আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



MagPic_20220529_193329225.jpg

আমি আবার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করব। মিষ্টিকুমড়া আমার কাছে তেমন একটা ভালো লাগে না তবে যখনই মিষ্টি কুমড়া আনে তখন আমি সেগুলো চাক চাক করে কেটে পেঁয়াজ মরিচ দিয়ে ভাজি করে খেয়ে থাকি। আজ ভাবলাম যে একটু অন্যরকম করে ভাজি করে দেখি কেমন লাগে সাথে আবার আলু দিয়েছি, শুধু মিষ্টি কুমড়া ভাজি খেতে আমাকে একটুও ভালো লাগে না তাই আলু দিলে মোটামুটি খেতে পারি। আজ আমি আলু দিয়ে মজাদার ভাজিটি করেছি সেটি এখন আপনাদের সাথে শেয়ার করছি।

rod-159723_640.png

প্রয়োজনীয় উপকরণ

মিষ্টি কুমড়া―১টার অর্ধেক
আলু―২টি
পেঁয়াজ―৩টি
মরিচ―৭টি
হলুদ―১/২চা চামচ
লবণ―পরিমাণমতো
তেল―পরিমাণমতো

rod-159723_640.png

MagPic_20220529_193425203.jpg

rod-159723_640.png

কার্যপ্রণালী

rod-159723_640.png

20220529_192954.jpg20220529_192930.jpg

20220529_192856.jpg

প্রথমে চুলায় একটি করাই বসিয়ে পরিমান মত তেল দিয়ে দিয়েছি ।তেল হালকা একটু গরম হলে তার ভিতরে আমি কেটে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি। আলুগুলো এখানে ভালো করে ভেজে নিয়েছি। আলুগুলো আগে থেকে না ভাজলে কুমড়া হয়ে যাবে কিন্তু আলুটা শক্ত থেকে যাবে। যার জন্য আমি আলুটা আগে ভেজে নেই ।তারপর আলু ভাজা হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা মিষ্টি কুমড়া গুলো দিয়ে দিয়েছি। মিষ্টি কুমড়া গুলো দিয়ে তার ভিতর পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি।

20220529_192818.jpg20220529_192801.jpg

20220529_192744.jpg

পেঁয়াজ-মরিচ গুলো দিয়ে সবকিছু নেড়েচেড়ে মিশিয়ে তারপর হলুদের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি। হলুদের গুঁড়া ও লবণ দিয়ে আরও একটু নেড়েচেড়ে একটু সময় করে তারপর তার ভিতরে একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি যাতে আলু ও কুমড়া আরো একটু সিদ্ধ হয়ে একাকার হয়ে যেতে পারে।

20220529_192726.jpg20220529_192706.jpg

ঢাকনা খোলার পর যখন দেখব যে পানিটা অনেকটা শুকিয়ে গিয়েছে তখন আরো একটু নেড়েচেড়ে নিচে একটু পোড়া পোড়া করে ভাজি করে নিতে হবে। একেবারে পানিটা পুরোপুরি শুকিয়ে ভাজিটার রং যখন পরিবর্তন হয়ে আসবে তখন বুঝতে হবে যে আমার ভাজিটা হয়ে গিয়েছে তখন চুলা বন্ধ করে দিয়েছি।

20220529_192646.jpg

এখন বাজিটা একটা বাটিতে ঢেলে নিয়েছি গরম গরম ভাত দিয়ে খেতে কিন্তু এটি খারাপ লাগে না মোটামুটি ভালই লাগে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

মিষ্টি কুমড়া ভাজি খেতে ভাল লাগে। আমাদের বাসার বুয়া ডিম দিয়ে রেধেছিল একদিন । ডিম দিয়েও খেতে খুব একটা খারাপ লাগে না। তবে ভাজি খেতেই আমার বেশি ভাল লাগে। আপনাকে ধন্যবাদ আপু কুমড়া ভাজির রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

মিষ্টি কুমড়া আমার কাছে বেশি ভালো লাগে চিংড়ি মাছ কিংবা ইলিশ মাছ দিয়ে ঝোল ঝোল করে রান্না করলে ।এভাবে করে ভাজি করলে খারাপ লাগে না খেতে খেয়ে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

মিষ্টি কুমড়া ভাজি আমি খাই আমার ভালো লাগে, কিন্তু সাথে কখনো আলু দিয়ে খাওয়া হয়নি, এটার বোধহয় অন্য রকম টেস্ট হবে, আমার কাছে কিছুটা ইউনিক লেগেছে আপনি সুন্দরভাবে উপস্থাপন করতে পেরেছেন চমৎকারভাবে আমাদের সামনে তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

