ফরিদপুর গিয়ে ঘোরাঘুরি ও ফুসকা খাওয়া

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । প্রতিদিন নতুন নতুন পোস্ট করতে আমার কাছে সবসময় ভালো লাগে । কি দিব কি দিব করে ভাবতে থাকতে থাকতে একটা সময় কিছু দেওয়াই হয়ে যায় । আর প্রতিদিন আমাদের সাথে ঘটে যাওয়া ব্যাপার গুলো আমরা সবসময় এখানে শেয়ার করে থাকি যেটা আসলেই অনেক ভালো একটি বিষয় । যার মাধ্যমে আমরা অন্যের বিষয় সম্পর্কে যেমন জানতে পারি আবার অন্যরা আমাদের সম্পর্কে সবকিছু জানতে পারে । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ফরিদপুরে গিয়ে কিছু সময় ঘোরাঘুরি ও খাওয়া দাওয়া । ফরিদপুরে গেলে আমরা খুব ভালো সময় পার করে থাকি । যদিও এবার তানিয়া আমার সাথে যায়নি আমি একাই গিয়েছিলাম ছেলেকে নিয়ে । তারপর ওখানে আমার আরো একটি বোন থাকার কারণে দুজনে মিলে ও সাথে ভাই রয়েছে তিনজনে মিলে বেশ ভালো সময় কাটানো যায় । এজন্য আমরা যাওয়ার পর পর ঠিক করে রেখেছিলাম আমরা বাইরে ঘুরতে যাব ।

20240422_003956.jpg

20240422_003920.jpg


বিশেষ করে ফরিদপুরে গেলে রিক্সা কিংবা অটোতে করে ঘন্টা মেপে ঘুরতে আমাদের কাছে সবসময় ভালো লাগে । এটা আমরা ছোটবেলা থেকেই করে থাকি । ছোটবেলায় তো অটো ছিল না তখন আমরা কয়েকটা রিক্সা নিয়ে কয়েক ভাই বোন মিলে খুব মজা করে ঘুরতাম । ঈদ কিংবা অন্য কোন যে কোন উপলক্ষ পেলেই আমরা রিক্সা নিয়ে রাস্তায় বের হয়ে পড়তাম ঘোরাঘুরি করার জন্য । ফরিদপুর গেলে আমরা সেই সময় গুলো খুব মিস করি । এবার আমি আর ওয়াহিদা দুজনে মিলে সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা এবারও একটা অটো ভাড়া করে সবাই মিলে ঘুরবো । আমি যাওয়ার দুদিন পরে ওয়াহিদা দুদিনের জন্য বাসায় চলে আসে এবং আমরা সন্ধ্যার পর পরি বাসা থেকে বের হওয়ার সিদ্ধান্ত নেই । কিন্তু ভাই ওর কাজে বাইরে যাওয়ার কারণে আসতে দেরি হয়ে গিয়েছিল যার কারণে আমাদের বের হতে হতে একটু দেরি হয়ে গিয়েছিল । আমরা রেডি হয়ে তাড়াতাড়ি একটা অটো ভাড়া করে অটোতে উঠে পড়লাম ।

20240422_003847.jpg


এলোমেলো ঘোরাঘুরি করতে সব সময় ভালো লাগে এবং কোথায় যাব সেটাও বলা লাগে না শুধু নির্দিষ্ট কিছু জায়গায় গেলেই হয় । ফরিদপুরে একটা জায়গা রয়েছে এই জায়গাটা ঘুরতে আমাদের কাছে সবসময় ভালো লাগে । বিশাল বড় একটা লেক এবং ঈদ উপলক্ষে চারপাশ দিয়ে সুন্দর লাইটিং করেছে যদিও আমি ছবি তুলতে পারিনি তারপরও জায়গাটা আমার কাছে খুব ভালো লেগেছিল । আমরা চারপাশ দিয়ে ঘুরেছি এবং ওখানে কিছু কাজ ছিল সেটাও সেরে নিয়েছি । ওখান থেকে ঘোরাফেরা করে তারপর আমরা সিদ্ধান্ত নিলাম যে আমরা কোথাও গিয়ে কিছু খেয়ে নিব । যদিও আম্মা বলছিল যে এই গরমের ভিতরে কোথাও যাওয়ার দরকার নেই কিন্তু বাইরে ঘুরতে বের হয়েছি কিছু না খেলে কি চলে বলেন ।

