★রঙীন কাগজের উপর একটি পাতার ডিজাইন★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20230728_001050.jpg


আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি । নতুন নতুন আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে । যদিও তেমন একটা আর্ট করতে পারি না তারপরও সব ধরনের আর্ট করতে চেষ্টা করি ।আজকে আমি রঙিন কাগজের উপরে একটি পাতার সুন্দর একটি ডিজাইন করেছি । বেশ কয়েকদিন জল রং দিয়ে কয়েকটি আর্ট করেছি আজ আমার মনে হল ভিন্ন ধরনের একটি আর্ট করার চেষ্টা করি এবং ডিজাইন টি করার পরে খুব ভালো লেগেছে । প্রথমে ভেবেছিলাম সাদা কাগজের উপরে করি পরে ভাবলাম লাল কাগজের উপর করলে ডিজাইন টা একটু ভালো লাগবে এজন্যই করা ।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
পেন্সিল
কালো কলম

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230728_000918.jpg20230728_000903.jpg

প্রথমে লাল রঙের একটি কাগজ নিয়ে পেন্সিল দিয়ে একটি পাতা এঁকে নিয়েছি । তারপর কলম দিয়ে উপর দিয়ে দাগ দিয়ে দিয়েছি । এরপর মাঝখান দিয়ে বাঁকা করে একটা দাগ দিয়েছি ।

20230728_000848.jpg20230728_000830.jpg

তারপর মাঝখানে যে দাগ দিয়েছি সেই দাগের এক সাইড থেকে ছোট ছোট পাতার মতো করে দিয়ে ডিজাইনটা করা শুরু করেছি এবং সম্পূর্ণ ডিজাইনটা করে পাতাটা ভরে দিয়েছি ।

20230728_000707.jpg20230728_000646.jpg

তারপর পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে দাগিয়ে নিয়েছি এবং মাঝের দাগ একটু ডিপ করে দিয়েছি ।

20230728_000632.jpg20230728_000615.jpg

তারপর পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে দাগিয়ে নিয়েছি । তারপর ছোট ছোট কিছু ফাঁকা অংশ ছিল সেই ফাঁকা অংশ গুলো কালো কলম দিয়ে দাগিয়ে ভরিয়ে দিয়েছি ।

20230728_000537.jpg20230728_000500.jpg

এরপর মাঝখান দিয়ে কলম দিয়ে একটু একটু করে দাগিয়ে নিয়েছি ও বাইরের সাইড দিয়ে গোল গোল পেঁচিয়ে পেঁচিয়ে ডিজাইন করা শুরু করেছি ।

20230728_000425.jpg20230728_000352.jpg

এবার বাইরে অংশে পেঁচিয়ে ডিজাইনগুলো করেছি সে ডিজাইনের পাশ দিয়ে আবার দাগ দিয়ে দিয়েছিস চারপাশ ঘুরিয়ে ঘুরিয়ে । এরপর ভেতরে একটু ফাঁকা অংশ ছিল সেই জায়গাটুকু কালো কলম দিয়ে ভরিয়ে দিয়েছি ।

20230728_000327.jpg


এরপর বাইরের দিকে দিয়ে দাগের পরে কিছু ফাঁকা অংশ তৈরি হয়েছিল সেই ফাঁকা অংশগুলো কালো কলম দিয়ে ভরে দিয়েছি । আমার আঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে । এরপর আমি আমার নাম লিখে নিয়ে কয়েকটি ছবি তুলে নিয়েছি ।

