রুই মাছের ডিম ভুনা রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি এসেছি আরো একটি মজাদার রেসিপি নিয়ে আপনাদের সামনে। আজ আমি রুই মাছের ডিম ভুনা রেসিপি আপনাদের সাথে শেয়ার করব ।এই ডিম আমার কাছে তেমন একটা ভালো লাগে না তবে যখন বড় মাছ আনে তখন মাছের ডিম নেই বলে দিয়ে দেয় পরে বাসায় আসার পর দেখা যায় আবার একটা ডিম। তখন কি আর করা ডিমটা মাঝে মাঝে কাজের মেয়েটাকে দিয়ে দেই আবার মাঝে মাঝে একটু রান্না করে খাই। এভাবে পেঁয়াজ দিয়ে সব মসলা দিয়ে একটু ভাজা ভাজা করলে খেতে মন্দ লাগেনা ।আজ আমি আমার এই মজাদার রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করছি।



Polish_20220418_173337664.jpg

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

রুই মাছের ডিম
পেঁয়াজ
মরিচ
তেল
লবণ
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
জিরার গুঁড়া
ধনিয়া পাতা
আদা বাটা
রসুন বাটা

qara-xett.png

Polish_20220418_173517540.jpg

qara-xett.png

কার্যক্রম

qara-xett.png

IMG20220224132458.jpgIMG20220224131713.jpg
IMG20220224133155.jpgIMG20220224133217.jpg

প্রথমে আমি আস্ত ডিমটাকে হাত দিয়ে চটকে নিয়েছি। তারপর চুলায় একটি কড়াই বসিয়ে পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজ ও মরিচ দিয়ে দিয়েছি ।পেঁয়াজ একেবারে পুরা বাদামি করে ভেজে তার ভিতরে একটি পানি দিয়েছি মসলা এড করার জন্য, যাতে মশলা পুড়ে না যায়। তারপর আদা বাটা ও রসুন বাটা দিয়ে দিয়েছি।

qara-xett.png

IMG20220224133416.jpgIMG20220224133442.jpg
IMG20220224133501.jpgIMG20220224133539.jpg

মসলার টাকে একটু নেড়েচেড়ে তারপর হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ,জিরার গুড়া ও লবণ দিয়ে আরও কিছু সময় মসলাটাকে একটু সময় নিয়ে কষিয়ে নিয়েছি ।যতক্ষণ পর্যন্ত না উপর দিয়ে তেল ভেসে উঠবে ততক্ষণ পর্যন্ত আমি মশলাটা কষাবো ।ভালোমতো কষানো হয়ে গেলে তার ভিতরে ডিমগুলো দিয়ে দিয়েছি। ডিম দিয়ে নেড়েচেড়ে সবকিছুর সাথে মিশিয়ে নিয়েছি।

qara-xett.png

IMG20220224133756.jpgIMG20220224134046.jpg
IMG20220224134102.jpgIMG20220224134427.jpg

ডিমটাকে মসলার সাথে আরও কিছু সময় রান্না করার পরে যখন একেবারে ডিমের থেকে পানি একেবারে টেনে আসবে তখন তার ভিতরে কিছু ধনিয়া পাতা দিয়ে দিয়েছি ।ধনিয়া পাতা দিয়ে আরও কিছু সময় রান্না করে নিয়েছি। এখানে তেলটা একটু বেশি করে দিতে হবে তা নাহলে ডিম ঝরঝরে হয়ে যাবে। বেশ খানিকটা সময় পরে যখন রংটা একেবারে পরিবর্তন হয়ে আসবে তখন বুঝতে হবে রান্না হয়ে গিয়েছে তখন চুলা বন্ধ করে দিতে হবে।

qara-xett.png

IMG20220224134607.jpg

আমার ডিম ভাজিটি হয়ে গিয়েছে আমি একটা বাটিতে তুলে গরম গরম পরিবেশনের জন্য নিয়ে এসেছি।

qara-xett.png

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও! আপু আপনার রুই মাছের ডিম ভুনা রেসিপি টি অসাধারণ হয়েছে। মাছের ডিম আমার খেতে খুব ভালো লাগে। দেখে ইচ্ছে করছে একটু খেয়ে ফেলি। আপনার রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

এখন সকল প্রকার রুই মাছ পাওয়া যায় বাজারে যেহেতু এখন রুই সিলভার মাছ গুলোতে ডিম ছাড়ে। তাই খোঁজ করলে ডিমওয়ালা মাছ বাজারে পাওয়া যায়। আর চাইলে সেই ডিম দিয়ে সুন্দরী পোস্ট করে বন্ধুদের মাঝে শেয়ার করা যায়। আপনাকে এত সুন্দর দক্ষতাসম্পন্ন পোস্টটা দেখে আমার খুব ভালো লেগেছে। লোভনীয় একটি পোস্ট ছিল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও কি বলবো আপু। রুই মাছের ডিম ভুনা রেসিপি দেখে জিভে জল চলে এলো। যে কোন মাছের ডিম আমার অনেক পছন্দের একটি রেসিপি। আপনার মাছের ডিমের রেসিপি দেখে নিজেকে আর সামলাতে পারছিনা। মাছের ডিমের রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো আপনিও একদিন ট্রাই করে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

মাছের ডিম ভুনা খেতে অনেক মজা লাগে। বেশি করে মশলা দিয়ে মাছের ডিম ভুনা করলে যে টেস্ট হয় সেটা বলে মনের ভাব প্রকাশ করতে পারবো না। এমন লোভনীয় মাছের ডিম ভুনা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার কাছে তেমন একটা ভালো লাগে না খুব বেশী ভাল করে রান্না করলেও মোটামুটি লাগে ধন্যবাদ।

 2 years ago 

রুই মাছের ডিম ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে, কারণ রুই মাছের ডিম খেতে খুবই মজাদার হয়। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, রুই মাছের ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন অনেক সুস্বাদু করে তা দেখেই বুঝতে পারছি। রেসিপির কালার দেখেই রেসিপিটির লোভে পড়ে গেলাম। আপনি খুব সুন্দর গুছিয়ে ডিম ভুনা রেসিপি পরিবেশন করেছেন যা দেখে খুব ভালো লাগছে। রন্ধনপ্রণালীটাও বেশ দারুন ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বলেন কি আপু এত সুন্দর একটা জিনিস আপনি খান না। মাছের ডিম তো আমার খুবই প্রিয়। আর সেটা যদি এভাবে ভুনা করা হয় তাহলে তো খেতে আরো বেশি সুস্বাদু লাগে।
আপনার করা মাছের ডিম ভুনা রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। আমার তো দেখেই জিভে জল চলে এলো।
ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

কেন জানিনা আমার কাছে তেমন একটা ভালো লাগে না মোটামুটি লাগে।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর করে রুই মাছের ডিম ভনা করেছেন, মাছের ডিম আমার অনেক প্রিয় আপু, আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে রেসিপিটি উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

মাছের মধ্যে রুই মাছ খেতে একটু বেশি ভালো লাগে। আপনার রুই মাছের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করেরুই মাছের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এছাড়াও আপনি খুব সুন্দর করেই রেসিপির প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মূল্যবান মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

মাছের ডিম ভুনা খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে এবং আমার কাছে অনেক ভালো লাগে। আপনার মাছের ডিম ভুনা রেসিপি দেখে খুব লোভ লাগছে। আপনি সুন্দর ভাবে আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74