ছেলের স্কুলের ক্লাস পার্টি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20231123_013616173.jpg


আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ছেলের স্কুল পার্টি নিয়ে কিছু সুন্দর মুহূর্ত কাটানোর অনুভূতি । দেখতে দেখতে ছেলের স্কুলের একটা বছর পার হয়ে গেল । মনে হলো এ তো সেদিন ভর্তি করলাম আর আজকে এক বছর হয়ে আসলো । কদিন পরেই বার্ষিক পরীক্ষা শুরু হয়ে যাবে । তারপর নার্সারি থেকে কেজিতে উঠবে । সত্যি চোখের সামনে ছেলেটা আমার কিভাবে যে বড় হয়ে যাচ্ছে টেরই পেলাম না । ছোট ছিল ভালোই ছিল আস্তে আস্তে বড় হচ্ছে আর ছেলেটা যেন দূরে চলে যাচ্ছে । সবকিছু নিজে নিজে করতে শিখছে ।


আমরা তো ভেবেছিলাম এবছর হয়তো স্কুলে ক্লাস পার্টি হবে না । এজন্য আমরা গার্ডিয়ানরা মিলে বসে বসে আলোচনা করছিলাম আমরা গিয়ে টিচারদের সাথে কথা বলি ক্লাস পার্টি করার জন্য । এরই ভিতরে দেখি একটি নোটিশ চলে এসেছে যে স্কুলে বাচ্চাদের ক্লাস পার্টি হবে । ঐদিন যেন বাচ্চারা একটু সুন্দরভাবে স্কুলে আসে । সেটা দেখে আমাদের ভালই লেগেছিল । আমরা তো ভেবেছিলাম চাঁদা দিয়ে বড় করে কিছু একটা করা হবে । কিন্তু এখানে দেখলাম যে স্কুল থেকে আমাদের কাছ থেকে কোন পয়সা তারা নিল না ।


যথারীতি ঐদিন সব গার্ডিয়ানরা একটু রেডি হয়ে গেলাম অন্যান্য দিনের তুলনায় । কারণ ক্লাস পার্টি বলে কথা । এরপর ছেলেকে ক্লাসে ঢুকিয়ে দিয়ে আসলাম ।ছেলে তো প্রথমে বসবে না পরে যখন বলেছে কেক কাটা হবে তখন সে মহা খুশি ক্লাসে গিয়ে বসল । আমরা গার্ডিয়ানরা সবাই মিলে বসলাম এবং আমরাও ছবি তুললাম । অন্যান্য দিনের তুলনায় আজকে গার্ডিয়ানরা একটু সাজুগুজু করে এসেছে এজন্য সবাইকে ভালই লাগছিল । সবাই গ্রুপ ফটো তুলেছি এবং আরো ভালোই বেশ কয়েকজন মিলে ছবি তুলেছি । সময়টা অনেক সুন্দর কেটেছে ।


ছেলেদের দেখি হলরুমে নিয়ে এসে গান-বাজনা করছে এবং ছেলেমেয়েরা টিচারদের সাথে খুবই মাস্তি করে নাচানাচি করছে । খুব সুন্দরভাবে সাজানো হয়েছে এবং আরো সুন্দর আয়োজন করা হয়েছে । যেটা দেখে বাচ্চারা অনেক বেশি এক্সাইটেড ও খুশি ছিল । সাথে দেখলাম যে দুজন ছেলে টিচার খুব নাচানাচি করছে সেটার জন্য বাচ্চারা আরো বেশি খুশি । যেটা দেখে আমার কাছেও অনেক ভালো লাগলো । আমি মাঝে মাঝে দু একটা ছবিও তুলে নিয়েছি । ওদেরকে ক্লাসে নিয়ে গেলে এভাবে করে প্রত্যেকটা ক্লাসের বাচ্চাদের সাথে আনন্দ তারপর ক্লাসে নিয়ে যে যার যার ক্লাসে কেক কেটে বাচ্চাদেরকে খাইয়ে দিয়েছে ।


ক্লাস টিচারদের সাথে ছবি তুলে এবং অন্যান্য দিনের সময়টা খুব সুন্দর কাটিয়েছে বাচ্চারা । আগে এই স্কুলে ক্লাস পার্টি নাকি বড় অডিটোরিয়াম ভাড়া করে নিয়ে আয়োজন করা হতো । ইদানিং স্কুলেই সব কিছু করে ।কারণ কিছু কিছু গার্ডিয়ান আছে সেটা পছন্দ করে । যার কারণে প্রিন্সিপালওই ধরনের আয়োজনে খুব বেশি আগ্রহী নয় । এজন্য স্কুলে বাচ্চাদেরকে নিয়ে ছোটখাটো ভাবে করে থাকে । এরপর বাচ্চাদেরকে ছুটির সময় প্যাকেটে করে কিছু নাস্তাও দিয়ে দিল ।বাচ্চারা সেটা নিয়ে অনেক খুশি । ভিতরে সুন্দরভাবে একটি কেক ডেকোরেশন করে প্রত্যেকটা বাচ্চাকে দেওয়া হয়েছিল সাথে আরো অন্যান্য খাবার ছিল । ওরা ঐদিন আসলে অনেক মজা করেছিল । বাসায় আসার পরে আবার বলে যে মা আমাদের স্কুলে আবার ওই অনুষ্ঠান কবে হবে । সত্যিই পড়ালেখার বাইরে বাচ্চাদেরকে নিয়ে এরকম কিছু করলে ওরা খুব খুশি হয় । এখন প্রায় সব স্কুলে বাচ্চাদেরকে নিয়ে ক্লাস পার্টি করে আর বাচ্চারাও এতে অনেক বেশি খুশি হয় । আমাদের কাছেও ভালো লেগেছিল সেই দিনটি ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 10 months ago 

আমাদের সময় যে এমন ক্লাসপার্টি কেন ছিল না। কত মজা করে সবাই। এমন ক্লাস পার্টির দরকার আচ্ছে বাচ্চাদের একঘেয়েমি কাটে, আবার তাদের সামাজিকীকরণ হয়। আপনারা বলার উদ্যোগ নিতে চেয়ে ভালই করেছিলেন,তবে স্কুল কর্তৃপক্ষ তার আগেই নোটিশ দিয়ে তাদের দায়িত্ববোধের প্রমান দিয়েছে।ধন্যবাদ আপু মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিকই বলেছেন আমাদের সময় এসব পার্টি হয় নাই । এরকম হলে স্কুলে বাচ্চাদের আসলেই মানসিক বিকাশ ঘটে ওরা একটু আনন্দ ফুর্তি করতে পারে ।

 10 months ago 

ক্লাস পার্টি মানেই অনেক মজা আর আনন্দ। যদিও আমরা আমদের পড়াশুনার সময়ে এইগুলো পাই নি। স্কুল থেকে এমন ক্লাস পার্টির আয়োজন করা হলে বাচ্চারা অনেক খুশি হয় আর এইগুলো তাদের মানসিক বিকাশেও সাহায্য করে। আপনার এই পোস্টের মাধ্যমে আপনার ছেলের স্কুলের ক্লাস পার্টি সম্পর্কে বিস্তারিত জানতে পারলাম। আপনার কাছেও এইগুলো ভালো লেগেছিল জেনে ভালো লাগলো আপু।

 10 months ago 

সত্যি ওই দিন বাচ্চারা অনেক মজা করেছিল যেটা দেখে আসলেই ভালো লেগেছিল ।

 10 months ago 

ছোট ছোট বাচ্চাদের মজা করার দৃশ্য গুলো দেখতে সব সময় ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66