মিষ্টি কুমড়া ভাজি আমার কাছে তেমন একটা ভালো লাগে না তবে এভাবে আলু দিয়ে ভাজি করলে কিছুটা হলেও খাওয়া যায়। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আলু ও মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি তৈরি করছি আপু। তবে আলু ও মিষ্টি কুমড়ো একসাথে কোন কিছু ছাড়া রান্না করা হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে আপু। আলু ও মিষ্টি কুমড়ো রেসিপি প্রতিটি ধাপ দেখতে পেলে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি মিষ্টি কুমড়া এভাবে করে ভাজি করলে সবসময় আলু দিয়ে করি। তাছাড়া বেশিরভাগ সময়ে মিষ্টি কুমড়া চাকচাক করে ভেজে পেঁয়াজ মরিচ দিয়ে ভেজে তারপরে খাই ভালো লাগে।

 2 years ago 

মিষ্টি কুমড়া আমার তো ভীষণ পছন্দের একটি সবজি। তবে মিষ্টি কুমড়া কখনো এভাবে আলু দিয়ে ভাজি করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে আপু৷ আমি অবশ্যই বাসায় এই রেসিপিটি ট্রাই করে দেখব। ধন্যবাদ।

 2 years ago 

এভাবে করে একবার আলু মিশিয়ে ভাজি করে খেয়ে দেখবেন খেতে মোটামুটি ভালই লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে আলু ভাজির চমৎকার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম ভাজি দিয়ে গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে। মাঝে মাঝে রুটি দিয়ে খেতে ভালো লাগে। আমিও এভাবে অনেক সময় ভাজি করে খাই। আপনার এই রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

কুমড়া ভাজি রুটি দিয়ে কখনো খাইনি তবে ভাত দিয়ে খেতে আমার কাছে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনি একদিন পড়ে খেয়ে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর তাই মাঝে মাঝে আমার বাসাতেও এই রেসিপি তৈরি করা হয়। আপনার তৈরি আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপু সুস্বাদু এই রেসিপি আপনি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়া যারা পছন্দ করে তাদের কাছে এই ভাজিটি যেভাবে করা হোক না কেন ভালো লাগে আমার কাছে তেমন একটা ভালো লাগে না তাই আমি বিভিন্ন ভাবে করার চেষ্টা করি।

 2 years ago 

আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি খেতে কিন্তু আমার বেশ ভালো লাগে। তবে এই রেসিপিটি সকালবেলা পরোটা দিয়ে খেতে বেশ মজা লাগে সবজি হিসেবে খাওয়া যায়। আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এই ছবিটি আমাদের মাঝে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়া আমি কোনদিন কখনো সকালবেলা পরোটা দিয়ে খাইনি কারন মিষ্টি কুমড়াটাই আমার কাছে তেমন ভাল লাগেনা আর পরোটা দিয়ে খাওয়ার তো প্রশ্নই আসে না ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি খেতে ভালো লাগে। আজকে আপনি খুবই সুন্দর ভাবে আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে আলু এবং মিষ্টি কুমড়া ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খাবারটা যেরকম দেখতে পাচ্ছেন সেরকমই সুস্বাদু হয়েছিল গরম ভাত দিয়ে খেতে খারাপ লাগেনি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি খুবই লোভনীয় হয়েছে আপু। মিষ্টি কুমড়া ভাজি অনেক খেয়েছি। তবে আলু দিয়ে মিষ্টি কুমড়া ভাজি কখনো খাওয়া হয়নি। আজকে আপনার কাছ থেকে মজার একটি রেসিপি শিখে নিলাম। দেখে মনে হচ্ছে এই রেসিপি খেতে অনেক ভালো লাগবে। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া এমনিতেও ভাজি করা যায় আর এইভাবে আলু দিয়ে ভাজি করলে আমার কাছে বেশি ভালো লাগে খেতে তাই আমি আলু দিয়ে এই ভাজিটা করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে আলু ও মিষ্টি কুমড়া ভাজি করেছেন। এ ধরনের খাবার গরম ভাতের সঙ্গে খেতে খুবই মজা লাগে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া এরকম ভাজি গুলো গরম ভাত দিয়ে খেতে ভালো লাগে ঠান্ডা হলে তেমন একটা ভালো লাগে না ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69