গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি অনেকদিন পরে গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি জিনিস আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। গ্লিটার পেপার দিয়ে জিনিস গুলো বানালে দেখতে খুবই ভালো লাগে কারণ গ্লিটার আর্ট পেপার নিজেই অনেক বেশি সুন্দর তাই এটা দিয়ে যাই বানানো হোক না কেন দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। কিন্তু এগুলো বানাতে একটু সময় লাগে ও গ্লু গান নিয়ে বসতে হয় তাই তেমন একটা বানানো হয় না। আজ আমি ভেবে রেখেছি আমি কিছু একটা বানাবো তাই আজ আমি সময় নিয়ে বসে পড়েছি এটা বানানোর জন্য। আজ আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছি। সেই ফুলটি এখন আপনাদেরকে বানিয়ে দেখাবো ।



PhotoEditorPro_1650482858919.jpg

IMG_20220106_113311.png

20220315_155848.png

গ্লিটার আর্ট পেপার

গ্লু গান

পেন্সিল

কাঁচি
পুঁতি

IMG_20220106_113311.png

20220315_155727.png

IMG_20220106_113311.png

20220418_222136.jpg20220418_222326.jpg

প্রথমে পেন্সিল দিয়ে গ্লিটার আর্ট পেপার এর পেছন সাইডে একটি ফুল এঁকে নিয়েছি তারপর ফুলটিকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

20220418_222658.jpg20220418_223054.jpg

তারপর পেন্সিল দিয়ে একটি পাতা এঁকে নিয়েছি এবং একইভাবে আমি পাঁচটি পাতা এঁকে কেটে নিয়েছি।

20220418_223205.jpg20220418_223228.jpg

পাতাগুলোর নিচের সাইডে একটু ভাঁজ দিয়ে মাঝখানে একটু গ্লু লাগিয়ে নিয়েছি।

20220418_223457.jpg20220418_223632.jpg

তারপর দুই কোনা ধরে চাপ দিয়ে পাতার নিচে ভাঁজ দিয়ে নিয়েছি। তারপর একটা একটা করে পাতা নিয়ে ফুলের উপর গ্লু দিয়ে বসিয়ে দেওয়া শুরু করেছি।

20220418_223659.jpg20220418_223959.jpg

একইভাবে গ্লু দিয়ে আমি প্রত্যেকটা পাতা ফুলের উপরে লাগিয়ে নিয়েছি।

20220418_224051.jpg

তারপর ছোট্ট একটি পুতি নিয়ে ফুলের মাঝখানে গ্লু দিয়ে বসিয়ে দিয়েছি।

20220421_012654.jpg

ব্যাস এভাবেই খুব সহজে তৈরী হয়ে গিয়েছে আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে বানানো খুব সুন্দর একটি ফুল।

logo.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনার ফুল তৈরি খুবই অসাধারণ হয়েছে। দেখে আমি খুব মুগ্ধ হয়েছি। আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে অনেক সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন। দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। এত অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে আপনি অনেক সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন আমার অনেক ভালো লেগেছে ।আপনার এই সৃজশীলতাকে ধরে রাখবেন ,শুভ কামনা রইলো আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু গ্লিটার পেপার দিয়ে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। যা দেখেই আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। গ্লিটার পেপারটি যেমন দেখতে অনেক সুন্দর, তেমনি ফুলটি দেখতেও অনেক সুন্দর হয়েছে। ফুলটির মাঝখানে পুথি বসিয়ে দেওয়া তে অনেক বেশি আকর্ষণীয় মনে হচ্ছে। সত্যিই আপু ফুলটি দেখে আমার চোখ জুড়িয়ে গেল। অসম্ভব সুন্দর ফুলটি আপনি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও খুবই দারুন হয়েছে আপনি তো খুবই ভালো করতেছেন,আপনার প্রতিটা কাজই ভালো লাগে। ধাপে ধাপে সুন্দর করে আমাদের দেখিয়ে দিলেন।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলটি গাঢ় হওয়াও দেখতে ভিষণ সুন্দর লাগছে আপু। আর পরিশেষে মাঝখানে যখন একটি সাদা পুঁতি দিয়েছেন তখন আরো বেশি সুন্দর লাগলো এই ফুলটি। গ্লিটার পেপার রঙিন পেপারে চেয়েও মনে হচ্ছে একটু মোটা তাই মনে হয় আরো বেশি সময় লাগে। আপনার পরবর্তী ডাই প্রজেক্ট এর অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে কোনকিছু তৈরি করলে এর সৌন্দর্য অনেক গুনে বৃদ্ধি পায়। ঠিক তেমনি আপনার আজকের গ্লিটার পেপার দিয়ে করা ফুলটি অত্যন্ত চমৎকার হয়েছে। ফুলটি এত কালারফুল হয়েছে দেখে একদম মনটা ভরে গেলো। ফুল তৈরির ধাপগুলো অত্যন্ত চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখে আমার অনেক ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন, আপনার ফুলটি আমার খুবই ভালো লেগেছে, একবারে নিখুঁত ভাবে ফুলটি তৈরি করেছেন, আসলে গ্লিটার পেপার দিয়ে তৈরি করা প্রজেক্ট গুলো সত্যি অনেক সুন্দর হয়, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর একটি প্রশংসামূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট গুলো আসলেই অসাধারণ দেখায় যদি তা একটু যত্ন সহকারে তৈরী করা যায়।

আপনি তা করতে পেরেছেন এটা মানতেই হবে।
ধাপে ধাপে সুন্দর করে চিত্র সহকারে গুছিয়ে লিখেছেন তা আপনার দক্ষতাকে আরো সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে।
সব দিক দিয়েই অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার এমনিতেই সুন্দর এটা ঠিক, কিন্তু সুন্দর জিনিস দিয়ে আরো সুন্দর জিনিস বানানোর জন্য প্রয়োজন দক্ষ হাতের। আর আপনার হাতের কাজ দেখে মনে হচ্ছে আপনি সত্যিই এ কাজে অনেক দক্ষ। সত্যি খুবই সুন্দর হয়েছে গ্লিটার পেপার দিয়ে তৈরি করা ফুলটি। আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। গ্লিটার পেপার দিয়ে এতো সুন্দর একটি ফুল বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65