20230728_000300.jpg

20230728_000233.jpg

20230728_000217.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

আপু রঙিন কাগজের উপর খুব সুন্দর একটি পাতার ডিজাইন করেছেন।পাতার ডিজাইনটি খুবই সুন্দর হয়েছে। প্রথমে দেখে ভেবেছিলাম এটি ময়ূরের পেখম 😁ঐরকম লেগেছে। যাইহোক আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ রঙিন কাগজের উপর পাতার নকশা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে ময়ূরীর পেখম লেগেছে শুনে ভালো লাগলো আপু । ধন্যবাদ আপনাকে ।

 last year 

খুবই চমৎকার একটি রঙিন কাগজের উপর পাতার ডিজাইন অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। কিছু কিছু অংকন আজকের যে অংকন গুলো দেখলে মন ভালো হয়ে যায় আপনার অংকন টা দেখে সত্যিই অনেক বেশি ভালো লাগলো। ভিন্ন ভিন্ন অংক ন দেখতে অনেক বেশি ভালো লাগে যদিও আমি তেমন একটা অংকন পারিনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন শেয়ার করার জন্য।

 last year 

অংকন করতে আমিও পারতাম না ইদানিং একটু একটু পারি তাই আপনাদের সাথে শেয়ার করি । আপনিও চেষ্টা করবেন হয়ে যাবে ।

 last year 

আপনি রঙিন কাগজের উপরে সুন্দর একটি পাতার ডিজাইন এঁকেছেন যা দেখতে অনেক সুন্দর লাগছে এবং প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার আঁকা পাতার ডিজাইনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো । ধন্যবাদ আপু আপনাকে ।

 last year 

রঙিন কাগজের উপর পাতার ম্যান্ডেলা চিত্র অংকন অসাধারণ হয়েছে। এই সুন্দর চিত্রাংকটি ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে আমার পাতাটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ।

 last year 

রঙিন কাগজের উপরে পাতার ডিজাইন অংকন করেছেন দেখতে চমৎকার লাগছে আপু। প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করে পরবর্তীতে কালার ফুটিয়ে তুলেছেন। রঙিন কাগজের উপরে বেশ কালারফুল লাগছে। শুভকামনা রইলো আপু।

 last year 

প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিলে ভুল হলে সেটা আবার ঠিক করা যায় একবারে কলম দিয়ে করলে সেটা আর ঠিক করা যায় না।

 last year 

রঙীন কাগজের উপর একটি পাতার ডিজাইন দেখে খুবি সুন্দর লাগছে,এতো সুন্দর ডাই পোস্ট ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 last year 

রঙিন কাগজের বুকে অতি চমৎকারভাবে পাতার ডিজাইন আট করে আমাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছেন। আপনার এই অনেক সুন্দর একটি পাতার ডিজাইন আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। প্রথমেই আপনি পাতার আকৃতি এঁকে নিয়েছেন। তারপরে পর্যায়ক্রমে নকশা আকৃতির ভাবে তৈরি করার চেষ্টা করেছেন। অসাধারণ ছিল আপনার এই প্রতিভা।

 last year 

আমার পাতার ডিজাইনটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমি আর মুগ্ধ না হয়ে পারলাম না ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙীন কাগজের উপর একটি পাতার ডিজাইন। আপনার তৈরি রঙিন কাগজের উপরে পাতার ডিজাইন দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি নিচে নিজের স্বাক্ষর দিয়েছেন এই জন্য দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আর্ট করলে তো স্বাক্ষর দিতে হয় । স্বাক্ষর এর কারণে সৌন্দর্য ফুটে সেটা আজ প্রথম জানলাম । ধন্যবাদ ভাই আপনাকে ।

 last year 

আপনি তো দেখছি খুবই চমৎকার একটা পাতার ডিজাইন আর্ট করেছেন। রঙিন কাগজের উপরে এই পাতার ডিজাইন টা অঙ্কন করার কারণে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে দেখতে। বিশেষ করে লাল কালারের রঙিন কাগজ হওয়ার কারণে অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। সম্পূর্ণটা অনেক নিখুঁতভাবে এবং ধৈর্য ধরে অংকন করেছেন যা দেখে বুঝতে পারছি। সব মিলিয়ে সম্পূর্ণ ডিজাইন টা আমাকে মুগ্ধ করেছে।

 last year 

রঙিন কাগজের উপরে আঁকার কারণে একটু বেশি ভালো লাগছে ঠিকই বলেছেন ধন্যবাদ আপু ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57850.91
ETH 2358.42
USDT 1.00
SBD 2.43