বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || কবিতা আবৃত্তি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



দেখতে দেখতে আমাদের প্রিয় সবার পরিবার আমার বাংলা ব্লগ ১ বছরে পা রেখে দিল ।কোথা দিয়ে যে সময়গুলো পার হয়ে গেল টেরই পেলাম না ।এইতো সেদিনের কথা বাংলা ব্লগের নাম জানতে পারলাম তারপর সেখানে ঢুকব ঢুকব না করে ঢুকে পড়লাম। আস্তে আস্তে দেখতে দেখতে এতটা সময় আমরা পার করে ফেলেছি। বাংলা ব্লগের জন্মের এক মাস পর থেকে আমি এই ব্লগের সাথে জড়িত আছি। এখন এটা আমার কাছে একটা পরিবারে পরিণত হয়ে গিয়েছে। কোন কারণে যদি এখানে না ঢুকতে পারি তাহলে মনে হয় আজ যেন খুব খালি খালি লাগছে কি যেন মিস হয়ে গেল। এজন্য আমি সবার প্রথমে ধন্যবাদ জানাতে চাই আমাদের প্রিয় @rme দাদাকে ।উনি না থাকলে হয়তো আমরা এই প্লাটফর্ম সম্পর্কে জানতে পারতাম না আর এত সুন্দর একটি পরিবার আমরা পেতাম না ।সব সময় দাদা পরিবারের একটি ঢাল হিসেবে আমাদের পাশে থাকে। সবরকম বিপদাপদে আমাদেরকে সাহায্য করে আমরা যতদিন আছি এখানে ততদিন এই ভাবেই দাদা আপনাকে পাশে চাই।

আমাদের কমিউনিটি বিভিন্ন সময় বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে আজ আমাদের প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের জন্মদিন উপলক্ষে বিশেষ একটি প্রতিযোগিতার আয়োজন করেছে যেটা দেখে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ না করে থাকতে পারলাম না ।আর এজন্য আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের সকলের প্রিয় @hafizullah ভাইকে। হাফিজুল্লাহ ভাই এত সুন্দর একটি কবিতা লিখেছেন যেটা দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গিয়েছি। আমি জীবনে কখনো কোনদিন কবিতা আবৃত্তি তো দূরের কথা কবিতা একটু ভালোমতো পড়ারও চেষ্টা করি না। আজ ভাইয়ার এই কবিতাটি দেখে আমি না করে থাকতে পারিনি। আর পড়ে আমার মনে হয়েছে কবিতাটিকি আমি আবৃত্তি করতে পারব। দেখিনা চেষ্টা করে পারি কিনা। চেষ্টা করে একটু একটু হয়েই গেল। আর যেটুকু পেরেছি আমি আপনাদের সামনে নিয়ে হাজির হয়েছি ।

কবিতার নাম ‛আমি বাঙালি’
কথা :হাফিজুল্লাহ
কণ্ঠে: তৌহিদা

কবিতার লিংক

qara-xett.png

‛কবিতার লিরিক্স’

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

qara-xett.png

কবিতা নিয়ে আমার কিছু কথা

আমার মতে এখানে বাংলা ও বাংলার মানুষের অনুভূতি গুলো তুলে ধরা হয়েছে।এখানে এমন একটা কমিউনিটির কথা বলা হয়েছে যার মাধ্যমে দুই বাংলার মানুষের পারস্পরিক সম্পর্ককে এক বন্ধনে আবদ্ধ করে সুন্দর একটি সম্পর্ক সৃষ্টি হয়েছে।এখানে মাতৃভাষা বাংলার কথা বলা হয়েছে যেখানে আমরা আমাদের মনের ভাব খুব সুন্দর ভাবে প্রকাশ করার সুযোগ পাচ্ছি। এখানে দুই বাংলা এক হয়ে একটি সুন্দর পারিবারিক বন্ধন সৃষ্টি করে বাংলার মানুষকে এক সুতায় আবদ্ধ করেছে যা সুবাসিত করেছে আমার বাংলা ব্লগকে।

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আপনি অনেক চমৎকার একটি কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার কন্ঠে এই কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কণ্ঠে এই কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে শুনে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম।

This post was upvoted by @hustleaccepted
Use our tag #hustleaccepted and mention us at @hustleaccepted to get an instant upvote.
Also, you can post at our small community and we'll support you at Hustle Accepted

hustle accepted.png
Visit our website at Hustle Accepted

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু। শুনে তো মুগ্ধ হয়ে গেলাম। আপনি দারুন ভাবে কবিতা টি আবৃত্তি করেছেন আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে। দাদা কালকে যেভাবে বলেছেন ঠিক সেভাবেই আবৃত্তি করেছেন। কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে আপু দাদা কালকে বলার আগেই আমি কবিতাটি রেডি করে ফেলেছি আগে যদি দাদার কথা শুনতাম তাহলে আরো একটু ভালো করার চেষ্টা করতাম। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

সত্যি বলেছেন আপু দেখতে দেখতে আমার বাংলা ব্লগের এক বছর হয়ে গেল। কীভাবে যে এতোটা সময় এতো দ্রুত কেটে গেল। যাইহোক বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ। কবিতা টা দারুণ আবৃত্তি করেছেন আপু। চমৎকার লাগল।

