★আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। এলোমেলো এ ধরনের ফটোগ্রাফি গুলো শেয়ার করতে আমার কাছে অনেক ভালো লাগে এবং এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। সবাই যখন এলোমেলো এবং সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করে তখন সেই ছবিগুলো আমি মুগ্ধ হয়ে দেখি কারণ আমাদের আশেপাশের প্রকৃতিটা এতটা সুন্দর তা আগে কখনো খেয়াল করে মনে হয় ভালো করে দেখিনি। এখানে আসার আগে কোথাও গেলে শুধু নিজের ছবি তোলা নিয়ে ব্যস্ত থাকতাম এখন তো আর নিজের ছবি তুলা ভুলেই গিয়েছি। কোথাও গেলে আশেপাশের সুন্দর সুন্দর কিছু দেখলে ক্যামেরাবন্দি করতে ইচ্ছা করে। আর ছবি তুলতে তুলতে মোবাইলের গ্যালারি একেবারে ভরে যায় তখন কোনটা রেখে কোনটা দিব সেটা নিয়ে কনফিউজড হতে হয়। বাংলাদেশের প্রতিটা এত সুন্দর তাই এই কমিউনিটিতে এসে আরও সুন্দরভাবে উপভোগ করার চেষ্টা করছি।

20230610_231737.jpg

20230610_231754.jpg


উপরে যে ছবি দুটো দেখতে পাচ্ছেন এ দুটো হল সন্ধ্যামালতি গাছের ছবি। সন্ধ্যামালতী ফুল আমার কাছে খুব ভালো লাগে। আমার বাগানে অন্য কোন ফুল গাছ হোক আর না হোক সন্ধ্যা মালতি ফুল গাছটা অনেক ভালো সুন্দরভাবে বেড়ে উঠে এবং খুব সুন্দরভাবে সারা বছরই ফুল দেয়। এটা বিভিন্ন কালারের হয়ে থাকে। আমার বাগানে দুইটা কালার আছে দেখতে আমার কাছে খুব ভালো লাগে। এই ছবিটি কদিন আগে আমার বাসায় ভাড়াটিয়া ওঠার কথা ছিল তা ভাড়াটিয়া উঠেছে কিনা দেখতে গিয়েছিলাম এবং সেখানে ননদের বাসা আছে দাওয়াতও ছিল। একসাথে দুই কাজ করতে গিয়েছিলাম সেখানে অনেকদিন পরে গিয়ে দেখি বাসার নিচে খুব সুন্দর একটি সন্ধ্যা মালতি ফুলের গাছ হয়েছে এবং গাছ ভর্তি ফুল ফুটে রয়েছে। যেটা দেখে আমি তাড়াতাড়ি ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ি এবং আমার ছবি তোলা দেখে আমার ছেলেও ছবি তোলার জন্য গাছের সামনে গিয়ে দাঁড়িয়ে পড়ে।

20230610_232302.jpg


এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন সেটি রাঙ্গামাটি শহরে গিয়েছিলাম বেশ কিছুদিন আগে সেখানে গিয়ে খুব ভোরবেলা ছাদে উঠেছিলাম এবং একটা ছাদের উপর দাঁড়িয়ে আর একটা ছাদে এত সুন্দর বাগান করেছে যেটা দেখতে অপূর্ব সুন্দর লাগছিল। দূর থেকে একটা ছবি তুলে নিয়েছি পরে কাছ থেকে সেই বাগানটা দেখেছি এত সুন্দর দূর থেকে ততটা বোঝা যাচ্ছে না। তবে আমার কাছে ভালো লেগেছিল দেখে ছবিটা তুলে নিয়েছি।

20230610_232239.jpg


আর এই ফুলের গাছটির নাম আমার মনে নেই। তবে এই ফুলের গাছ ভর্তি ফুল ফুটে থাকে দেখতে অপূর্ব সুন্দর লাগে। আমার বাগানে ছিল এই গাছটি বেশ কিছুদিন হলো গাছটি মারা গিয়েছে। আরো একটি গাছ কিনে এনে লাগানোর ইচ্ছা আছে। এই ফুলগুলো আমার কাছে খুব ভালো লাগে নামটা মনে করতে পারছি না।

20230610_232145.jpg


এটা একটি ঝাউ গাছ সেটা অনেক বড় হয়। এরকম একটি গাছ বাসার সামনে থাকলে দেখতে আসলেই অনেক ভালো লাগে। এই গাছটি অনেক বড় হয় দূর থেকেও গাছের মাথাটা দেখা যায় দেখতে অপূর্ব লাগে।

20230610_232131.jpg


অনেকদিন আগে একটা পার্কে গিয়েছিলাম এবং পার্কের চারপাশ দিয়ে এভাবে গাঁদা ফুল দিয়ে সাজানো হয়েছে। প্রত্যেকটা গাছে বিভিন্ন রংবেরঙের গাঁদা ফুল ফুটে রয়েছে দেখতে খুব ভালো লাগছিল। চারপাশ দিয়ে লাগালো ছিল শীতের সময় হলে এই সুন্দর দৃশ্য উপভোগ করা যায়।

20230610_232110.jpg

20230610_232046.jpg

20230610_231938.jpg


উপরে এখন কিছু সুন্দর সুন্দর পাতাবাহার ফুল গাছের ছবি । এই পাতাবাহার গাছগুলো আসলেই অনেক সুন্দর লাগে। গাছগুলো অনেক বেশি ঝাপটা হয় দেখতে খুব ভালো লাগে। লম্বা লম্বা পাতা বাহারের এই গাছগুলো আমার ছিল তবে এই গাছগুলো অনেক বেশি যত্নের প্রয়োজন হয় এবং আমার মনে হয় কিছু রোদেরও প্রয়োজন হয় তা না হলে গাছগুলো বেড়ে ওঠে না । এর গাছগুলো দেখতে খুব ভালো লাগছিল। পাতা বাহার যে কত ধরনের গাছ রয়েছে তা কোন নার্সারিতে বা কোন সুন্দর বাগানে গেলেই দেখা যায়।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

