রঙীন কাগজের উপর থ্রীডি আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-08-06_13-59-12-620.jpg

আজ আমি আবার একটি থ্রিডি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি একটু ভিন্ন ধরনের করে থ্রিডি আর্টটি করেছি। একটি রঙিন কাগজের উপরে থ্রিডি আর্ট করেছি। প্রথমে মনে করেছিলাম রঙিন কাগজের উপরে থ্রিডি আর্ট করলে সেটা কেমন হবে জানিনা একটা রিক্স নিয়ে কষ্ট করে করেছি ,কারণ একটি থ্রিডি আর্ট করতে অনেকটাই কষ্ট করতে হয় শেষ পর্যন্ত যদি না ফুটে তাহলে আমার জিনিসটি নষ্ট হবে ।তারপরও আমি রঙিন কাগজের উপর করার একটা সাহস নিয়েছি কারণ বাসায় কোন মোটা সাদা কাগজ নেই এজন্য রঙিন কাগজের উপরে বাধ্য হয়ে থ্রিডি আর্টটি করেছি। করার পরে যখন ছবি তুলতে গিয়েছি তখন আমি নিজেই অবাক হয়ে গিয়েছি ছবিটা খুব সুন্দর হয়েছে এবং পুরোপুরি থ্রিডি আর্টি হয়েছে। এখন আমি আমার আর্টটি আপনাদের সাথে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণ

  • রঙীন কাগজ
    • পেন্সিল
      • ইরেজার
        • স্কেল
          • কাঁচি
            • কালো কলম

কার্যপ্রণালী

20220806_140306.jpg20220806_140250.jpg
প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে কাগজটির লম্বা সাইডের কোনার দিকে একটি চতুর্ভুজ এঁকে নিয়েছি এবং চতুর্ভুজের নিচের দিক থেকে চারটি করে দাগ দিয়ে দিয়েছি। প্রথম দাগ গুলো বড় করে নিচের গুলো আস্তে আস্তে ছোট করে দিয়েছি।
20220806_140236.jpg20220806_140219.jpg
তারপর পেন্সিল দিয়ে আরো কয়েকটা দাগ দিয়ে দিয়ে দাগগুলো ভরে দিয়েছি এক একটা ঘরের মতো তৈরি হয়েছে, তারপরে ছোট ছোট করে দাগ দিয়ে একটার সাথে একটা মিশিয়ে দিয়েছি।
20220806_140206.jpg20220806_140146.jpg
তারপর ডান সাইডের বড় ঘর গুলো কালো কলম দিয়ে দাগিয়ে দাগিয়ে ভরে দিয়েছি এবং মাঝের যে চিকন চিকন ঘর গুলো রয়েছে সেগুলো পেন্সিল দিয়ে দাগিয়ে দাগিয়ে ভরে দিয়েছি।
20220806_140132.jpg20220806_140118.jpg
তারপর উপরের দিকে যে চতুর্ভুজটা আছে সেটা পেন্সিল দিয়ে দাগিয়ে দাগিয়ে ভরে টিস্যু দিয়ে মুছে নিয়েছি, যাতে পেন্সিলের দাগ গুলো একেবারে মিশে যায় ।তারপরে একেবারে নিচের দিকে কোনার সাইডে কোনা করে দাগ দিয়ে পেন্সিল দিয়ে ভরে দিয়েছি।
20220806_140058.jpg20220806_140038.jpg
এ পর্যায়ে উপরের দিক থেকে নিচ পর্যন্ত পেন্সিল দিয়ে সোজা করে একটা দাগ দিয়েছি এবং দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।
20220806_135958.jpg20220806_135734.jpg
তারপর কোনার দিকে যে দাগ দিয়েছিলাম সেই দাগের কাছ দিয়ে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

