★পেঁয়াজ ও আলু দিয়ে মলা শুঁটকি মাছের রেসিপি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1689183803920.jpg

আজ আমি আবার আপনাদের সামনে নতুন রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি । নতুন নতুন রেসিপি পোস্টগুলো আমার কাছে খুব ভালো লাগে । এজন্য আমি সবসময় রেসিপি নিয়ে হাজির হয়ে যায় । আজকে আমি মলা মাছের শুটকি দিয়ে আলু ও পেঁয়াজ দিয়ে ভাজা ভাজা করে রান্না করেছি । এভাবে করে আলু পেঁয়াজ দিয়ে যে কোন শুটকি মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে । বিশেষ করে শুধু পেঁয়াজ দিয়ে রান্না করলে অনেক ভালো লাগে । একেবারে ভাঁজা ভাঁজা করে ফেললে তো শুটকি মাছ এমনিতে আমার কাছে খুব ভালো লাগে । আমি তো আগে সব সময় লোইট্টা শুটকি খেতাম, এখন বিভিন্ন ধরনের শুটকি মাছ ট্রাই করি খেতে খুব ভালো লাগে ।



প্রয়োজনীয় উপকরণ



মলা মাছের শুঁটকি
পেঁয়াজ
মরিচ
আলু
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
লবন
তেল



PhotoEditorPro_1689183830345.jpg



কার্যপ্রণালী



20230712_233539.jpg

প্রথমে শুটকি মাছগুলো গরম পানিতে ভিজিয়ে রেখেছিলাম তারপর কয়েকবার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি ।

20230712_233706.jpg

এরপর পেয়াজু ও আলু গুলোকে ছোট ছোট চিকন চিকন করে কেটে নিয়েছি ।

20230712_233655.jpg

তারপর চুলাই একটি করাই বসিয়ে তার ভিতরে পরিমাণ মতো তেল দিয়ে তার ভেতরে পেঁয়াজ ও মরিচগুলো দিয়ে দিয়েছি ।

20230712_233641.jpg

তারপর তার ভিতরে সব বাটা মশলা ও গুড়া মশলা গুলো দিয়ে দিয়েছি ।

20230712_233628.jpg

সব মসলাগুলো দিয়ে ভালো মতো ভুনে নিয়েছি ।

20230712_233614.jpg

এরপর সেই পেঁয়াজে মসলার ভেতরে কেটে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি ।

20230712_233603.jpg

আলুগুলো দিয়ে নেড়ে চেড়ে মসলার সাথে মিশিয়ে নিয়েছি ।

20230712_233551.jpg

এরপর আলুগুলোকে বেশ খানিকটা সময় রান্না করে নিয়েছি ।

20230712_233527.jpg

এরপর শুটকি মাছগুলো দিয়ে দিয়েছি ।

20230712_233513.jpg

তারপর শুটকি মাছগুলো নেড়েচেড়ে সবকিছুর সাথে ভালোমতো মিশিয়ে নিয়েছি ।

20230712_233445.jpg

এখানে আমি তো কোন পানি ব্যবহার করব না এই তেলের সাথে মাছটা ভালো হতো রান্না করে নিব । এরপর ঢাকনা দিয়ে অল্প কিছু সময়ের জন্য ঢেকে দিয়েছি । চুলার জ্বালটা একেবারে কমিয়ে রেখে ।

20230712_233430.jpg

এরপর ঢাকনা খুলে আরো বেশ খানিকটা সময় রান্না করে নিয়েছি ।

20230712_233417.jpg

এরপর রান্নাটা হয়ে গেলে চুলাটা বন্ধ করে দিয়েছি এবং একটা বাটিতে ঢেলে নিয়েছি । গরম গরম ভাত দিয়ে তারপর পরিবেশন করেছি ।

20230712_233403.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

পেঁয়াজ এবং আলো দিয়ে মলা শুটকি রান্নার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আলু দিয়ে এই ধরনের ছোট মাছ রান্না করলে সেটা খেতে খুবই সুস্বাদু হয়ে যায়।

 last year 

বেশি করে পেঁয়াজ ও আলু দিয়ে যে কোন শুটকি মাছ আমার কাছে খেতে অনেক ভালো লাগে ।

 last year 

আমার কাছেও এভাবে আলু পেয়াজ দিয়ে বিভিন্ন রকমের রেসিপি তৈরি করে খেতে ভীষণ ভালো লাগে। আমি তো বেশিরভাগ সময় এরকম মজাদার রেসিপি গুলো তৈরি করে থাকি। আপনি তো দেখছি আলু, পেঁয়াজ দিয়ে মলা শুটকির বেশ মজাদার এবং লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। মনে হচ্ছে খুব মজা করে খাওয়া হয়েছিল এই রেসিপিটা।

