম্ভাব।এই আর্ট করতে তো মেরুদণ্ড ব্যাথা হয়ে যাওয়ার কথা। জানি না আপ্নি কিভাবে করেন।ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল

 2 years ago 

এ ধরনের আর্ট করতে অনেক বেশি সময় লাগে কিন্তু করার পর যখন দেখতে ভালো লাগে তখন মনটা ভরে যায় ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সচরাচর জন্মদিন উপলক্ষে যে সমস্ত কেকগুলো তৈরি করা হয় বা কিনে আনা হয় ঠিক তেমনি একটি কেক হাতে কলমে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ম্যান্ডেলা আর্ট তৈরি করার দক্ষতা দেখে আমি তো মুগ্ধ।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ বললেও কম বলা হবে । আপনি খুব চমৎকার করে কেকের ম্যান্ডেলা আর্ট টি আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্টের ছোট ছোট কাজগুলো অত্যন্ত নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। সেকারণেই ম্যান্ডেলা আর্ট টি দেখতে এতটাই সুন্দর হয়েছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ম্যান্ডেলার আর্ট গুলোতে ছোট ছোট অনেক ডিজাইন করতে হয়। অনেক বেশি সময় লাগে। আপনার এই ম্যান্ডেলার আর্টটি করতে তো অনেক সময় লেগেছে দেখেই বোঝা যাচ্ছে। যার কারণে এটি এত সুন্দর হয়েছে। খুব চমৎকার লাগছে দেখতে আপনার কেকের ম্যান্ডেলার আর্টটি।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64