জল রং দিয়ে একটি ফুল গাছের পেইন্টিং,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই। আজ আমি এসেছি জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছি সেটা আপনাদের সাথে শেয়ার করতে। জল রং দিয়ে পেইন্টিং করতে আগে আমি কিছুই পারতাম না ইদানিং চেষ্টা করে করে একটু একটু করে আঁকার চেষ্টা করছি মোটামুটি আঁকতে পারছি আর সাথে সাথে চলে আসছি আপনাদের সাথে শেয়ার করতে। আজ আমি জল রং দিয়ে খুব সুন্দর একটি ফুল গাছের চিত্র অংকন করেছি এখন আমি আমার চিত্রটা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করে দেখাবো। চলুন তাহলে আঁকতে চলে যাই।



20220323_182734.jpg

সাদা কাগজ
মাস্কিং টেপ
জল রং
রং তুলি

20220318_213023.jpg

20220323_221232.jpg

Picsart_22-03-18_21-35-08-915.png

20220323_175414.jpg20220323_175633.jpg
প্রথমে একটি সাদা কাগজ নিয়ে সাদা কাগজের চারপাশে মাসকিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে দিয়েছি ।তারপর হলুদ কালারের রং নিয়ে আস্তে আস্তে রং করা শুরু করেছি।
20220323_180027.jpg20220323_180727.jpg
তারপর উপর দিয়ে কমলা কালারের রং দিয়ে দিয়েছি ও হলুদ এর মাঝেও কিছু কিছু কমলা কালারের রং দিয়ে আবার রং করে নিয়েছি। তারপর কালো রং দিয়ে একটি গাছ এঁকে নিয়েছি।
20220323_181255.jpg20220323_181942.jpg
তারপর গাছের ভিতরে আস্তে আস্তে সাদা সাদা ছোট ছোট ফুল আঁকা শুরু করেছি এবং পুরো গাছটাকে আমি ফুল দিয়ে ভরে দিয়েছি।
20220323_182058.jpg20220323_182155.jpg
গাছের নিচ দিয়ে কিছু কিছু সাদা রং দিয়ে আমি গাছের ফুলের পাপড়ির মতো এঁকে নিয়েছি এবং ফুলের ভিতরে লাল রং দিয়ে ফোটা ফোটা দেওয়া শুরু করেছি।
20220323_182417.jpg20220323_182734.jpg
সম্পূর্ণ ফুলগুলোর ভিতরে আমি লাল রঙ দিয়ে ফোটা ফোটা দিয়ে নিয়েছি।

20220323_182645.jpg

ব্যাস এভাবেই খুব সহজে আস্তে আস্তে তৈরি হয়ে গিয়েছে আমি আর জল রং দিয়ে আঁকা খুব সুন্দর একটি ফুল গাছের পেইন্টিং।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনি জল রং দিয়ে খুব সুন্দর করে ফুল গাছের পেইন্টিং করেছেন। খুবই অসাধারণ হয়েছে। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার পেইন্টিং দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ফুল গাছের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলগাছের পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে সত্যিই আমি রীতিমত মুগ্ধ আপনার এরকম একটি পেইন্টিং দেখে। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর পেইন্টিং আশা করব আপু।

 2 years ago 

আমিও আপনার এত সুন্দর একটি মন্তব্য দেখে মুগ্ধ হয়ে গেছি অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনারা ফুল গাছের পেইন্টিং দেখতে খুবই ভালো লেগেছে আমার। বিশেষ করে ফুল গুলো অসাধারণ হয়েছে। এত সুন্দর ভাবে আর্ট করা কঠিন ব্যাপার ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপনি। গাছ থেকে ফুলের পাতা গুলো খুব সুন্দর ভাবে পড়তেছে। এটি আমার কাছে খুবই দারুণ লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর একটি গাছের পেইন্টিং করেছেন তবে গাছের ফুল গুলোর কারণে পেইন্টিং বেশি সুন্দর লাগছে। কালো গাছে সাদা ফুল গুলো বেশি আকর্ষণীয় ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুরো গাছে তো ফুল ফুটে আছে দেখতে অসাধারণ লাগছে। আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি ফুলের গাছের পেইন্টিং করেছেন। অনেক শুভকামনা

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে ফুল গাছের অনেক সুন্দর একটি পেইন্টিং অংকন করেছেন আপু। সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই পেইন্টিং। আপনি অনেক সময় দিয়ে টি অঙ্কন করেছেন। আবার ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে এটি উপস্থাপনা করেছেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল🤗🤗

 2 years ago 

সময় নিয়ে এটা করেছি তার জন্য একটু সুন্দর করতে পেরেছি অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার সম্পন্ন করা পেইন্টিংটি আমার কাছে অসাধারণ লেগেছে। ফুলের গাছটি এবং গাছ এ ফুটে থাকা ফুলগুলো অনেক সুন্দর ছিল। আসলে এই ধরনের পেইন্টিং সম্পন্ন করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনার খুব ধৈর্য্য সহকারে পেইন্টিংটি ধাপে ধাপে সম্পন্ন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে ড্রইং করেছেন জলরং ‍ দিয়ে। আপনার ড্রয়িং বরাবরই খুব চমৎকার হয়ে থাকে, ছবিগুলো দেখে মনে হচ্ছে শিউলি ফুল গাছ থেকে কিছু ফুল মাটিতে পড়ে যাচ্ছে অসাধারণ ছিল আপনার চিন্তাভাবনা আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জল রং ব্যবহার করে ফুল গাছের পেইন্টিংটি দারুন হয়েছে আপু। আমার কাছে আপনার পেইন্টিংটি খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও ছিল বেশ দারুন। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13