 last year 

ঠিকই বলেছেন আপু যেকোনো রান্নার ভেতরে পেঁয়াজ একটু বেশি করে দিলে সেটা খেতে একটু বেশি ভালো লাগে ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পেঁয়াজ ও আলু দিয়ে মলা শুঁটকি মাছের রেসিপি। আসলে আমি সব ধরনের এসিপি খেতে বেশি পছন্দ করি। শুধুমাত্র শুঁটকি মাছের রেসিপি খেতে আমি খুব একটা বেশি পছন্দ করি না। আসলে এই মাছটি আমার খুব একটা পছন্দ না। দেখে বোঝা যাচ্ছে আপনার রেসিপি খেতে বেশ সুস্বাদু হবে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

শুটকি মাছ অনেকেই খেতে পছন্দ করে না তবে একবার ভালো লেগে গেলে তখন শুধু খেতে ইচ্ছা করে ।

 last year 

আমার কাছে যে কোন শুটকি ঝাল ঝাল করে খেতে অনেক ভালোই লাগে। আজকে আপনি খুব সুন্দর করে মলা মাছের শুঁটকি এবং আলু দিয়ে খুব সুন্দর করে রেসিপি করেছেন। তবে এরকম শুটকি গুলোর মধ্যে ঝাল এবং পেঁয়াজ বাড়িয়ে দিলে খেতে খুব মজাই লাগে। সত্যি বলতো আপনার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। অনেক সুন্দর করে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

এটা ঠিক বলেছেন আপু শুটকি মাছের ভেতরে যত বেশি ঝাল দিবেন তত বেশি মজা লাগে । আমার কাছে বেশি করে ঝাল দিলে সেটা খেতে খুব ভালো লাগে যদিও পরে অনেক কষ্ট হয় ।

 last year 

আলু আমার অনেক বেশি পছন্দের। যেকোনো রেসিপিতে আলু দিলে অনেক বেশি ভালো লাগে তা খেতে। আর যদি হয় এভাবে মলা শুটকি মাছের রেসিপি তৈরি করা তাহলে তো কোন কথা নেই। পেঁয়াজ একটু বেশি করে দিলে এরকম রেসিপি তৈরি করলে খেতে আমি একটু বেশি পছন্দ করি। এই রেসিপিটা দিয়ে গরম গরম ভাত খেতে অনেক বেশি ভালো লাগবে। তবে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে।

 last year 

আলু তো আমার কাছে একেবারে এক নম্বর । আলু ছাড়া আমি কোন তরকারির কথা চিন্তাই করতে পারিনা ।

 last year 

আপনি খুব সুন্দর করে পেঁয়াজ এবং আলু দিয়ে মলা শুঁটকি মাছের রেসিপি করেছেন। তবে আমার কাছে যে কোন শুটকি খেতে অনেক ভালো লাগে। একটু ঝাল ঝাল করে রান্না করলে খেতে বেশ মজাই লাগে। আর আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। এরকম শুটকি ঝাল গুলো দিয়ে গরম ভাত এবং গরম ডাল দিয়ে খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার কাছে মজার মজার শুটকি মাছ খেতে খুব ভালো লাগে । আর বেশি করে পেঁয়াজ মরিচ দিয়ে রান্না গুলো সেটা খুব ভালো হয় খেতে ।

 last year 

মলা মাছের শুটকি আমার কখনো খাওয়া হয়নি। কিন্তু মলা মাছ এভাবে আলু দিয়ে অনেকবার খেয়েছি। খুবই ভালো লাগে খেতে। এভাবে শুটকি আলু দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনার আজকের শুটকি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে যে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তাছাড়া কালারও বেশ লোভনীয় লাগছে দেখতে।

 last year 

বাহ্! পেঁয়াজ ও আলু দিয়ে মলা শুঁটকি মাছের রেসিপি দেখে তো লোভ সামলাতে পারছি না আপু। ছোট মাছ কিংবা ছোট মাছের শুঁটকি, আলু দিয়ে এভাবে রান্না করলে খেতে খুব সুস্বাদু লাগে। গরম ভাতের সাথে এই রেসিপিটা খেতে দারুণ লাগবে। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

এ ধরনের খাবার গরম ভাত দিয়ে খেতে সত্যিই অনেক ভালো লাগে । আমার কাছে তো খুবই মজা লাগে ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28