★জল রং দিয়ে আমার আঁকা ফুল★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230518_231334158.jpg


আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটা আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। জলরঙের এই আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। এই জন্য আমি যখন আর্ট করতে বসি তখন একসাথে অনেকগুলো করি। এ আর্টটি অনেকদিন আগে করে রেখেছিলাম যার কারণে এখন দিতে পারছি। এখন কেন জানি না আর্ট করতে কিংবা রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে মনোযোগ দিতে পারছি না। ইচ্ছা করে তবে মনোযোগ বসাতে পারি না। এমনও হয়েছে যে শুরু করেছি কিন্তু শেষ পর্যন্ত আর শেষ করতে পারেনি, পরে উঠে গিয়েছি । আশা রাখছি আবার খুব শিগগিরই আর্ট এর প্রতি এবং অন্য কোন কাজের প্রতি মননিবেশ করতে পারবো। আজকে জল রং ব্যবহার করে খুব সুন্দর কিছু ফুল অংকন করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করব।

0101010.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার
মাস্কিং টেপ
রং
তুলি
বোর্ড

0101010.png

কার্যপ্রণালী

0101010.png

20230518_231057.jpg

প্রথমে একটি আর্ট পেপার নিয়ে মাস্কিং টেপ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি।

20230518_231044.jpg

তারপর নীল কালারের রং দিয়ে উপর থেকে রং করা শুরু করেছি।

20230518_231032.jpg

এরপর নীল সাদা মিলিয়ে পুরো পেপারটাকে উপর থেকে নিচ পর্যন্ত রং করে দিয়েছি।

20230518_231018.jpg

এরপর টিয়া কালারের রং নিয়ে নিচের দিক থেকে লম্বা লম্বা করে দাগ দিয়ে দিয়েছি।

20230518_231006.jpg

তারপর বড় বড় দাগের মাথায় মাথায় পাতার মতো করে সবুজ কালার দিয়ে এঁকে নিয়েছি।

20230518_230953.jpg

এরপর প্রত্যেকটা ডালের মাথায় মাথায় হলুদ কালারের রং দিয়ে দিয়েছি।

20230518_230940.jpg

এরপর হলুদ রঙের চারপাশ দিয়ে সাদা সাদা পাঁপড়ি দিয়ে সূর্যমুখী ফুলের মত এঁকে নিয়েছি।

20230518_230925.jpg

এরপর আস্তে আস্তে আরো দুটো ফুল এঁকে নিয়েছি।

20230518_230905.jpg

এরপর সবগুলো ফুলই আমি এঁকে নিয়েছি সাদা রং ব্যবহার করে।

20230518_230837.jpg

এরপর মাঝখানে হলুদ রঙের মাঝে অরেঞ্জ কালারের রঙ দিয়ে দিয়েছি।

20230518_230822.jpg

এরপর আমার আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে আমি মাস্কিং টেপ খুলে নিয়েছি এবং সুন্দরভাবে কিছু ছবি তুলে নিয়েছি।

20230518_230752.jpg

20230518_231200.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

জল রঙ দিয়ে খুব সুন্দর একটি ফুল আঁকলেন আপু দারুন হয়েছে দেখতে। আপনার আঁকা জল রঙের ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগছে।আপনার আঁকা ফুলের কালার কম্বিনেশন ও খুব সুন্দর হয়েছে আপু।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার জল রঙের আঁকা ফুলগুলো আপনার কাছে দারুন লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ।

 last year 

অনেক সময় দেখা যায় যে কোন কিছু তৈরি করতে কিংবা কোন কিছু করতে আপু এত বেশি একঘেয়েমি চলে আসে মনের মধ্যে করতে ইচ্ছে করে না। আবার দেখবেন কয়েক দিন পরে অনেক বেশি সুন্দর আইডিয়া চলে আসে করার জন্য খুব ইচ্ছে জাগে। আগের তৈরি করা খুব সুন্দর জল রং দিয়ে আঁকা ফুলের আর্ট শেয়ার করেছেন দেখতে অনেক ভালো লেগেছে। আশা করি আমরা নতুন নতুন আর্ট দেখতে পারবো আপনার জল রং দিয়ে তৈরি করা।

