মজাদার পটল ভুনা রেসিপি,10%shy fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1659984357834.jpg

আজ আমি আবার মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আজ আমি পটল ভুনা রেসিপি করে আপনাদেরকে দেখাবো। পটল সবজিটা ঝোল করলে তেমন একটা খেতে ভালো লাগে না আর ভাজি করলেও তেমন একটা মজা হয় না তাই আমি পটল খেলে এভাবে মসলা দিয়ে সুন্দর করে ভুনা করি সেই খাবারটা দিয়ে গরম গরম ভাত খেতে খুবই মজা লাগে। এখন আমি আমার পটল ভুনা মজাদার রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব।

প্রয়োজনীয় উপকরণ

  • পটল
  • পেঁয়াজ
  • মরিচ
  • পেঁয়াজ বাটা
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরার গুঁড়া
  • লবন
  • তেল

PhotoEditorPro_1659984407982.jpg

কার্যপ্রণালী

20220809_004841.jpg20220809_004821.jpg
প্রথমে পটলগুলো ছিলে গোল গোল করে কেটে নিয়েছি। তারপর চুলায় একটি করাই বসিয়ে তার ভিতরে তেল দিয়ে তেল গরম হলে কেটে রাখা পটলগুলো দিয়ে দিয়েছে এবং সাথে একটু লবণ দিয়ে দিয়েছি।
20220809_004443.jpg20220809_004421.jpg
20220809_004342.jpg20220809_004322.jpg
তারপর পটলগুলো হালকা বাদামি করে ভেজে তার ভিতরে কেটে রাখা পেঁয়াজ মরিচ গুলো দিয়ে দিয়েছি। পেঁয়াজ মরিচগুলো দিয়ে আরও কিছু সময় ভেজে নিয়েছি ।তারপরে ভাজা হয়ে গেলে তার ভেতরে পেঁয়াজ বাটা, আদা বাটা ও রসুন বাটা দিয়ে দিয়েছি।
20220809_004259.jpg20220809_004239.jpg
20220809_004224.jpg20220809_004208.jpg
সবকিছু দিয়ে নেড়ে চেড়ে কিছু সময় ভুনে নিয়ে তার ভিতরে হলুদের গুড়া, মরিচের গুঁড়া ,জিরার গুড়া, লবণ দিয়ে আরও কিছু সময় নেড়েচেড়ে রান্না করে নিয়েছি তারপর হালকা একটু পানি দিয়ে দিয়েছি।
20220809_004150.jpg20220809_004132.jpg
পানি দিয়ে নেড়ে চেড়ে মিশিয়ে কিছু সময়ের জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। তারপর ঢাকনাটা খোলার পরে দেখব যে পানিটা অনেকটাই টেনে এসেছে।

20220808_234525.jpg

তারপর আরো কিছু সময় নেড়ে চেড়ে পানিটাকে আরেকটু কমিয়ে চুলাটা বন্ধ করে দিয়েছি, আমার রান্নাটা হয়ে গিয়েছে।

20220808_234507.jpg

এখানে আমি আমার তরকারিটা একটা বাটিতে তুলে নিয়েছি গরম গরম পরিবেশন করার জন্য। গরম গরম ভাত দিয়ে কিংবা পোলাও এর সাথে এই পটল ভুনাটা খেতে খুবই মজা ।আপনারা চাইলে একবার ট্রাই করে দেখতে পারেন খারাপ লাগবে না খেতে খুবই ভালো লাগবে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

সত্যি কথা বলতে এভাবে কখনও পটলের ভুনা রেসিপি খাওয়া হয়নাই। আমার কাছে এসেছি অনেক ইউনিক লেগেছে । খুব সুন্দর উপস্থাপনা করেন আপনি।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে রেসিপিটি ইউনিক লেগেছে শুনে সত্যি ভালো লাগলো আপনি একদিন রান্না করে খেয়ে দেখবেন এই ইউনিক রেসিপিটি ভালই লাগে।

 2 years ago 

পটল ভুনার রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। সত্যিই আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপি ও রেসিপির পরিবেশন দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুবই চমৎকার একটা রেসিপি শেয়ার করেছেন। এভাবে পটল ভুনা আগে কখনো খাইনি। দেখতে খুবই লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আগে কখনো খাননি একবার করে দেখবেন খেতে ভালই লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধরনের ভুনা রেসিপি খেয়েছি কিন্তু পটল ভুনা রেসিপি কখনো খাইনি ।যেটা এই প্রথম দেখা খুব সুন্দর হয়েছে আপনার পটল ভুনা রেসিপি। সত্যি দেখে খেতে ইচ্ছে করলো।

 2 years ago 

যেটা এখনো খাইনি সেটা খুব জলদি বানিয়ে খেয়ে ফেলুন গরম গরম ভাত দিয়ে খেতে অসাধারণ টেস্ট ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু।যা আমার কাছে একদমই নতুন মনে হচ্ছে। এই রেসিপি আমার কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুবই সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন যে কেউ চাইলে রেসিপি টা তৈরি করতে পারবে। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খাবারটি আসলেই অনেক সুস্বাদু হয়েছিল আপনি একবার ট্রাই করে দেখতে পারেন ভালই লাগবে ধন্যবাদ।

 2 years ago 

পটল আমার খুবই প্রিয় একটি সবজি, তবে বেশিরভাগ সময় আমরা পটল ভাজি এবং মাছ/গোস্তোর মধ্যে দিয়ে খাই কিন্তু কখনো পটল ভুনা খাওয়া হয়নি, আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় মনে হলো, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

পটল যেহেতু আপনার খুবই প্রিয় একটি সবজি তাহলে তো এভাবে করে খেতে খুবই ভালো লাগবে আপনার কাছে ।আপনি একদিন ট্রাই করে দেখবেন অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মজাদার পটল ভুনা রেসিপি বানিয়েছেন। রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। সত্যি আমার জিভে জল এসে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপির কালারটা যেমন সুন্দর হয়েছিল খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপন মন্তব্য করার জন্য।

 2 years ago 

মজাদার পটল ভুনা রেসিপি‌ দেখে খেতে ইচ্ছা করছে। কালার টা অনেক সুন্দর হয়েছে পটল ভাজি খেয়েছি কিন্তু ভুনা খাইনি।তবে আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এভাবে করে কখনো খাননি তাহলে একদিন রান্না করে খেয়ে দেখেন ভালই লাগে খেতে খারাপ লাগে না আমার কাছে তো অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু একবারে দুর্দান্ত হয়েছে রেসিপি। আমি গতকালকে করেছিলাম ভালো হয়েছে কিন্তু আপনার রেসিপি আজকে দেখে মনে হচ্ছে অনেক বেশি ভালো হয়েছে এবং অনেক সুস্বাদু হবে। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি করে খেয়েছেন তাহলে তো আপনি বুঝেনই এভাবে করে খেতে ভালোই লাগে খারাপ লাগে না অনেক ধন্যবাদ আপন মন্তব্য করার জন্য

 2 years ago 

দেখেই তো খাওয়া জন্য লোভ হচ্ছে। কালার টাও বেশ সুন্দর আপু।মনে হচ্ছে পটল ভুনা খেতে বেশ সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

পটল ভুনা সত্যি অনেক মজাদার হয়েছিল যেমন দেখতে কালার হয়েছে ঠিক তেমনি হয়েছিল খেতে ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43