ঠিক আসলেই তাই আমাদের চারপাশে নানা রকম সুন্দর সুন্দর কিছু আছে যেগুলো আমরা খেয়াল করি না ৷ আপনার তোলা এলোমেলো আলোকচিত্র দেখে অনেক ভালো লাগলো ৷ সন্ধা মালতী ফুলের ফটোগ্রাফি ছিল দেখার মতো ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

ঠিকই বলেছেন ভাইয়া এখানে কাজ করাতে এখন আরো একটি বেশি দেখার সুযোগ হয়।

 last year 

আসলে আপনি ঠিকই বলেছেন আপু আমাদের আশপাশে প্রকৃতিতে কতটা সুন্দর তা নিখুঁতভাবে না দেখলে বোঝা যায় না। আরে প্রকৃতগুলো যদি ক্যামেরা বন্দি করা যায় তাহলে দেখতে আরো বেশি সুন্দর লাগে। আপনি আজকে বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলা আমার কাছে দারুন লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

একদম তাই ছবি তোলার পরে সেই জায়গাগুলো মনে হয় আরো বেশি সুন্দর হয়ে ফুটে ওঠে।

 last year 

ঠিক বলেছেন আপু এই ব্লগে সবাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যে মুগ্ধ হয়ে দেখার মত। তাছাড়া আমারও একই অবস্থা হতো আগে কোথাও গেলে নিজের ছবি তোলা হত। আর এখন প্রকৃতির ছবি। আপনার আজকের এলোমেলো ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে। খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি সিলেক্ট করে শেয়ার করেছেন। ভালো লাগলো দেখে। ধন্যবাদ আপনাকে।

 last year 

এখন তো কোথাও গেলে নিজের ছবি তোলার কথা ভুলেই গিয়েছি মনেই থাকে না।

 last year 

এটা কিন্তু সত্যি, এখানে আসার আগে কোথাও গেলে নিজের ছবি তুলতে ব্যস্ত থাকতাম, আর এখন নিজের ছবি তোলাই ভুলে গিয়েছি। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে এখন ভীষণ ভালো লাগে। আপনি বেশ এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন, যেগুলো দেখে আমি তো একেবারেই মুগ্ধ। আমার কাছে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে দেখতে। জাস্ট অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি, এটা তো বলতেই হচ্ছে।

 last year 

একদম তাই আপু ফটোগ্রাফি করতে এখন আসলেই অনেক ভালো লাগে। আর আশেপাশের প্রকৃতিটা আরো খুব সুন্দর ভাবে দেখার সুযোগ হয়।

 last year 

ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে আপু সত্যিই মুগ্ধকর ছিল। আপনি ঠিক বলছেন আমাদের প্রকৃতি এত সুন্দর যেটা দেখি না কেন দেখলে চোখ ফেরানো যায় না। ফোনের গ্যালারিতে ছবিগুলো করে রাখলে বেশ ভালো হয় পরবর্তীতে সবার সাথে শেয়ার করা যায়। অনেক ধন্যবাদ খুব সুন্দর এলোমেলো ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এখনো ফোনের গ্যালারি ঘাটলে বহু আগের পুরনো ছবিও খুজে পাওয়া যায় । ধন্যবাদ আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

আপনার কথার সঙ্গে আমি একমত পোষণ করছি আপু আগে কোথাও ঘুরতে গেলে নিজের ছবি তোলা অনেক বেশি ব্যস্ত থাকতাম আর এখন যদি কোথাও ঘুরতে যাই তাহলে নিজের ছবিতে এমন একটা তোলা হয়ে ওঠেনা। সব সময় সুন্দর সুন্দর প্রকৃতির দৃশ্য এবং আকর্ষণীয় কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি সবসময়ই আপনিও দেখছি ঠিক তেমনি। খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এখন তো আর সেই দিন নাই এখন তো নিজের ছবি তুলতে ভুলেই গিয়েছি।

 last year 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। ফুলের ফটো অসাধারণ ছিল।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লাগলো জেনে আমারও ভালো লাগলো।

 last year 

আপনি বেশ এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন দেখে খুব ভালো লাগলো। এটা কিন্তু একেবারেই সত্যি কথা বলেছেন, আমাদের আশপাশের প্রকৃতিতে কতটা সৌন্দর্য নিখুঁতভাবে না দেখলে বোঝা যায় না। সন্ধ্যা মালতী ফুলগুলোর ফটোগ্রাফি ও খুব ভালো লেগেছে আমার কাছে দেখতে। এরকম এলোমেলো ফটোগ্রাফি করতে এখন বেশ ভালোই লাগে। অসম্ভব ভালো লাগলো আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি।

 last year 

সন্ধ্যামালতি ফুলগুলো এভাবে সারা গাছ ভরে যখন ফুটে থাকে তখন দেখতে আসলেই অনেক ভালো লাগে।

 last year 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লেগেছে আমার। আপনার তোলা বেশিরভাগ ফটোগ্রাফি প্রাকৃতিক সৌন্দর্যে পরিপূর্ণ। আর এ ধরনের প্রাকৃতিক সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার তোলা প্রত্যেকটি প্রাকৃতিক সৌন্দর্য এর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67