রঙীন কাগজ দিয়ে ডাইনোসর তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20221001_215203.jpg

আজ আমি আবার আপনাদের সামনে কাগজের তৈরি জিনিস নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি কাগজের তৈরি ডাইনোসর আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। কাগজের তৈরি ডাইনোসরটি আগে তৈরি করে রেখেছিলাম। বেশ কিছুদিন হয়ে গেল কাগজের তৈরি কোন জিনিস বানাতে ইচ্ছা করেনা আর বানানো হয় না তাই ভাবলাম যে কাগজের তৈরি কি দিয়ে জিনিস দেওয়া যায় ,ফোন ঘাটতে ঘাটতে এ জিনিসটা পেয়ে গেলাম। কাগজের তৈরি এই জিনিসটি বানানোর পরে খুবই কিউট লেগেছিল বিশেষ করে আমার ছেলেটা এটি পেয়ে খুবই খুশি হয়েছিল। এখন আমি এটি আপনাদের সামনে বানিয়ে দেখাবো।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • রঙীন কাগজ
    • কাঁচি
  • পেন্সিল
    • স্কেল

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20220804_003402.jpg

প্রথমে ১৫/১৫ সেন্টিমিটার সাইজের একটি রঙিন কাগজ নিয়ে মাঝখানে কোনা করে ভাঁজ দিয়ে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_003503.jpg

তারপর কাগজটি এক কোনা থেকে মাথার দিকে দুই সাইড থেকে ভেঙে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_003534.jpg

তারপর যেকোনো একপাশ থেকে উপরে ছবিতে যেভাবে ভেঙেছি ঠিক সেরকম করে কাগজটি ভেঙে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_003659.jpg

তারপর ভাঙা অংশটুকু উল্টিয়ে ভিতর দিকে ভাঁজ করে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_003836.jpg

এরপর মাথার সাইড থেকে আবার একটু ভেঙে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_003927.jpg

ভাঙা অংশটুকু আবার মাথার সাইড থেকে আরও একটু ভেঙে নিয়ে উল্টিয়ে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_003950.jpg

তারপর লেজের অংশটুকু কোনা করে একটা ভাঁজ দিয়ে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_004222.jpg

লেজটা আরো একটু ভাঁজ দিয়ে ছোট করে বানিয়ে নিয়েছি ।তারপর পেটের সাইডটা দুইপাশ থেকে ভেঙে ভিতরের দিকে ঢুকিয়ে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_004353.jpg

এ পর্যায়ে পেন্সিল দিয়ে দুই পাশে দাগ দিয়ে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_004433.jpg

তারপর দাগের নিচের অংশটুকু কেটে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_004527.jpg

এরপর দাগের উপরের অংশটুকু কেটে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_004600.jpg

তারপর কালো কলম দিয়ে ফোটা দিয়ে চোখ তৈরি করে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220804_004641.jpg

arabesko.ru_13-1.png

20220804_004615.jpg

এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি সুন্দর একটি ডাইনোসর।

arabesko.ru_13-1.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

যতদিন পার হইতেছে ততই নতুন কিছুর আবির্ভাব ঘটেছে। ঠিক তেমনি আপনি রঙ্গিন ব্যবহার করে অনেক সুন্দর ভাবে ডাইনোসর তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

দিনদিন যে আরও কত কিছুর আবির্ভাব হবে শুধু চেষ্টা করলেই হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাগজের তৈরী ডাইয়ের কাজ আমার খুব ভাল লাগে। এত সুন্দর করে আপনি রঙীন কাগজ দিয়ে ডাইনোসর বানিয়েছেন আপনার ছেলের ত পছন্দ হতেই হবে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে এবং সহজভাবে দেখিয়েছেন। মজার বেপার হল আপনি কাগজের মাপও বলে দিয়েছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি রঙীন কাগজ দিয়ে ডাইনোসর বানানো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লাগে, বানাতেও ভালো লাগে দেখতেও ভালো লাগে এজন্য মাঝে মাঝে বানানোর চেষ্টা করি ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

বাহ দারণ তো ব্যাপারটা।ডাইনোসর দেখেছি অনেকে আঁকে।কিন্তু আপনি বানিয়ে দেখিয়েছেন তাই ভালো লাগছে।এরকম বানিয়ে ছোট বাচ্চাদের দিলে তারা খুশি হয়ে যাবে।আসলেই দারণ ভাবে প্রতিটি ধাপ সুন্দর ভাবে দেখিয়েছেন।

 2 years ago 

সবাই আঁকে এজন্য আমি একটু কাগজ দিয়ে বানানোর চেষ্টা করলাম বানানোর পরে দেখলাম ভালোই হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

টম এন্ড জেরির ভেতর এমন দেখি।জেরি আর টমের পিছনে এমন ডাইনোসর তারা করে।
খুব সুন্দর করে পুরো বিষয়টা বর্ননা করেছেন আপু😊।
শুভ কামনা রইলো।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এটা আমার টম এন্ড জেরির ডাইনোসর আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আপু আপনার তৈরি ডায়নোসরটি অনেক সুন্দর হয়েছে। হলুদ কালারের হওয়াতে খুব সুন্দর লাগছে।আপনি খুব সুন্দর ভাবে বিষয় টা উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আমার কাছেও মনে হয়েছে হলুদ রঙের কাগজ দিয়ে বানালে ভালো হবে এজন্য হলুদ কাগজ দিয়ে বানিয়েছি ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমারও মাঝে মাঝে এমন হয় যখন কাগজের তৈরি জিনিস বানাতে ইচ্ছা করে তখনই অনেকগুলো বানাই। শুধু বানাতে ইচ্ছা করে। আর যখন বানাতে ইচ্ছা করে না তখন একদমই বসতে ইচ্ছা করে না। আপনার রঙিন কাগজের ডাইনোসর টা কি গুড ডাইনোসর সিনেমার ডাইনোসরটি নাকি? দেখতে তেমনি লাগছে । খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু অনেকদিন হলো বানানো হয় না একসাথে অনেকগুলো বানিয়ে রেখেছিলাম সেখান থেকে একটি দিয়ে দিয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমে আমার দুঃখের সংবাদ হলো আমি কোন কাগজ দিয়ে এরকম কোনো কিছু তৈরি করতে পারিনা। আর তারপরে সুসংবাদ হলেও আপনিও অনেক সুন্দর এবং নিখুঁতভাবেই ডাইনোসর তৈরি করেছেন।

 2 years ago 

আপু প্রথম প্রথম আমিও কিছু বানাতে পারতাম না এখন বানাতে বানাতে আমিও শিখে ফেলেছি আপনিও চেষ্টা করে দেখবেন পারবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার তৈরি ডাইনোসরটি সত্যি সুন্দর হয়েছে । এই জন্যই তো আপনার ছেলে পেয়ে খুশি হয়েছে । আসলে এ ধরনের জিনিস পেলে বাচ্চারা খুবই খুশি হয় । আমার কাছেও বানাতে বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বাচ্চারা এসব জিনিস পেলে আসলেই অনেক খুশি হয়। আমার কিছু বানাতে দেখলে ও আগে জিজ্ঞাসা করে আমি কি বানাচ্ছি আঁকা দেখলে আর ভালো লাগে না কিন্তু কিছু বানালে অনেক খুশি হয় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32