20220806_135638.jpg

20220806_135606.jpg

এখন ঘুরিয়ে ঘুরিয়ে আমি আমার থ্রিডি আর্টটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। কিছুক্ষণ ছবি তোলার পরেই দেখুন আর্টটি কত সুন্দর করে থ্রিডি ভাবে ফুটে উঠেছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের উপর থ্রিডি চিত্র অংকন সত্যি আমাকে মুগ্ধ করেছেন। আমি তো প্রথমে মনে হচ্ছিল বাস্তবিক কোন দৃশ্য দেখতে পাচ্ছি। সৃজনশীল চিন্তাভাবনা প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রঙিন কাগজের উপর থ্রিডি আর্ট আপনাকে মুগ্ধ করেছে যেন সত্যিই খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোস্টগুলা সব সময়ই সবার থেকে অন্যরকম হয় এই পোস্টটাও ঠিক তেমনি দারুন একটি থ্রিডি চিত্র প্রস্তুত করেছেন আসলে মাঝে মাঝে আপনার ইউনিক বুদ্ধি দেখে আমি নিজেই অবাক হয়ে যায়। চিত্রটি খুবই সুন্দর হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার পোস্টগুলো সব সময় আপনার কাছে ভালো লাগে শুনে সত্যি অনেক ভালো লাগছে ভাইয়া সব সময় এভাবে পাশে থাকবেন এই আশাই করছি।

 2 years ago 

রঙিন কাগজের উপর অনেক সুন্দর ভাবে থ্রিডি অঙ্কন করেছেন। থ্রিডি এরকম আর্ট গুলো অনেক সুন্দর লাগে অংকন করলে তবে অংকন করার পদ্ধতি সঠিকভাবে জানতে হয়। আপনি তা জেনেই আমাদের মাঝে শেয়ার করেছেন তাই অনেক ভালো লাগলো।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু থ্রিডি আর্ট করার পদ্ধতি গুলো সঠিকভাবে করতে না পারলে আর্টটিকে সঠিকভাবে ফুটিয়ে তোলা যায় না অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের উপর চমৎকার একটি থ্রিডি আর্ট আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে এবং নিখুঁত ভাবে থ্রিডি আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার রঙিন কাগজের উপর করা থ্রি ডি আর্ট আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে সত্যিই অনেক আনন্দিত লাগছে ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে
রঙীন কাগজের উপর থ্রীডি আর্ট করেছেন ৷দেখতে অসাধারণ আপনার প্রশংসা না করে পারছি না ৷ধাপ গুলো বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ৷

 2 years ago 

আমার থ্রী ডি আর্ট দেখে আপনি প্রশংসা না করে পারছেন না তাহলে প্রশংসা করুন, আপনাকেতো কেউ মানা করেনি প্রশংসা করতে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়েছে থ্রিডি আর্ট শেয়ার করেছেন আপনি। দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখতে আমার কাছে মনে হচ্ছে একটি বক্সের উপর আরেকটি বক্স শূন্যের উপর ঝুলিয়ে রাখা হয়েছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই আপু আঁকার পরে আমার কাছেও তাই মনে হয়েছে মনে হচ্ছে যে একটি বক্সের উপর আরেকটি বক্স বসিয়ে রেখেছি ।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের উপর অনেক চমৎকার একটি থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অংকন করলে আমার কাছে খুবই ভালো লাগে আপনি খুবই দক্ষতার সঙ্গে এই থ্রিডি অঙ্কন করে থাকেন। চমৎকারভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অঙ্কন গুলো আপনার কাছে ভালো লাগে শুনে সত্যিই অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজের উপর থ্রিডি একটি আর্ট দেখে অনেক ভালো লাগলো। আসলে এ ধরনের আর্টের আমি ভালো কিছু বুঝি না তবে আর্ট গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য।

 2 years ago 

আমিও প্রথম প্রথম এই ধরনের আর্ট গুলো তেমনটা করতে পারতাম না এখন করতে করতে ভালই পারি আপনিও চেষ্টা করবেন পারবেন ধন্যবাদ।

 2 years ago 

বাহ চমৎকার । দারুন লাগে কিন্তু এরকম থ্রি ডি ছবি। খুব সুন্দর বানিয়েছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43