 2 years ago 

আসলেই মনে হয় এইতো সেদিন আমরা জয়েন করলাম আরে দেখতে দেখতে একটি বছর পার হয়ে ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু মনি, কবিতাটি অনেক কঠিন এর পরেও আমি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন, আপনার আবৃত্তি শুনে আমি মুগ্ধ আপু মনি, আবৃত্তি করতে অনেক পরিশ্রম হয়ে এটা আমি বুঝতেই পারতেছি, কষ্টের ফল অবশ্যই আপনি পাবেন, শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

আসলেই ভাইয়া এটি আমার জীবনে প্রথম কবিতা আর একটু কষ্ট করেই আবৃত্তিটা শিখেছি ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আমার বাংলা ব্লগ চালু হওয়ার এক মাস পর থেকেই আপনি আমার বাংলা ব্লগে কাজ করছেন জেনেই আনন্দ বোধ করছি। তবে দাদাকে দেওয়ার মতো আমাদের কিছু নেই। তবে হয়তো দাদার সাথে থাকলে উৎসাহ দিলে হয়তো দাদার মনটা অনেক বড় হবে। দাদার পরিবারের প্রত্যেকটা সদস্য এবং কি দাদা অনেক মহান এবং দাদার সাথে কাউকে তুলনা করাটা ভুল হবে। আপনি হাফিজুল্লাহ ভাই এর কবিতাটি এত সুন্দর করে আবৃত্তি করেছেন সত্যি প্রশংসা না করে পারছি না দারুন। প্রত্যেকটা শব্দ আপনি নিখুঁত ভাবে উচ্চারণ করেছেন এবং আপনার কবিতা আবৃত্তির সাউন্ড ছিল একেবারেই স্পষ্ট। আপনি কখনো কবিতা লিখেন নি বা পড়ার চেষ্টা করেননি সেটা জেনে একটু অবাক হচ্ছি। এমন একজন মানুষ এত সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আমাদেরকে শোনালো। ভালোবাসা অবিরাম আপু।

 2 years ago 

না ভাইয়া ওখানে আমার ভুল হয়েছে আমি 15 দিন পর থেকে জয়েন করেছি ।অনেক ধন্যবাদ আপনি কষ্ট করে আমার কবিতাটি শুনেছেন শুনে সত্যিই আমার অনেক ভালো লাগছে।

 2 years ago 

সত্যিই আপু আপনার কবিতাটি শুনে মুগ্ধ হয়েছি। যে কিনা জীবনে কোনদিন একটি কবিতা পড়েননি আজ এত সুন্দর একটি কবিতা পড়ে ফেললেন দেখে সত্যিই অবাক হয়েছি। আর আপনার কবিতার প্রতিটি শব্দ ছিল স্পষ্ট বেশ ভালো লাগলো শুনে ।সেই আমার বাংলা ব্লগ এর শুরু থেকে আমরা আছি, এভাবে যেন বাংলা ব্লগের সাথে থাকতে পারি আজীবন সেই কামনাই করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ সবই আমার বাংলাব্লগের ক্রেডিট। যে জীবনে একটিও কবিতা পড়েনি সে এত সুন্দর আবৃত্তি করে ফেলল সত্যিই ভাবা যায় না।

 2 years ago 

আসলে আপু এখন মনে হচ্ছে আর চেষ্টা করলে সবকিছুই মনে হয় সম্ভব আমি একটু চেষ্টা করেছি আর কি।

 2 years ago 

আপু চমৎকার আবৃত্তি করছেন আপনি। যদিও এই কবিতাটি আবৃত্তি করা আমার কাছে বেশ কঠিন মনে হয়েছে। তবে আপনি ভালোভাবেই উতরে গেছেন। বিশেষ করে প্রতিটি শব্দের উচ্চারণ খুব ভাল ছিল। সেই সঙ্গে যথেষ্ট আবেগ ও দিতে পেরেছেন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আবৃতি করতে পেরেছি এটাই বড় কথা আর আপনারা ভাল বলেছেন শুনে সত্যিই অনেক ভালো লাগছে। আর আপনি আমাকে এই কবিতা পোস্ট করতে যথেষ্ট সাহায্য করেছেন এই জন্য সত্যিই আমি আপনার কাছে কৃতজ্ঞ।

 2 years ago 

👏👏অসাধারণ আপু।খুবই ভালো হয়েছে আপনার আবৃত্তি।খুব সুন্দর কন্ঠ আপনার।খুব সুন্দর করে আপনি প্রতিটি লাইন আবৃত্তি করেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর করে স্পষ্ট ভাবে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।আশা করি সেরাদের একজন হবেন

 2 years ago 

আপু আপনি কষ্ট করে আমার আবৃত্তি শুনেছেন শুনে ভালো লাগলো ধন্যবাদ আপু সবসময় এভাবে পাশে থাকার জন্য।

 2 years ago 

এর আগে কখনো কবিতা আবৃত্তির না করলেও এত সুন্দর ভাবে এই রকম কঠিন একটা কবিতা আবৃত্তি করেছেন আমার কাছে বেশ ভালো লাগলো। এই কবিতার প্রত্যেকটা শব্দ খুবই কঠিন আমি অন্তত মনে করি। এ শব্দগুলো উচ্চারণ করে আপনি এত সুন্দর ভাবে আবৃত্তি করেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই কবিতাটার প্রত্যেকটি শব্দ অনেক কঠিন আর এই অনেক কঠিন শব্দগুলো উচ্চারণ করা আরও কঠিন ছিল তারপরও আমি চেষ্টা করেছি আর কি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64850.80
ETH 3471.70
USDT 1.00
SBD 2.55