অনেক দিন পর ফ্যামিলি পার্টি, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো, আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন সবাই? নিশ্চয় সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।


আজ আমি আপনাদের সাথে কোনো রেসিপি শেয়ার করতে আসি নাই।আজ আমি এসেছি অনেকদিনপর কাছের মানুষদের সাথে কাটানো কিছু সুন্দর সময় আপনাদের সাথে ভাগ করে নিতে।


করণাকালীন এই দীর্ঘ সময় মানুষের সাথে কোনো দেখা সাক্ষাৎ নাই প্রায় গৃহ বন্দি হয়ে আমারা দিন পার করছি।এখন করোনা একটু কম হওয়ার কারণে মানুষ আবার সবার সাথে একটু দেখা সাক্ষাৎ করার সুযোগ পাচ্ছে।


গতকাল ছিল আমার প্রতিবেশীর একটি ফ্যামিলি পার্টি সেই পার্টিতে আমরাও ছিলাম। আমার প্রতিবেশীর সাথে আমাদের অন্যরকম একটা সম্পর্ক।শুধু তাদের সাথে নয় তাদের আত্মীয় পরিজন সবার সাথে।এটা কোনো রক্তের সম্পর্ককেও হার মানায়।এটা সম্ভব হয়েছে আমার বাচ্চার কারণে।তারা ওর আরেকজন বাবা মা।ওটা যেহেতু আমার বাচ্চার বাবা মার বাসা তাই ওদের ফ্যামিলি মানে আমার বাচ্চার ফ্যামিলি আর আমার বাচ্চার ফ্যামিলি মানে আমাদের ফ্যামিলি।আমার বাচ্চা ছোট থেকে ওদের কাছেই বড় হয়েছে ।ওরাই ওদের দ্বিতীয় বাবা মা। ওদের অনেক দূরের মানুষ মাঝে মাঝে আশ্চর্য হয়ে বলতো আপনাদের আরেকটা বাচ্চা হয়েছে আমাদের জানান নাই।আর ওদের বাসায় যত লোকই আসুক না কেন আমার বাচ্চা সবসময় ওদের মধ্যমনি।রাত ২টা নাই৩টা নাই আমার বাচ্চা যদি একটু কান্না করে ওরা সবাই তখনই ছুটে আসে।আমার বাচ্চাটা আসলেই অনেক লাকি।তাই বলছি তাদের ফ্যামিলি পার্টি মানে আমাদের পার্টি।


আজ আমাদের দুই বাসা মিলে আয়োজনটা করা হয়েছিল।প্রায় ৫০-৬০জন মানুষ উপস্থিত ছিল। আমরা নিজেরা কয়েকজন সাদা ড্রেস পড়েছিলাম।আর খাওয়া দাওয়ার আয়োজনটা করা হয়েছিল আমার বাসায়।আমার বাসার ডাইনিং এ দুইটা ডাইনিং টেবিল সেট করা হয়েছিল। সন্ধ্যার আয়োজনে ছিল মিষ্টি মিঠাই আরো অনেক কিছু। আর রাতের আয়োজনে ছিল খাসির বিরিয়ানি সাথে ড্রিংকস, চাটনি, সালাদ।


IMG20210905002829.jpg

IMG20210905002752.jpg

এখানে সব মিষ্টি ও ফল আছে। যখন পরিবেশন করা হয়েছিল তখন ছবিগুলো তুলতে পারি নাই।তাই অবশিষ্ট যা আছে আর বক্সে রাখা ছবিগুলোই আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG20210904190002.jpg

এখানে কয়েকজন বাচ্চা একসাথে আড্ডা দিচ্ছে। একেকজন একেক জায়গায় ছড়িয়ে আছে।

IMG20210904122403.jpg

এই ছবিতে আমার ঘর ফাকা করা হয়েছে সোফাগুলো সরিয়ে টেবিল সেট করার জন্য।

IMG20210904122853.jpg

IMG20210904122902.jpg

এখানে টেবিল গুলো সেট করা হচ্ছে।

IMG20210904124109.jpg

এখানে দুটি টেবিল একদম রেডি আমার বাচ্চা বসে আছে।

IMG20210904214157.jpg

IMG20210904203125.jpg

IMG20210904203044.jpg

এখানে খাবার পরিবেশন করা হচ্ছে খাবারগুলো বাবুর্চি দিয়ে রান্না করা হয়েছে।

IMG20210904214253.jpg

এখানে দেখতে পারছেন বুয়া খাবার বেড়ে দিচ্ছে।এই বুযাটা দির্ঘ ১২-১৩ বছর ওই বাসায় থাকে।কথা বলতে পারে না কানেও শোনে না। কিন্তু আমরা ওর সব কথা বুঝি ও আমাদের সব কথা বোঝে। আমি বলছি আপনার একটা ছবি তুলি দেখেন কত খুশি হয়েছে তার হাসিতেই ফুটে উঠেছে।

IMG20210905002652.jpg

IMG20210905002645.jpg

এখানে রাত ২টায় বাচ্চারা আড্ডা দিচ্ছে সাথে আমার বাচ্চাটাও আছে তাকে কিছুতেই এই আড্ডা থেকে নেওয়ার উপায় নাই।

আজকের মতো এখানেই শেষ করছি।আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের কাছে ভালো লাগবে।

সবগুলো ছবিই আমি আমার স্মার্টফোন অপ্পো দিয়ে তুলেছি।আমার প্রতিবেশীর বাসা আর আমার বাসা একসাথেই সেখান থেকেই ছবিগুলো তোলা।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

Cc -
@rme

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

Sort:  

আপনি খুব আনন্দ ঘন মুহূর্তের সময় কাটিয়েছেন।পারিবারিক কোন পার্টি বা উৎসব হলে আমারও খুব ভালো লাগে l পারিবারিক পার্টি গুলো উৎযাপন করতে খুব ভালো লাগে আমার।

শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওরে কত খাবার রে? সবগুলো খেয়ে নিলেন, আমাদের রেখে।

আমার তো দেখেই খিদা বেড়ে গেলো। বেশ বড় আয়োজন ছিলো দেখে মনে হচ্ছে। ওরে কত কিউট বাবুরে, অনেক আদর রইল তার জন্য।

 3 years ago 

হাফিজুল্লাহ ভাই এত দিন পর আমার কথা মনে পড়ল। আপনি কমেন্ট না করলেতো ভালোই লাগে না।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

পারিবারিক পার্টি মানে অন্য রকম, আনন্দ। আপনে আপনার পরিবারের সাথে খুব সুন্দী মুহূর্ত কাটিয়েছেন। তবে আপনাদের বুয়ার জন্য যদিও খারাপ লাগছে, যে সে শুনতেও পারে না, আবার বলতেও পারে না,। সুন্দর ভাবে, আপনে আপনার বিষয়টা উপস্থাপন করেছেন। শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য এর জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটা সময় কাটিয়েছ।বাচ্চা গুলা খুবই ইনজয় করছে।দেখে খুবই ভালো লাগল।ধন্যবাদ আপু।

 3 years ago 

আসলেই অনেক দিন পর একটা ভালো সময় কাটালাম। তোমাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর সময় কাটিয়েছেন আপু দেখেই বোঝা যাচ্ছে।সবাই একসাথে মিলিত হওয়ার আনন্দটাই আলাদা।আপনার বাবুটি খুব কিউট,ওর জন্য ভালোবাসা রইলো।ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31