 last year 

আসলে আমারও মনে হয় কাজের প্রতি একটা একঘেয়ে চলে এসেছে কোন কিছু করতে আর ভালো লাগছে না কয়েকদিন পরে ঠিক হলেই হয়। ধন্যবাদ আর মন্তব্য করার জন্য।

 last year 

জল রং দিয়ে আঁকা ফুলের চিএ টা অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টাও দারুন। এইটা কিন্তু ওয়ালমেট হিসেবেও ব্যবহার করা যাবে।অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপু এ ধরণের জল রং এ আঁকা আর্টগুলো ওয়ালমেট হিসেবে ব্যবহার করলে দেখতে ভালই লাগে।

 last year 

আপু আপনি জল রং দিয়ে দারুন একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন। আপনি এর আগে যে সব জল রং গুলো যে আর্ট করেছেন সেগুলো দেখতে ভীষণ ভালো লেগেছে আজকেরটা অনেক সুন্দর ভাবে আপনি তৈরি করেছেন। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আপনার জল রঙের আর্ট তৈরি টা আমাদেরকে দেখেছেন আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

আমার এর আগের জলরঙের আঁকা আর্টগুলো আপনার পছন্দ হয়েছে জেনে সত্যি ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

জল রং দিয়ে খুবই সুন্দর ফুলের পেইন্টিং করেছেন তো। আসলে আপনার জল রং দিয়ে করা ফুলের পেইন্টিং টি ভীষণ ভালো লাগছে দেখতে। কালার কম্বিনেশন টাও খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে দেখছি। সত্যি কথা বলতে আমি প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো ফুলের ফটোগ্রাফি করেছেন পরে দেখি আপনি ফুলের পেইন্টিং করেছেন। সব মিলিয়ে সাজিয়ে গুছিয়ে খুবই সুন্দর ভাবে। সম্পূর্ণটা দেখে ভীষণ ভালো লাগলো।

 last year 

জলরঙের আর্ট গুলোর কালার কম্বিনেশনটা আসলেই ভালো লাগে অনেক। আপনি তো অনেক আর্ট করেন আপনার আর্ট গুলোও আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year 

জল রং দিয়ে দারুন একটা ফুলের চিত্র অংকন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। সাদা রংয়ের এই ফুলগুলো আপনি খুবই দারুণভাবে অঙ্কন করতে সক্ষম হয়েছেন। খুবই ভালো লাগলো আপনার অংকন করা এই ফুলের চিত্রটি।

 last year 

আমার জল রঙ দিয়ে আঁকা ফুলগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

মাঝে মাঝে আমারও এমন হয় আপু ৷ কোনো কাজের প্রতি মনোযোগ বসাতে পারি নাহ ৷ শুরুটা কোনো রকম ভাবে করলেও শেষটা আর করে উঠতে পারি নাহ ৷ তার আগেই উঠে যেতে হয় ৷ এমনটা হওয়ার কারণ আমিও খুজে পাই না , হয়তো মন মেজাজ সে সময় ঠিক থাকে নাহ ৷ তাই এমন টা হয় ৷ যাই হোক , ফুলের এই পেইন্টি টা অনেক সুন্দর হয়েছে ৷ আশা করি আরো ভালো কিছু দেখতে পাবো আপনার থেকে ৷ ধন্যবাদ আপনাকে , শুভকামনা রইলো আপনার জন্য

 last year 

আসলেই কেন যে এমন হয়েছে বুঝতে পারছি না আর ইচ্ছা করলেও মনোযোগটা কিছুতেই বসানো যাচ্ছে না, কবে যে ঠিক হবে কে জানে।

 last year 

জল রং দিয়ে খুব সুন্দর একটি ফুলের চিত্র অংকন করেছেন। অংকনটি দেখতে খুবই সুন্দর লাগছে। কালার কম্বিনেশন আমার কাছে খুবই ভালো লেগেছে। চিত্রটি খুব সুন্দর ও নিখুঁতভাবে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি অংকন আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

নিখুঁত ও সুন্দর ভাবে আঁকার চেষ্টা করেছি দেখেই তো আপু আপনাদের পছন্দ হয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

জল রং দিয়ে সুন্দর কিছু সাদা ফুলের পেইন্টিং দেখতে পেলাম আপু। কালার কম্বিনেশন দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে পেইন্টিংটি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 last year 

আমার সাদা ফুলের পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগছে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58836.39
ETH 2494.30
USDT 1.00
SBD 2.44