20240422_003930.jpg


আমরা খাওয়ার জন্য একটা জায়গায় যাব সিদ্ধান্ত নিলাম ।তখন ওয়াহিদা বলল যে অম্বিকা ময়দানে চটপটি ফুচকার খুব ভালো একটা জায়গা রয়েছে সেখানে যাই । আমি তো প্রথমে বুঝতেই পারিনি এখানে এরকম হতে পারে । আমি তো গিয়ে একেবারে অবাক হয়ে গিয়েছি কারণ এই জায়গাটা আমার অনেক পরিচিত এখান থেকে প্রতিদিন কতবার যাতায়াত করেছি । আজকে তো ওখানে গিয়ে আমি একেবারে অবাক হয়ে গেলাম । অম্বিকা ময়দানে বিশাল বড় একটা সিঁড়ি বাঁধানো পুকুর রয়েছে এবং সেই পুকুরের পাড় ঘেঁষে এরকম চটপটি ফুসকার বিশাল বিশাল দোকান ওরা গড়ে তুলেছে যেটা দেখে সত্যিই ভালো লেগেছে । আপনি সেখানে বসে বিভিন্ন মজার মজার খাবার খেতে পারবেন এবং পুকুরপাড় দিয়ে ওরা চেয়ার গুলো সুন্দরভাবে সেট করে রেখেছি । আমরা সেখানে গিয়ে বসে পড়লাম । জায়গাটা আমার কাছে অনেক ভালো লেগেছে ।আমার সেই চির চেনা জায়গাটা অনেক পরিবর্তন হয়ে গিয়েছে হঠাৎ করে দেখলে চেনাই যাচ্ছে না । আমরা সেখানে ফুচকার অর্ডার করলাম । আমার চটপটি থেকে ফুচকা খেতে বেশি ভালো লাগে এবং বাচ্চারা বার্গার খেয়ে নিলো । এরপর আমরা খুব মজা করে চটপটিটা খেলাম । ওরা খুব সুন্দরভাবে একটা প্লেটের ভিতর দুই রকম টক দিয়ে চটপটি টা খেতে দিয়েছে খেতে আসলে অনেক মজার ছিল । বাচ্চাদের বার্গারটা অনেক মজা ছিল ওরা খুব মজা নিয়ে খেয়েছে । এরপর আমরা সেখান থেকে খেয়ে আবার অন্য জায়গায় খেতে গিয়েছিলাম সেটা অন্য কোনদিন আপনাদের সাথে শেয়ার করব ।

20240422_003910.jpg

20240422_003900.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 months ago 

চটপটি আর ফুচকা আমারও অনেক ভালো লাগে ৷ যা হোক আপনি আর মেয়ে সহ ফরিদপুরে রাতের আলোয় ঘোরাঘুরি সাথে ফুচকা খাওয়ার অনুভুতি টা পরে অনেক ভালো লাগলো ৷ আর যাই বলেন রাতের আধারে শহরে রিক্সা নিয়ে ঘোরাঘুরি করার মজাই আলাদা ৷

 2 months ago 

আমরা ভাইবোনরা মিলে ঘুরে বেড়িয়েছি এজন্য ভালো লেগেছে বেশি ।

 2 months ago 

দারুন অনুভূতি আপনি আমাদের মাঝে ব্যক্ত করেছেন আপু। আপনার সুন্দর এই অনুভূতি পড়ে আমি মুগ্ধ হলাম। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন গুছিয়ে গাছিয়ে। আর বাইরের পরিবেশে এভাবে ফুচকা বা চটপটি খাওয়ার মজাই কিন্তু আলাদা থাকে। আর সাথে যদি বন্ধু বান্ধবী অথবা আপনজন থেকে থাকে তাহলে গল্পের সাথে সাথে খাওয়ার মজাই আলাদা।

 2 months ago 

আমার অনুভূতি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া ।

 2 months ago 

আপনারা দেখছি ভাই-বোনেরা মিলে ভালোই সময় অতিবাহিত করেছিলেন। রিকশায় করে ঘুরাঘুরি করেছিলেন আর ফুচকা খেয়েছিলেন দেখেই তো খুব ভালো লাগলো। ফুচকা খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর যদি হয় এরকম সুন্দর পরিবেশ এবং এরকম সুন্দর জায়গা, তাহলে তো খেতে আরো ভালো লাগবে। পরিচিত জায়গায় এরকম সুন্দর দৃশ্য দেখলে তো অবাক হওয়ারই কথা। ওই জায়গাটাতে অনেকগুলো দোকানপাট বসেছিল মনে হয়। এবার আপনার সাথে তানিয়া আপু ফরিদপুর আসেনি শুনে খারাপ লাগলো। যাইহোক সুন্দর মুহূর্তটা শেয়ার করেছেন এর জন্য ধন্যবাদ।

 2 months ago 

ভাই বোনরা যখন একসাথে হয় তখন সময়টা অনেক ভালো কাটে। তানিয়া এবার মিস করে গেল ।

 2 months ago 

সেদিকার সময় টা খুবই ভালো কেটেছিল।ভালো সময় গুলো খুব তাড়াতাড়ি চলে যায়।পড়ে আফসোস লাগে।যাইহোক এভাবে আবার সবাই একসঙ্গে হয়ে আনন্দ করব সেই প্রত্যাশা রইল।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে সেদিনকার সময়টা অনেক ভালো কেটেছিল । আবার কখনো সুযোগ পেলে আবারো ঘুরবো ইনশাআল্লাহ ।

 2 months ago 

সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন আপনি সবাই মিলে ঘোরাঘুরি করতে এবং ফুচকা খেতে আমার কাছেও বেশ ভালো লাগে। আর এরকম পুকুর পাড়ে বসে ফুচকা চটপটি খেতে তো আরো বেশি ভালো লাগে। ফরিদপুরে গিয়ে ফুচকা খাওয়া এবং ঘুরাঘুরি করার মুহূর্ত পড়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

সুন্দর সময় খুব বেশি সময় দীর্ঘ হয় না অল্পতেই শেষ হয়ে যায় ।

 2 months ago 

ফুচকা খেতে আমি অনেক বেশি ভালোবাসি৷ যখনই ফুচকা দেখতে পাই তখনই ফুচকা খেয়ে থাকি৷ আর আজকে আপনি সেরকম মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন এবং ফরিদপুর গিয়ে ঘোরাঘুরি এবং ফুচকা খাবার খুব সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুব ভালো লাগলো৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 2 months ago 

ফুচকা খেতে মনে হয় সবাই খুব ভালোবাসা এটা দেখলে খেতেই হবে ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61599.36
ETH 3407.97
USDT 1.00
SBD 2.47