সহজ সুন্দর একটি ফ্লোরাল আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20221012_005445.jpg

আজ আমি আপনাদের সামনে খুবই সহজ একটি ফ্লোরাল আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। সব সময় তো যেসব আর্ট করা হয় সেগুলো মোটামুটি একটু কঠিনই থাকে তাই মাঝে মাঝে একটু সহজ আর্ট করলে কেমন হয় তাই যেই ভাবনা সেই কাজ খাতা কলম নিয়ে বসে গেলাম আর অল্প সময়ে একটি ফ্লোরাল খুব সুন্দর একটি আর্ট করে ফেললাম। আমার কাছে অনেক ভালো লেগেছে এবং আঁকাটাও অল্প সময়ে হয়ে গিয়েছে। মাঝে মাঝে সময়ের স্বল্পতার কারণে এ ধরনের আর্ট করলে খারাপ হয় না তাই আমি চেষ্টা করি মাঝে মাঝে এরকম কিছু আর্ট করার জন্য।

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • স্কেল
  • পেন্সিল
    • কালো কলম
  • লাল রং

কার্যপ্রণালী

20221012_003216.jpg20221012_003202.jpg

প্রথমে পেন্সিল দিয়ে কাগজের চারপাশে দাগ দিয়ে নিয়েছি, তারপর কোনা কোনা করে স্কেল দিয়ে দাগগুলো দিয়ে নিয়েছি।

20221012_003148.jpg20221012_003135.jpg

এরপর উল্টা পাশে কোনা কোনা করে দাগ দিয়ে ঘরের মতো তৈরি হয়েছে ,এরপর নিচের ঘর থেকে ডিজাইন করা শুরু করেছি।

20221012_003120.jpg20221012_003106.jpg

নিচের দিক থেকে ফুল এঁকে এঁকে উপরের দিকে উঠে এসেছি।

20221012_003050.jpg20221012_003026.jpg

এরপর একই ধরনের ফুল এঁকে এঁকে পুরো ঘরগুলো ভরে দিয়েছি।

20221012_003011.jpg20221012_002954.jpg
20221012_002954.jpg20221012_002932.jpg

এরপর ফুল আঁকার পরে ঘরের ভেতরে যে ছোট ছোট ফাঁকা জায়গাগুলো ছিল সেগুলো কালো-কলম দিয়ে ভরে দিয়েছি।

20221012_002932.jpg

কালো করার পরে আমার ডিজাইনটা সম্পূর্ণ হয়ে গিয়েছে। এখানে আঁকাটা শেষ হয়ে গিয়েছে দেখুন কত সুন্দর কিছু ফুল তৈরি হয়েছে।

20221012_002911.jpg

আরো একটু সুন্দর দেখার জন্য আমি মাঝের পাতাটা লাল রঙ দিয়ে রং করে দিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ ছিল আপনার সহজে সুন্দর ফ্লোরাল আর্ট। সত্যি অল্প সময়েও দারুন দারুন আর্ট করা যায়। এটি সহজ হলেও খুবই দারুণ ছিল। অল্প সময়ে এরকম আর্ট মাঝে মাঝে করলে খুবই ভালো লাগে। কালো কলম দিয়ে করার কারণে খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনার এই ফ্লোরাল আর্ট। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 2 years ago 

এটি সুন্দর একটি আর্ট কিন্তু আঁকাটা সহজ ছিল এজন্য বেশি সময় লাগেনি। কালো কলম দিয়ে আঁকার কারণে আসলেই অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফ্লোরাল অংকন টি বেশ সুন্দর হয়েছে। আসলে এ ধরনের অংকন করতে অনেক সময় লাগে। তারপরেও আপনি খুব সুন্দর ভাবে অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন সেজন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে মনে হয় যে কোন ধরনের অঙ্কন করতে একটু সময় লাগে। সময় নিয়ে আঁকা হলে জিনিসটা সুন্দরভাবে ফুটিয়ে তোলা সম্ভব হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুন্দর কিছু ফুলের চিত্র অংকন করেছেন আপনি। একটার সাথে একটা জয়েন্ট পুরো একটি কাগজ আসলেই বেশ দারুন লাগছে। আমার কাছে লাল রঙ দেওয়ার আগে বেশি ভালো লেগেছে। সাদাকালো আর্টটা জাস্ট অসাধারণ।

 2 years ago 

আমার কাছেও তাই লাল রঙ দেওয়ার আগেই বেশি ভালো লেগেছিল। তবে লাল রংটা দিয়েছি ছবিটা জাস্ট আপনাদেরকে দেখানোর জন্য দিয়ে দিলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য দেওয়ার জন্য।

 2 years ago 

প্রথম দেখাতে মনে হয়েছিল খুবই কঠিন কিন্তু, আপনি যেভাবে একটি সাদা পেপারে গ্রাফ রেডি করে নিলেন এবং সেখানে ধীরে ধীরে খুব সহজে ফুলগুলো তৈরি করতে লাগলেন। এটা দেখে মনে হচ্ছে আসলেই খুব সহজ। ধন্যবাদ আপনাকে খুব সহজ তরিকায় আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আমিও প্রথম যখন দেখেছিলাম তখন আমার কাছেও কঠিন লেগেছিল, যখন এঁকেছি তখন খুবই সহজ লেগেছে এবং অল্প সময়ে এঁকে ফেলতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই জিনিসটি দেখতে খুবই কঠিন মনে হয়েছিল, ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার ফ্লোরাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। দেখতে খুবই আকর্ষণীয় এবং চমৎকার লাগছে। মনে হচ্ছে একটা সাথে জালের মত জড়িয়ে রয়েছে। ধন্যবাদ আপু কালো সাদা এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম তাই আপু আঁকার সময় আমার কাছেও তাই মনে হয়েছে। একটার সাথে একটা জালের মত জড়িয়ে যাচ্ছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ফ্লোরাল আর্ট করেছেন। দেখে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের আর্টিস্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। এত সুন্দর আট পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

যেকোনো ধরনের আর্ট করতেই অনেক ধৈর্য ও সময় এর প্রয়োজন, তাহলেই সুন্দর একটি জিনিস প্রেজেন্ট করা যায়। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার ফ্লোরাল আর্ট টি অনেক সুন্দর হয়েছে।আর্টটি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন।ফুলের বাইরেটা ভরাট করাতে ফুল গুলো সুন্দর ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা ফ্লোরাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আঁকার পরে যখন বাইরেরটা ভরাট করেছি তখন আমার কাছেও অনেক বেশি সুন্দর লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপু এই আর্টটি করতে সহজ হলেও দেখতে অনেক কঠিন মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে আটটি সম্পন্ন করেছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু দেখতে অনেক কঠিন মনে হলেও আঁকার সময় জিনিসটা সহজই লেগেছে আমার কাছে। এবং অল্প সময়ে সুন্দরভাবে এঁকে ফেলতে পেরেছি। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

আর্ট টা দেখতে বেশ ভালো লেগেছে। তুলনামূলক সহজ ছিল আপু। তবে আপু মাঝে পাতার রং লাল না দিয়ে সাদা কালো তেই বেশি সুন্দর লাগছিল আমার কাছে।

 2 years ago 

আর্টটি আসলেই অনেক সহজ ছিল। লাল রংটি দেওয়ার পরে আমার কাছেও ভালো লাগেনি। সাদা কালোটাই বেশি ভালো লেগেছে অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59305.10
ETH 2602.12
USDT 1.00
SBD 2.44