রঙীন কাগজ দিয়ে খরগোশ তৈরি,১০%বেনিফিশিয়ারী প্রিয় সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই ।আমিও ভালো আছি ।আজ আমি আবার চলে এসেছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি জিনিস তৈরি করে আপনাদেরকে দেখাতে, আর সেটি হলো রঙিন কাগজের তৈরি সুন্দর একটি খরগোশ। রঙিন কাগজের খরগোশ বানানোর পর দেখতে অনেক কিউট হয়েছে। আপনারা দেখলেই বুঝতে পারবেন যে ছোট্ট খরগোশটি কতটা কিউট লাগছে দেখতে ।আমার এই ছোট্ট খরগোশ বানানোটি ধাপে ধাপে এখন আপনাদের সাথে শেয়ার করছি।



PhotoEditorPro_1646667627448.jpg

কাগজ
কাঁচি
গ্লু
কালো কলম
কম্পাস
পেন্সিল

20220308_161601.png

20220308_161545.png

20220305_200538.jpg20220305_200626.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে বড় একটা বৃত্ত এঁকে নিয়েছি ।তারপর কাঁচি দিয়ে বৃত্তটি কেটে নিয়েছি ।তারপর বৃত্তটি মাঝখান থেকে কেটে দু'ভাগ করে দিয়েছি।

20220305_200830.jpg20220305_201104.jpg

তারপর একখণ্ড কাগজ নিয়ে পেঁচিয়ে গ্লু দিয়ে লাগিয়ে কোনের মত বানিয়ে নিয়েছি। আর একটি রঙিন কাগজ নিয়ে মাঝখান থেকে কেটে দু'ভাগ করে দিয়েছি।

20220305_201312.jpg20220305_201443.jpg

তারপর কাগজ দুটি কোনা করে একটু কেটে দিয়েছি। আরেকটা হলুদ কাগজ নিয়ে ছোট্ট একটি হার্টসেপ এঁকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

20220305_201632.jpg20220305_201650.jpg
20220305_201735.jpg20220305_201811.jpg

আরো তিনটি চিকন চিকন কাগজ কেটে নিয়ে কোণের উপর গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি এবং চিকন কাগজের উপর গ্লু দিয়ে বসিয়ে দিয়েছি। এখানে খরগোশের গোফ হয়ে গিয়েছে।

20220305_202012.jpg

তারপর খরগোশের কান বানিয়ে নিয়েছি।

20220305_202335.jpg

তারপর কাল কলম দিয়ে খরগোশের নাক ও চোখ এঁকে নিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের তৈরি একটি ছোট্ট খরগোশ।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে খরগোশ তৈরি করেছেন দেখে অত্যন্ত ভালো লাগছে। আপনার খরগোশ তৈরি প্রক্রিয়া সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি খরগোশটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন আপু। খরগোশটি দেখতে এক কথায় অসাধারণ হয়েছে । সাথে উপস্থাপনা খুবই সুন্দর ভাবে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর খরগোশ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে খরগোশ বানানোর প্রজেক্ট টি অনেক সুন্দর হয়েছে আপু। খুব যত্ন নিয়ে ধাপে ধাপে বানিয়েছেন। সত্যি এক কথায় অসাধারন। উপস্থাপনা অনেক বেশি সুন্দর ছিলো। শুভকামনা রইলো আপনার জন্য। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি কিউট একটি খরগোশ তৈরি করেছেন।সত্যিই অনেক ভালো লাগছে।কি সুন্দর বড় বড় কান,নাক ও বড় বড় গোফ,হা হা,🤪🤪 ভালো লাগছে।প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

খুব সুন্দর খরগোশ তৈরি করেছেন কাগজ দিয়ে। অসাধারণ প্রতিভা দেখিয়েছেন। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন খরগোশ তৈরি প্রক্রিয়া। ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

যদিও এটা একেবারে খরগোশের আকৃতি হয়নি তবে দেখলে বোঝা যাচ্ছে এটা খরগোশ। এবং কাগজ দিয়ে খরগোশ তৈরি সম্ভবও না। কাগজ দিয়ে খরগোশ টা ভালো তৈরি করেছেন। এবং সম্পূর্ণ পোস্ট টা সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। দেখতে কিউট লাগছে আপনি খুব সুন্দর করে খরগোশ তৈরি করলেন। কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার খুবই ভালো লাগে ।আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর করে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ অনেক সুন্দর করে কেটে ধাপে ধাপে বেশ দারুন একটি খোরগোশ বানিয়েছেন আমার অনেক অনেক ভাল লেগেছে খুবই নিখুত ভাবে করেছেন কাজটি ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন। কাগজের খরগোশ দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব চমৎকার ভাবে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ পোস্টটি কষ্ট করে পড়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। খরগোশ তৈরি করার পদ্ধতি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 61852.61
ETH 3084.08
USDT 1.00
SBD 3.83